Bangla Serial

Bangla Medium: স্কুলে বন্দুক নিয়ে আসায় কষিয়ে থাপ্পড় দিলো ইন্দিরা ছাত্রকে! “তার মতো শিক্ষিকা সব স্কুলে থাকা উচিত বড়লোকদের বিগড়ে যাওয়া ছেলেদের শিক্ষা দিতে”, বাংলা মিডিয়াম দেখে প্রশংসার ঝড়

আজকাল আমরা জানি বাংলা সিরিয়াল মানেই গল্পের গরু গাছে উঠে যায়। কখনো কখনো গল্পের গরু শুধু যে গাছে উঠে যায় তা নয় পাশাপাশি বিভিন্ন ধরনের আজগুবি গল্প দেখানো হয় এবং আজগুবি বিষয়বস্তু ঢুকে যায় গল্পের মধ্যে।

এসব কিছুতে কিসের জন্য হয় সেটা এখন আর দর্শকদের কাছে অজানা নয়। দশকরা ভালো করেই জানে এই সব কিছু আসলে টিআরপির খেলা। কারন টিআরপি ফলাফল ভালো না হলে সেই সিরিয়ালের পরিণতি হয় খারাপ এর প্রমাণ আমরা আগেও পেয়েছি। তাই কোন সিরিয়াল ময়দানে এক চুল জায়গা ছেড়ে দিতে রাজি নয়।

 

বিগত কয়েক মাস ধরে বাংলা টেলিভিশনে ১ এর পর এক নতুন নতুন সিরিয়াল আসছে এবং পুরনো সিরিয়াল বিদায় নিচ্ছে। এরই মধ্যে স্টার জলসা আনা হয়েছে নতুন একটি সিরিয়াল বাংলা মিডিয়াম। একেবারে বাংলা মিডিয়ামের বিষয়বস্তুকে তুলে ধরে এই সিরিয়াল যেখানে ইংলিশ মিডিয়াম স্কুলের সঙ্গে পাল্লা দিতে পারে বাংলা মিডিয়াম এই ভাবনা চিন্তা নিয়ে তৈরি করা হয়েছে সিরিয়াল। কয়েকটা এপিসোড হয়েছে। এবং কয়েকটা এপিসোডের পরেই দর্শকরা সিরিয়াল দেখে আপ্লুত।

সম্প্রতি সিরিয়ালে দেখানো হয়েছে ইন্দিরা যে স্কুলে ক্লাস নিতে গেছে সেই ক্লাসে এক ছাত্র বন্ধু কানে এবং আরেক ছাত্রকে বন্দুক দেখিয়ে শাসন করে। ইন্দিরা চোখে এই বিষয়টা পড়ে যায় এবং সে ওই ছাত্রকে উচিত শিক্ষা দেয়। থাপ্পড় মারার পাশাপাশি কান ধরে ওঠবস করিয়েছে সে।

May be an image of 2 people
এই ধরনের বিষয়বস্তু দেখে দর্শক আপ্লুত কারণ আজকালকার দিনে কোন স্কুলেই ছাত্র-ছাত্রীদের গায়ে হাত দিতে ভয় পায় শিক্ষক-শিক্ষিকারা। একজন আবার এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় লিখেছেন। ওই সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী তাই লিখেছেন “#বাংলা মিডিয়াম

স্কুলে একদম সঠিক জিনিস গুলোই দেখানো হচ্ছে। ইন্দিরার মতো শিক্ষক সব স্কুলে হ‌ওয়া উচিৎ । নয়তো রনি সিনহার মতো ছাত্ররা পাড় পেয়ে যাবে ফলে দেশে অনাচার ব্যভিচার অশান্তি বাড়বে। বাবার টাকার জোরে পাড় পেয়ে যাওয়া এসব শিক্ষার্থীদের অবশ্যই আশকারা দেওয়া উচিৎ নয়। সুশান্ত দাশ ভালোই লিখছে”।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button