শিমুলকে বেরিয়ে যেতে বলল শাশুড়ি! গর্জে উঠল পাড়ার বন্ধুরা! আবার টুইস্ট

এই মুহূর্তে প্রত্যেকদিন সন্ধ্যেবেলা যে ধারাবাহিকের দিকে বাঙালি দর্শকের নজর থাকে সেই ধারাবাহিকটির নাম অবশ্যই কার কাছে মনের কথা (Kar Kache Koi Moner Kotha) । বাঙালি দর্শক এখন এই ধারাবাহিকে মজে রয়েছেন। আসলে ভালো অভিনয় আর জমাটি গল্পের মিশেলে এখন এই ধারাবাহিক কিন্তু বাঙালি দর্শকদের হট ফেভারিট।

আসলে একেবারে বাস্তব থেকে গল্প আহরণ করা হয়েছে এই বাংলা ধারাবাহিকটির।‌ আর সেই কারণেই শুরুর দিকে বাস্তব মেনে নিতে দর্শকদের কিছুটা সমস্যা হলেও পরবর্তীতে কিন্তু দারুণ রকম ভাবে দর্শকদের মাঝে জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছে এই ধারাবাহিক। ‌ আসলে বাস্তব পর্দায় ফুটে উঠলে তা থেকে মুখ ফিরিয়ে কিভাবে থাকবেন দর্শকরা?

নারীদের উপর নি’র্যা’ত’ন নারীদের উপর অ’ত্যা’চা’র বা বধূ নি’র্যা’ত’ন সমাজের আজকের রোগ নয়। দীর্ঘদিন ধরে সমাজ সযত্নে লালন পালন করে চলেছে এই রোগকে। বহু সময় বহু প্রতিকার দেওয়ার চেষ্টা করলেও সমূলে বিনাশ করা যায়নি কখনই। টেলিভিশন প্রেমীরা এখন টেলিভিশনের পর্দায় সেই সমস্ত বাস্তব সম্মত কাহিনীই দেখছেন কার কাছে ওই মনের কথা ধারাবাহিকের মধ্যে দিয়ে।

আসলে এই ধারাবাহিকের নায়িকা শিমুলের শাশুড়ি মাকে আমরা শুরুর দিকে দেখেছিলাম শিমুলের সঙ্গে অন্যায় করতে। তাকে মানসিক অত্যাচার করতে। কিন্তু ধীরে ধীরে এই চরিত্রটার মধ্যে আমুল পরিবর্তন হয় শিমুলের ছোঁয়ায়। আসলে শিমুলের শাশুড়ি নিজেও বধূ নি’র্যা’ত’নে’র শিকার। আর সেই জন্যই তার মনের চেপে থাকা আক্রোশ গিয়ে পড়েছিল শিমুলের ওপরে।

আজও তিনি শিমুলের কাছে নিজের কৃতকর্মের জন্য ক্ষমাপ্রার্থী। তবে এখন তিনি ভীষণ ভালো হয়ে গেছেন শিমুলকে আর নিজের বউমা নয় বরং নিজের মেয়ের মতোই ভালোবাসেন তিনি। আর সেই জন্যই তার দুই গুণধর ছেলে অর্থাৎ শিমুলের স্বামী পরাগ এবং তার দেওর পলাশ শিমুলের উপর প্রাণঘাতী হামলা করার পর শিমুলের শাশুড়ি মধুবালা দেবী সিদ্ধান্ত নিয়েছেন শিমুলকে আর তিনি বেশি দিন বাড়িতে রাখবেন না।

এই কথা তিনি সবার সামনে বলায় রীতিমতো প্রতিবাদে গর্জে ওঠে শিমুলের পাড়ার বন্ধুরা। কেন তিনি শিমুলকে বাড়ি থেকে বের করে দেবেন? শ্বশুর বাড়িতে থাকা শিমুলের অধিকার! একাধিক মন্তব্য করতে থাকে সুচরিতা-বিপাশারা। যদিও মধুবালা দেবীর মন্তব্যের পিছনে রয়েছে এক অন্য পরিকল্পনা। তিনি পরাগের জীবন থেকে শিমুলকে দূরে সরিয়ে দিতে চান যাতে শিমুলের আর ক্ষতি না হয়। অদূর ভবিষ্যতে তিনি কিন্তু আবার শিমুলের প্রাক্তন প্রেমিক শতদ্রুর সঙ্গে শিমুলের বিয়ের ব্যবস্থাও করতে পারেন।

Back to top button