‘মুখ্য চরিত্র পার্শ্ব চরিত্র গুরুত্ব পায় না! আমাকে দেখে অনেকে ভাবতো আমি সাপ’! পঞ্চমী শেষ হতেই অকপট ভিলেন ‘চিত্রা’

খলনায়িকা হিসেবে কাজ করে অনেকেই ধীরে ধীরে নায়িকা হয়ে উঠেছেন। কিন্তু একজন নায়িকা খলনায়িকা হয়ে উঠেছেন এমনটা বোধহয় বিরল ঘটনা। তবে অভিনেত্রী শিঞ্জিনী চক্রবর্তী (Shinjinee Chakraborty) কিন্তু এইক্ষেত্রে ভীষণ রকম ব্যতিক্রমী।‌ জি বাংলার (Zee Bangla) পর্দায়
‘উমা’ ধারাবাহিকে অভিনয় করে শুরু হয়েছিল তার সফল অভিনয় যাত্রা।

অভিনেত্রী জানিয়েছেন অভিনয়ের লোভ থাকলেও ভালো চরিত্রের লোভ থাকলেও কোনদিনই নায়িকা হওয়ার লোভ তার ছিল না। ‌ আর সেই কারণেই নায়িকা হয়ে অভিনয়ে পা রাখলেও কিছুদিনের বিরতি নিয়ে খলনায়িকা হয়ে কামব্যাক করেন শিঞ্জিনী। শান্তশিষ্ট উমা হয়ে ওঠেন, ‘কালনাগিনী চিত্রা’।

স্টার জলসার ‘পঞ্চমী’তে খলনায়িকার ভূমিকায় অভিনয় করে প্রশংসা কুড়িয়ে নিয়েছেন শিঞ্জিনী। মডার্ন ‘ইচ্ছাধারী নাগিন’ হয়ে তাক লাগিয়ে দিয়েছিলেন তিনি পঞ্চমী ধারাবাহিকে। সম্প্রতি শেষ হয়ে গেছে এই ধারাবাহিকের পথচলা। দৃশ্যত‌ই মন খারাপ ভক্তদের। ‌ তা অভিনেত্রীরও কি মন খারাপ? বাস্তববাদী শিঞ্জিনী বলেন যার শুরু আছে তার শেষ তো আছে অবশ্য‌ই!

নায়িকা থেকে খলনায়িকা ভয় লাগেনি?

এই বিষয়েও ভীষণ রকম স্পষ্টবাদী শিঞ্জিনী। আমার কাছে চরিত্রটা গুরুত্বপূর্ণ। মুখ্য চরিত্র পার্শ্ব চরিত্র গুরুত্ব পায়না। ভগবানের আশীর্বাদ যদি থাকে আর দর্শকের ভালোবাসা যদি পাই আমি অনেক রকম চরিত্রে অভিনয় করতে চাই। একটা মানুষ কখনই শুধুমাত্র ভালো দিয়ে তৈরি হতে পারে না। তার মধ্যে খারাপ অবশ্যই রয়েছে। আর আমি ভালো খারাপ মেশানো সেই মানুষের সমস্ত দিক ফুটিয়ে তুলতে চাই।

অভিনেত্রী আরও বলেন নায়িকা উমা হয়ে যেমন তিনি দর্শকদের ভালোবাসা। পেয়েছিলেন তেমনই ভালোবাসা তিনি পেয়েছেন খলনায়িকা হয়ে। উমা শেষ হয়ে যাওয়ার পর নতুন কিছু করতে চেয়েছিলেন তিনি আর তখনই চিত্রার চরিত্রটা তার কাছে আসে। তিনি লুফে নেন সেই সুযোগ। অনেকেই অবশ্য নাক সিঁটকিয়ে ছিলেন তার নায়িকা থেকে খলনায়িকা হওয়ায়।‌ যদিও অভিনেত্রী বলেন আজ যখন তিনি দর্শকদের মাঝে যান এবং দর্শকরা যখন তাকে ভয় পান বাচ্চারা যখন ভাবে তিনি এক্ষুনি সাপ হয়ে যাবেন সেটাই একজন অভিনেত্রী হিসেবে তার প্রাপ্তি।

Back to top button