লিড চরিত্রে বাংলা টেলিভিশনের সবচেয়ে পুরোনো দুই অভিনেত্রী পায়েল দে আর মানালির ১৫ বছর কমপ্লিট! আজ অবধি একটাও ফ্লপ দেয়নি কেউ

ছোট পর্দায় দুই জনপ্রিয় মুখ অভিনেত্রী মানালি দে (Manali Dey) ও পায়েল দে (Payel De)। টেলিভিশন জগতে রাজ করছেন আজ প্রায় পনেরো বছর। দুজনেরই ১৫ বছর পূর্ণ হয়েছে ইন্ডাস্ট্রিতে। দুজনেই আজ অবধি একটাও ফ্লপ দেননি দর্শকদের। তাঁদের প্রত্যেক সিরিয়ালই হিট।
এখনও অক্লান্ত ভাবেই অভিনয় জারি রেখেছেন দুজন।

টেলি ইন্ডাস্ট্রিতে আরেক পরিচিত মুখ পায়েল দে। একাধিক জনপ্রিয় চরিত্রে অভিনয় করেছেন তিনি। শেষবার তিনি অভিনয় করেছিলেন মা কালীর চরিত্রে। সাধারণত, মাইথোলজিক্যাল সিরিয়ালের পরিচিত মুখ তিনি। ‘দুর্গা’, ‘বেহুলা’, ‘মা দুর্গা’, ‘দুর্গা দুর্গেশ্বরী’র মতো একাধিক অভিনয় করেছেন পায়েল দে।

পায়েলকে শেষবার পর্দায় দেখা গিয়েছিল ‘সাধক বামাখ্যাপা’ ধারাবাহিকের মা কালীর চরিত্রে। তবে চরিত্রটি নিয়ে একটি বিতর্কের সৃষ্টিও হয়েছিল। অভিনেত্রী জানিয়েছিলেন, তাঁর বেশ ব্যাপারটা ভালো লেগেছে। তিনি নিজেও বেশ উৎসাহিত এই বিষয়টা নিয়ে। পায়েল জানান যে কালীর চরিত্রের জন্য তাঁর তিনঘণ্টা সময় লাগে মেকআপ করতে।

উল্লেখ্য, নবনীতা দাসকে বাদ দিয়ে পায়েল দে-কে নেওয়া হয় কালী চরিত্রে। এমন কি লুক সেট হয় যাওয়ার পরও এই সিরিয়ালে শ্যামার চরিত্র থেকে বাদ চলে যান নবনীতা সেন। যা নিয়ে বেশ চটেছিলেন নবনীতা। সংবাদ মাধ্যমকে তিনি জানিয়েছিলেন, আগেও পঞ্চমী সিরিয়ালেও একই জিনিস হয়েছিল তাঁর সঙ্গে। বারবার তাঁকে ডেকে লুক সেট করার পর সেই চরিত্র থেকে বাদ দেওয়া হচ্ছে অভিনেত্রীকে। এই নিয়েই বাঁধে বিতর্ক।

অন্যদিকে, বন্ধুত্বের গল্প দিয়েই শুরু হয়েছিল ধারাবাহিকের গল্প। গল্পের সেই আঙ্গিকেই বেড়েছে জনপ্রিয়তা। ধুলোকণা-র পর ‘কার কাছে কই মনের কথা’ সিরিয়াল দিয়ে কামব্যাক করছেন অভিনেত্রী মানালি দে। টিআরপি তালিকাতেও ছক্কা হাঁকিয়েছিল এই অভিনেত্রী। সম্প্রতি সিরিজেও কাজ করতে দেখা গিয়েছে মানালিকে।

Back to top button