পড়াশোনা, কবিতাপাঠ, অভিনয় সবেতেই তিনি অনবদ্য! কিছুদিন আগেই বেঁচে ফিরেছেন মৃত্যু মুখ থেকে! জানুন অঞ্জনা বসুর অজানা কথা

বাংলা সিনেমা এবং ধারাবাহিকের জগতের একজন জনপ্রিয় অভিনেত্রী তিনি। ১৯৭৫ সালের ১০ এপ্রিল হাওড়ার একটি যৌথ পরিবারে জন্মগ্রহণ করেছিলেন তিনি। তার বাবা ছিলেন একজন নাট্য দলের সদস্য তবুও তিনি চাননি তার মেয়ে যুক্ত হোক অভিনয়ের সঙ্গে। তিনি বরাবরই চেয়ে এসেছেন পড়াশোনার দিকেই এগিয়ে যাক তার মেয়ে। তবে বাধা ছিলনা নৃত্যে। তাই ছোট থেকেই ভারতনাট্যম শিখেছিলেন অভিনেত্রী তিনি। তবে তাছাড়াও পড়াশোনাতেও খুব ভালো ছিলেন তিনি। হাওড়ার একটি গার্লস স্কুলে পড়াশোনা করেছিলেন অঞ্জনা বসু (Anjana Basu)

আবৃত্তি এবং লেখালেখিতেও খুব আগ্রহী ছিলেন অভিনেত্রী। স্কুলের গণ্ডি পেরিয়ে তিনি মনোবিদ্যা নিয়ে ভর্তি হন হাওড়ার বিজয়কৃষ্ণ গার্লস কলেজে। সেখানেই স্নাতক পাস করে অভিনেত্রী স্নাতকোত্তরের পড়াশোনা করার জন্য ভর্তি হয়েছিলেন কলকাতার রাজাবাজারের সাইন্স কলেজে। তবে শেষ করতে পারেননি লেখাপড়া, সুমন্ত্র বসুর সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন তিনি। স্বামী সঙ্গেই তিনি পাড়ি দেন পাটনায়। সেখানেই বসবাস করতে থাকেন অভিনেত্রী। তারপরই পৃথিবীতে আসে অভিনেত্রীর সন্তান অরিত্র।

 টলিউড, অঞ্জনা বসু, Tollywood, Anjana Basu

তারপর কিছু বছর সেখানেই কাটানোর পর স্বামী পুত্র সহ তিনি ফিরে আসেন কলকাতার এবং অভিনয়কেই বেছে নেন পেশা হিসেবে। প্রথমে মডেলিং দিয়ে তিনি শুরু করেন কাজ। তারপর সেখান থেকেই তিনি সুযোগ পান ধারাবাহিকের। ২০০৩ সালের আলফা বাংলার বর্তমানে জি বাংলার রবির আলো ধারাবাহিককে কাজ করার সুযোগ পান তিনি। এরপর তিনি সুযোগ পান বড়পর্দায় অভিনয়ের। ২০০০৫ সালের ভৌতিক সিনেমা রাত বারোটা পাঁচের মাধ্যমেই তিনি পা রেখেছেন চলচিত্রের আঙিনায়। ধারাবাহিকে মা, কাকিমা, পিসি, শাশুড়ি বা বাড়ির প্রধান গৃহিণীর চরিত্রে তার অভিনয় বারবার মন জয় করেছে দর্শকদের।

টলিউড, অঞ্জনা বসু, Tollywood, Anjana Basuবাই বাই ব্যাংকক, অপরাজিত, অভিমান, দিলখুশ, কিশমিশ, ল্যাপটপ, অন্তরমহল, ব্যোমকেশ ফিরে এলো, আসছে আবার শবর সহ একাধিক সিনেমায় অভিনয় করেছেন তিনি। তবে বড় পর্দার তুলনায় ছোটপর্দাতেই বেশি জনপ্রিয়তা পেয়েছেন তিনি। গানের ওপারে, বিধির বিধান, বধূবরণ, বিজয়িনী, জাগরণ, পিলু, মন মানে না প্রভৃতি ধারাবাহিককে দক্ষতার সঙ্গে কাজ করে গেছেন তিনি। তবে অভিনয়ের বাইরেও তিনি পা রেখেছেন রাজনীতির জগতে। বর্তমানে আম আদমি পার্টিতে যোগ দিয়েছেন তিনি। তবে অভিনয় জগতের মতোই তিনি সফল বিবাহিত জীবনেও।

আরো পড়ুন: নি’কৃ’ষ্ট’ত’ম পুরুষ! ইরাকে নিয়ে সেনগুপ্ত বাড়িতে ফিরছে সূর্য! এই মর্মে নোটিশ পাঠিয়ে দীপাকে বাড়ি খালি করার নির্দেশ দিল সূর্য

স্বামী সুমন্ত্র বসু চাকরি করেন এয়ার লাইনে। কর্মসূত্রে তিনি বর্তমানে থাকেন দিল্লিতে। কাজের সুত্রে তিনি মাঝেমধ্যেই তিনি যান বিদেশেও। তবে কাজের ফাঁকে সঙ্গীতচর্চাও করেন সুমন্ত্র। ছেলেও পড়াশোনার জন্য থাকে বিদেশে। তবে পরিবারের তিনজন আলাদা আলাদা থাকলেও অনুষ্ঠানে একসঙ্গেই কাটান তারা। সম্প্রতি অসুস্থ্যতার কারণে শিরনামে এসেছিলেন তিনি। করোনা থেকে ডেঙ্গিতেও আক্রান্ত হয়েছিলেন তিনি। ফুসফুস থেকে কিডনি সবই নষ্ট হয়ে গেছে তার।ডায়েবেটিসেও আক্রান্ত হয়েছিলেন তিনি। তবে এখন অনেকটাই সুস্থ হওয়ায় আবার কাজে ফিরেছেন তিনি। বর্তমানে তিনি অভিনয় করেছেন সান বাংলার ধারাবাহিক রুপসাগরে মনের মানুষে। অভিনেত্রীর কাজ আপনাদের কার কার ভালোলাগে?

Back to top button