আসছে সপ্তাহের TRP আগেই হল ফাঁস! জনপ্রিয় একের পর এক ধারাবাহিক পড়ে গিয়েছে তলানিতে! দেখলে আপনিও চমকে যাবেন

বর্তমানে একটি ধারাবাহিকের টিআরপির স্থান খুবই গুরুত্বপূর্ণ। টিআরপির তালিকায় নিচে নামলে ধারাবাহিকে ইতি টানার সম্ভাবনাও রয়েছে। কারণ এখনকার ধারাবাহিক আগেকার মতো বছর বছর চলে না। টিআরপির এপাশ ওপাশ হলেই একটি ধারাবাহিককে সরিয়ে জায়গা নিয়ে নেয় নতুন ধারাবাহিক। আর তাই এখনকার ধারাবাহিকগুলোকে টিআরপির দিকে খুব বেশি লক্ষ রাখতে হয়। তা আরও বেশি চ্যালেঞ্জিং হয়ে উঠেছে সকলের জন্য।

এই টিআরপি নির্ভর করে অনেকটাই দর্শকদের উপর। দর্শক কোন ধারাবাহিক চায় তার উপরই সেই ধারাবাহিকের স্থায়িত্ব নির্ভর। সপ্তাহের একটি দিন বৃহস্পতিবার সেই টিআরপি প্রকাশ পায়। টিআরপি তালিকা প্রকাশ হবে আর উত্তেজনা থাকবে না অনুগামীদের মধ্যে, তা হওয়া অসম্ভব! টিআরপি তালিকায় এবার এল বেশ বড়সড় রদবদল। আসছে সপ্তাহের টিআরপির নম্বর ফাঁস হল এখনই। জানা গেল, কোন ধারাবাহিক রয়েছে চূড়ায় আর কোনটির নম্বর একেবারেই তলানিতে। প্রতিবারের মতো এবারেও টিআরপিতে একদম উপরে রয়েছে ‘অনুরাগের ছোঁয়া’ ৯.১ নম্বরে।

আর তারপর দশের মধ্যে রয়েছে ‘জলসা উইকেন্ড’ (৮:৩০-৯:৩০) ৮.৭, ‘ফেরারি মন’ ৭.৭, ‘তুঁতে’ ৭.৫, ‘সন্ধ্যাতারা’ ৭.৪, ‘বাংলা মিডিয়াম’ ৬.৪, ‘হরগৌরী পাইস হোটেল’ ৬.৩, ‘এক্কা দোক্কা’ ৬.২, ‘পঞ্চমী’ ৬.১, ‘সোহাগ চাঁদ’ ৬.৬, ‘তুমি যে আমার মা’ ৬.০ ‘কমলা কমলা ও শ্রীমান পৃথ্বীরাজ’ ৫.৯। তবে যে ধারাবাহিকের জন্য বন্ধ হল ‘মিঠাই’, সেই ধারাবাহিক অর্থাৎ ‘ফুলকি’ কিন্তু তেমন নম্বর পায়নি। ফুলকির ঝুলিতে রয়েছে মাত্র 0.৫ নম্বর। আর সবার তলানিতে রয়েছে ‘ঘরে ঘরে ঝি(জি) বাংলা’ 0.০, যদিও এরূপ কোনও টিআরপি অফিসিয়ালি ঘোষণা হয়নি।

এসবই এক দর্শকের নিজের বক্তব্য। তাঁর মতে, ঠিক এমনই হওয়ার উচিত টিআরপির তালিকা। উল্লেখ্য, স্টার জলসা ও জি বাংলায় একের পর এক আসছে নতুন নতুন ধারাবাহিক। একে ওপরের কম্পিটিটর যেন তারা। জনপ্রিয় সব নায়ক-নায়িকাদের নিয়ে আসছে সেই ধারাবাহিকগুলো। কোনটা ছেড়ে কোনটা দেখবে মানুষ। স্টার যেমন এগোচ্ছে, পাল্লা দিয়ে এগোচ্ছে জি বাংলাও। একই স্লটে দুই চ্যানেলে দুই নতুন ধারাবাহিক। বোঝাই যাচ্ছে, একটার দর্শক কেড়ে নেবে আরেকটা।

তবে নতুন আসা ধারাবাহিকগুলোর উপর নির্ভর করছে পুরোনো ধারাবাহিকের টিআরপিও। ১২ই জুন থেকে শুরু হয়েছে জি বাংলার ‘ফুলকি’ ধারাবাহিক ও স্টার জলসার ‘সন্ধ্যাতারা’। তবে এখানেই শেষ নয়, আসছে আরও অনেকগুলি ধারাবাহিক চ্যানেলকে রক্ষা করতে যেন হাঁকডাক করে আসছে তারা। সম্প্রতি শেষ হল জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক ‘মিঠাই’। বর্তমান সময়ে দাঁড়িয়ে প্রায় তিন বছর ছুঁতে চলেছিল সেই মেগা। একপ্রকার জি বাংলার নাম ধরে রেখেছিল এই মেগা। ইতিমধ্যে স্টার জলসায় আরও একটি নতুন ধারাবাহিক শুরু হয়ে গিয়েছে। যার নাম ‘তুঁতে’। এবার এটার দেখার কোন ধাবাহিক কোন চ্যানেলের টিআরপি টিকিয়ে রাখে।

Back to top button