নষ্ট হওয়া পুটুরানীকে পেয়ে লাফাচ্ছে কমলা! আনন্দে জাপ্টে ধরলো মানিককে! মা-কাকিমাদের মেয়েবেলার পুতুলখেলা মনে করিয়ে নস্টালজিক করল পর্ব

স্টার জলসায় (Star Jalsha) সদ্য আসা একটি ধারাবাহিক হল ‘কমলা ও শ্রীমান পৃথ্বীরাজ’ (Komola o Sriman Prithviraj)। এই সিরিয়ালের অ্যানিমেটেড টিজার আগেই বলে দিয়েছিল, ব্রিটিশ ভারতের গল্প উঠে আসবে এই ধারাবাহিকে। টিজারে দেখা যাচ্ছে, স্বদেশি আন্দোলনের জেরে বিংশ শতাব্দীর বাংলা উত্তাল। আর তার মাঝেই গড়ে ওঠা দস্যিপনা আর ভালোবাসার গল্প ‘কমলা ও শ্রীমান পৃথ্বীরাজ’। ধারাবাহিকটি খুব পছন্দ হয়েছে দর্শকদের। পাশাপাশি টিআরপিতেও বেশ ভালো স্কোর রয়েছে এই মেগার।

ছোট পৃথ্বীরাজ-এর চরিত্রে অভিনয় করতে চলেছে সুকৃত বসু। অন্যদিকে, কমলার চরিত্রে অভিনয় করছেন ছোট্ট সারদামনি, অয়ন্যা চ্যাটার্জী। অয়ন্যা চট্টোপাধ্যায়ের পথচলা শুরু হয়েছিল, ‘রাণী রাসমণি’ ধারাবাহিক দিয়ে। এরপর দেখা মিলেছিল, করিশ্মা কাপুর অভিনীত ওয়েব সিরিজ ‘ব্রাউন’-এ, ‘বোধিসত্ত্বর বোধবুদ্ধি’-তে, মিনি সিনেমায়। উল্লেখ্য, ‘শ্রীমান পৃথ্বীরাজ’ ১৯৭৩ খ্রিষ্টাব্দে মুক্তিপ্রাপ্ত একটি বাংলা চলচ্চিত্র।

কমলা-পৃথ্বীরাজের দুষ্টু-মিষ্টি প্রেম

কমলাকে এক প্রকার চোখে হারায় পৃথ্বীরাজ। আর এই স্বামী – স্ত্রীর এরূপ বন্ডিং দেখে জ্বলে আবার বাড়ির কিছুজন। যদিও তাদের সামনেই দুই খুদের প্রেম চলে বিন্দাস। দর্শকদের এই পৃথ্বীরাজ ও কমলার জুটি খুব পছন্দ। একে অন্যকে বাঁচাতে সর্বদা প্রস্তুত তারা। যেমন ছোট ভাইয়ের বিয়েতে ঘটে অঘটন থেকে উদ্ধার করে পৃথ্বিরাজকে। বলা হয়, ভাই-এর ওজনের সমান গয়না দিলে তবেই মেয়ের সাথে বিয়ে দেওয়া হবে ভাই-এর। কিন্তু সেই ওজনের সমান সোনা না হওয়ায় ছেলেকে নিয়ে চলে যায় বাবা। আর তাই মেয়ের বাড়ির লোক মানিকের সঙ্গেই বিয়ে দেবে বলে ঠিক করে।

পুটুরানীকে পেয়ে খুশিতে আত্মহারা কমলা

এরপর বরকে বাঁচাতে গুপ্তধনের নাটক করে কমলা। আর সেই গুপ্তধনের লোভ দেখিয়ে ভাইয়ের সঙ্গে পারুলের বিয়ে দেয়। এছাড়া পরিবারের নানান সমস্যার হাত থেকে কমলাকে বাঁচায় তার পৃথ্বীরাজ। যদিও তারা নিতান্তই ছোট। এই বয়সে তাদের পুতুল খেলার বয়স, যেখানে তারা সংসার সামলাচ্ছে। তবে কমলার পুটুরানি ভেঙে গিয়েছিল, আর তাই তার মনখারাপ ছিল। এবার সেটাকেও তার পৃথ্বীরাজ ঠিক করে এনে কমলার চোখের জল মুছিয়ে দেয়।

ছোট্ট কমলার পুতুল ঠিক করে দিয়ে পৃথ্বীরাজের কমলার প্রতি যে মিষ্টি ভালোবাসা লেখিকা দর্শকদের দেখিয়েছেন, তা দেখে বেশ খুশি দর্শকও। মিষ্টি সেই মুহূর্ত বেশ উপভোগ করেছেন দর্শকরা। কাকু-কাকিমাদেরও যেন মনে পরে গিয়েছে সেই ছোট বেলার পুতুল খেলার মুহূর্তটার কথা। উক্ত এই ধারাবাহিক ছোট থেকে বড় সকলের মনে জায়গা করে নিয়েছে। এমন মিষ্টি গল্প উপস্থাপনের জন্য বেশ খুশি দর্শক।

Back to top button