শিবরাত্রিতে লাল শাড়িতে সৌমীতৃষা! ‘ভয়’ কাটিয়ে করলেন শিবপুজো! কেমন বর চাইলেন অভিনেত্রী?

অভিনেত্রী সৌমীতৃষা কুন্ডু (Soumitrisha Kundoo) টলিপাড়ার ডিভা নামেই পরিচিত। যদিও আর পাঁচটা হিন্দু সংষ্কারী মেয়ের মতো অভিনেত্রীর পুজা-অর্চনায় আগ্রহ রয়েছেই। অত্যাধিক ঝাঁ চকচকে জীবন পেরিয়ে ভগবানের কাছেই তাঁর মনের ঠাঁই। কৃষ্ণভক্ত সৌমীতৃষাকে আগেও দেখা গিয়েছে ভগবানের ধ্যানজ্ঞান করতে। কিন্তু শিবপুজোতে নাকি ভয় পান অভিনেত্রী! কিন্তু কেন? পুরনো ঘটনা মনে আসতে গুটিয়ে যেতেন সৌমীতৃষা।

ঠাকুর-দেবতায় বিশ্বাসী সৌমীতৃষা মহাদেবের ভক্ত হলেও মহাশিবরাত্রির ব্রত করতে ভয় পেতেন। এক সময় তিনি তাঁর মাকে বলেছিলেন, তিনি শিবের পুজো করবেন না। কারণ তাঁর মনে বাস করতো ভয়! আর সেই ভয়ের কারণ ছিল একটা ঘটনা। এক সংবাদমাধ্যমে অভিনেত্রী বলেছিলেন, তাঁর এক পরিচিত ছিলেন, যিনি খুব ভক্তিভরে শিবের পুজো করতেন। কিন্তু তাঁর বর ছিল খুব খারাপ!

সেই ঘটনার কারণেই শিবপুজোতে ভয় পেতেন অভিনেত্রী। তিনি তাঁর মাকে এও বলেছিলেন, “না! শিবের পুজো করলে বর খারাপ হয়।” যদিও এখন সেই ভয় ধীরে ধীরে কাটিয়ে উঠেছেন সৌমীতৃষা। গত তিন বছর ধরে রীতি মেনে মহাশিবরাত্রির ব্রত পালন করেন তিনি। শিবের মাথায় জল ঢেলে তবেই তাঁর শান্তি!

আরো পড়ুন: অনুরাগের ছোঁয়ায়’ আসছে ডবল বিবাহ ধামাকা! ভুল বোঝাবুঝি ভুলে সাতপাকে ঘুরবে সূর্য-দীপা! চারহাত এক হবে অর্জুন-ইরার!

প্রতি বছরের মতো এবছরেও সেই রীতিতে বাধা পড়ল না। লাল-ঘিয়ে রঙের শাড়ি আর সোনালী গয়নায় মন্দিরে পুজো দিতে গিয়েছিলেন সৌমী। সেই ছবি তিনি শেয়ার করেন নিজ সোশ্যাল মিডিয়া পাতায়। ক্যাপশনে লেখেন ‘শুভ সকাল’। ব্রত করে আক্ষরিক অর্থেই নিজের সকালকে শুভ আখ্যা দেন সৌমীতৃষা। তাঁর ছবিতে উপচে পড়েছে বার্তা।

প্রসঙ্গত, ‘মিঠাই’ ধারাবাহিকের পর বড়পর্দায় ‘রুমি’ হয়ে উঠেছেন অভিনেত্রী সৌমীতৃষা কুন্ডু। কয়েক বছরে তাঁর জনপ্রিয়তা আকাশছোঁয়া। তিনি জানান টেলিভিশনে ফিরবেন না তিনি। তাহলে কি নতুন ছবিতে কাজ করতে চলেছেন সৌমীতৃষা? যদিও সে বিষয়ে মুখে কুলুপ এঁটেছেন মিঠাইরানি। তবে অপেক্ষায় রয়েছেন অনুরাগীরা।

Back to top button