আজই শেষ শুটিং! দর্শক গল্পে মজলেও টিআরপি বাজাল বিদায়ঘন্টা! মন খারাপ সিরিয়ালের ভক্তদের

টিআরপির উপরই বর্তমানে নির্ভর করছে ধারাবাহিকের স্থায়ী কাল। টিআরপির তালিকায় নিচে নামলে ধারাবাহিকে ইতি টানার সম্ভাবনাও রয়েছে। কারণ এখনকার ধারাবাহিক আগেকার মতো বছর বছর চলে না। টিআরপির এপাশ ওপাশ হলেই একটি ধারাবাহিককে সরিয়ে জায়গা নিয়ে নেয় নতুন ধারাবাহিক। এরফলে নয়তো ধারাবাহিক স্লট হারায় বা বন্ধও হয়ে যেতে পারে। সুতরাং বর্তমানে কম্পিটিশনটা অনেক বেড়েছে। তাই ধারাবাহিকগুলোকে বিশেষভাবে নজর রাখতেই হবে টিআরপির উপর।

বর্তমানে বেশকিছু ধারাবাহিক ইতির খাতায় নাম লিখিয়েছে। এবার ইতি টানলো আরও একটি ধারাবাহিক। মাত্র ৩ মাসেই বন্ধ হয়ে গেল উক্ত ধারাবাহিক। সাহিত্যের চর্চা যাঁরা করেন বা সাহিত্যকে ভালোবাসেন তারা সকলেই আশাপূর্ণা দেবী সম্পর্কে অবগত। একজন বিশিষ্ট বাঙালি ঔপন্যাসিক এবং কবি হলেন আশাপূর্ণা দেবী। তার সাহিত্যের জন্য বহুবার বহু পুরস্কার পেয়েছেন ও সম্মানিত হয়েছেন। তার সম্পর্কে যেটুকু বিষয় না জানলেই নয়, তা হল- তিনি ১৯৭৬ সালে ভারত সরকার কর্তৃক জ্ঞানপীঠ পুরস্কার এবং ১৯৭৬ সালে পদ্মশ্রী পুরস্কার লাভ করেন।

জবলপুর, রবীন্দ্র ভারতী, বর্ধমান এবং যাদবপুর বিশ্ববিদ্যালয় দ্বারা ডি.লিট. উপাধি তিনি পেয়েছে। পাশাপাশি বিশ্ব ভারতী বিশ্ববিদ্যালয় তাঁকে ১৯৮৯ সালে দেশিকোত্তমা দিয়ে সম্মানিত করে। একজন ঔপন্যাসিক এবং ছোট গল্প লেখক হিসাবে তার অবদানের জন্য, সাহিত্য একাডেমি ১৯৯৪ সালে তার সর্বোচ্চ সম্মান, ফেলোশিপ প্রদান করে। তার লেখা বহু উপন্যাসের মধ্যে একটি হল ‘অগ্নিপরীক্ষা’।

সেই উপন্যাসকে ধারাবাহিকের গল্পের মাধ্যমে দর্শকদের কাছে তুলে ধরা হয়। আকাশ আট-এর সাহিত্যের সেরা সময়ের এবারের গল্প ‘অগ্নিপরীক্ষা’। তাপসী ও বুলুর জীবনের অগ্নিপরীক্ষা নিয়ে আশাপূর্ণা দেবীর এই ধারাবাহিক। ২৪শে এপ্রিল থেকে সন্ধ্যা ৭টা ৩০ এ এই নতুন ধারাবাহিক সম্প্রচারিত হতে শুরু করে। কিন্তু শুরুর পর থেকেই টিআরপি ২ বা ৩ এর বেশি উঠছিল না। শেষমেশ টিআরপির অভাবে তিনমাসের বন্ধ হয়ে যাচ্ছে উক্ত ধারাবাহিক।

গল্পটি কেন্দ্রীয় চরিত্র তাপসীকে ঘিরেই আবর্তিত হয়। মেগাটিতে উল্লেখযোগ্য চরিত্রে ছিলেন মাফিন, সম্ভাবী মুখোপাধ্যায়, স্বর্ণাভ সান্যাল, ভিরোনিকা মোনা দত্ত, বিশ্ববসু বিশ্বাস, মনোজ ওঝা, সুচন্দ্রা চৌধুরী, বোধিসত্ত্ব মজুমদার ও অন্যান্য অভিনেতারা। আজ হল ধারাবাহিকের শেষ শুটিং। বিশ্ববসু বিশ্বাস তাঁর ইনস্টাগ্রাম প্রোফাইল থেকে একটি ছবি শেয়ার করে শেষ শুটিং করা জানান।

Back to top button