‘বাছা বউমা আর নেই’! কমলার মৃত্যু দিয়ে কমলা-মানিকের গল্পে এভাবেই কি ইতি টানছেন লেখিকা? আসছে চোখে জল আনা পর্ব

স্টার জলসায় কিছু মাস আগেই এসেছে ধারাবাহিক ‘কমলা ও শ্রীমান পৃথ্বীরাজ’ (Komola O Sriman Prithwiraj)। এই সিরিয়ালের অ্যানিমেটেড টিজার আগেই বলে দিয়েছিল, ব্রিটিশ ভারতের গল্প উঠে আসবে এই ধারাবাহিকে। টিজারে দেখা যাচ্ছে, স্বদেশি আন্দোলনের জেরে বিংশ শতাব্দীর বাংলা উত্তাল। আর তার মাঝেই গড়ে ওঠা দস্যিপনা আর ভালোবাসার গল্প ‘কমলা ও শ্রীমান পৃথ্বীরাজ’। ধারাবাহিকটি খুব পছন্দ হয়েছে দর্শকদের। পাশাপাশি টিআরপিতেও বেশ ভালো স্কোর রয়েছে এই মেগার।

ছোট পৃথ্বীরাজ-এর চরিত্রে অভিনয় করতে চলেছে সুকৃত বসু। অন্যদিকে, কমলার চরিত্রে অভিনয় করছেন ছোট্ট সারদামনি, অয়ন্যা চ্যাটার্জী। অয়ন্যা চট্টোপাধ্যায়ের পথচলা শুরু হয়েছিল, ‘রাণী রাসমণি’ ধারাবাহিক দিয়ে। এরপর দেখা মিলেছিল, করিশ্মা কাপুর অভিনীত ওয়েব সিরিজ ‘ব্রাউন’-এ, ‘বোধিসত্ত্বর বোধবুদ্ধি’-তে, মিনি সিনেমায়। উল্লেখ্য, ‘শ্রীমান পৃথ্বীরাজ’ ১৯৭৩ খ্রিষ্টাব্দে মুক্তিপ্রাপ্ত একটি বাংলা চলচ্চিত্র।

কমলার বুদ্ধিতে ভাই-এর বিয়ে সম্পন্ন

কমলাকে এক প্রকার চোখে হারায় পৃথ্বীরাজ। আর এই স্বামী – স্ত্রীর এরূপ বন্ডিং দেখে জ্বলে আবার বাড়ির কিছুজন। যদিও তাদের সামনেই দুই খুদের প্রেম চলে বিন্দাস। দর্শকদের এই পৃথ্বীরাজ ও কমলার জুটি খুব পছন্দ। একে অন্যকে বাঁচাতে সর্বদা প্রস্তুত তারা। যেমন ছোট ভাইয়ের বিয়েতে ঘটে অঘটন থেকে উদ্ধার করে পৃথ্বিরাজকে। বলা হয়, ভাই-এর ওজনের সমান গয়না দিলে তবেই মেয়ের সাথে বিয়ে দেওয়া হবে ভাই-এর। কিন্তু সেই ওজনের সমান সোনা না হওয়ায় ছেলেকে নিয়ে চলে যায় বাবা। আর তাই মেয়ের বাড়ির লোক মানিকের সঙ্গেই বিয়ে দেবে বলে ঠিক করে।

কমলাকে তাঁর ভুলের জন্য দিল কঠিন শাস্তি

এরপর বরকে বাঁচাতে গুপ্তধনের নাটক করে কমলা। এক সাহেবকে পিসি ঠাকুমা সাজিয়ে আনে কমলা। আর সেই গুপ্তধনের লোভ দেখিয়ে ভাইয়ের সঙ্গে পারুলের বিয়ে দেয়। কিন্তু পরে সেই সাহেব ধরা পড়ে গেলে কমলার উপর সকলে রেগে যায় ও তাকে শাস্তি স্বরূপ গোয়াল ঘরে শাস্তি স্বরূপ বন্ধ করে দেয়। যদিও মানিক সর্বদা কমলার হয়ে লড়ে। কিন্তু সে কিছুই করতে পারে না। আর এই সুযোগে সুধা কমলার উপর অত্যাচার করে। কোনসময় খাবারে লঙ্কা মিশিয়ে দেয় আবার কোনোসময়ে গোয়ালের লাইট অফ করে দিয়ে ভুত সেজে ভয় দেখায়।

কমলার মৃত্যুর খবর শুনে হতবাক মানিক

এদিকে কমলা আধ পেটা খেয়ে গোয়ালের সমস্ত কাজ করে দুর্বল হয়ে পড়ে। সকলের আড়ালে মানিক কমলার সঙ্গে রাতে সময় কাটায় আর তা দেখতে পেয়ে সেই শাস্তিও শাশুড়ি কমলাকে দেয়। এরপরই সামনে এল এক খারাপ খবর। বিনোদিনীর থেকে মানিক জানতে পারে কমলা আর নেই। তবে কি কমলা র পৃথ্বীরাজের দুষ্টু-মিষ্টি প্রেম এখানেই ইতি টানবে? কমলার না থাকার কথা শুনে মানিকের সেই হতবাক হওয়া মুখটা দর্শকদের চোখে জল আনবে। তবে পরবর্তী পর্বে কি হতে চলেছে? সেই অপেক্ষায় এখন দর্শক।

Back to top button