বিয়ে নাকি স’হবা’স? ‘পরকীয়া সুস্থতার লক্ষণ’! ‘কোজাগরী’ অপরাজিতা আঢ্যর কথায় তুলকালাম

বাংলা সিনে দুনিয়ার অন্যতম জনপ্রিয় ও দাপুটে অভিনেত্রী হলেন অপরাজিতা আঢ্য (Aparajita Auddy) । বড় পর্দা থেকে ছোট পর্দা সর্বত্রই তাঁর অবাধ বিচরণ। তাঁর অভিনয়ে মুগ্ধ হয়নি এমন বাঙালি মেলা ভার। তবে শুধুমাত্র একজন ভালো অভিনেত্রীই নন, অত্যন্ত ভালো মনের একজন মানুষও বটে অপরাজিতা আঢ্য।

উল্লেখ্য, দীর্ঘ কয়েক বছরে বিরতি শেষে লক্ষ্মী কাকিমা রূপে ছোট পর্দায় ফেরেন অপরাজিতা আঢ্য। জি বাংলার পর্দায় সেই ধারাবাহিক শেষ হয়ে যাওয়ার পর এবার অভিনেত্রী ফিরেছেন জলসার পর্দায়। কোজাগরী বসু রূপে জল থ‌ই থ‌ই ভালোবাসার মধ্যে দিয়ে দর্শকদের মন জিতে নিয়েছেন তিনি।

তবে এবার এহেন অভিনেত্রীকে ঘিরেই জন্ম হয়েছে বিতর্কের। সম্প্রতি একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমের সাক্ষাৎকারে সম্পর্ক থেকে শুরু করে পরকীয়া সবকিছু নিয়েই অকপট হয়েছিলেন অভিনেত্রী। আর তা নিয়েই এখন জোর চর্চা। তবে অভিনেত্রীর কিছু কথায় জন্ম হয়েছে বিতর্কের।

উক্ত সাক্ষাৎকারে সম্পর্কের কথা বলতে গিয়ে শুরুতেই অপরাজিতা বলেন, ভালো মানুষকে বিয়ে করলে জীবন সমৃদ্ধ হয়। একে ওপরের জন্য যদি ভালোবাসা, বিশ্বাস ও সন্মান না থাকে তাহলে বিয়ে মূল্যহীন। আর সেই সম্পর্ককে বয়ে নিয়ে যাওয়া অর্থহীন বলে মনে করেন তিনি।এই ধরণের বিয়ে থেকে বেরিয়ে আসাই শ্রেয় বলে মত অভিনেত্রীর।

Aparajita Auddy | aparajita adhya aka lokkhi kakima shares her experience meeting sadhguru dgtl - Anandabazar

অভিনেত্রীর কথায়, ফ্রেন্ডস উইথ বেনিফিট, সিচুয়েশনশিপ অথবা সহবাসের মতো বিষয়গুলিকে একেবারেই সমর্থন করেন না তিনি। অপরাজিতার মতে বন্ধুত্ব হল একটা সুন্দর সম্পর্ক। তবে পরকীয়া প্রসঙ্গে অভিনেত্রীর মন্তব্যকে ঘিরে বিতর্কের সূত্রপাত হয়েছে‌। কী সেই বিতর্ক? অভিনেত্রী বলেছেন, পরকীয়া সুস্থতার লক্ষণ। রামায়ণ-মহাভারতের যুগ থেকেই পরকীয়া রয়েছে। আমি একজনের সাহতে ঘর করি, একজনকে ভালোবাসি বলে অন্য কাউকে দেখবে না এটা হতে পারে না। এই মন্তব্যকে ভালো করে বুঝিয়ে তিনি বলেছেন, আমি শুধুমাত্র গোলাপ ভালোবাসি বলে পদ্মকে দেখব না, অর্কিড, করবীর দিকে তাকাবো না এ আবার হয় নাকি! যদিও অভিনেত্রীর এই সহজ বোঝানোকে সহজ ভাবে নিতে পারেনি আমজনতা। যথারীতি জন্ম হয়েছে বিতর্কের।

Back to top button