প্রতিবাদী চরিত্রে অভিনয় করতে করতে এসেছে একঘেয়েমি! মিষ্টি প্রেমের গল্পে অভিনয় করতে চান সঙ্ঘমিত্রা

ইন্ডাস্ট্রিতে কাজ করছেন নয় নয় করে আট বছর।টেলিশভশনের দর্শকরা তাঁকে চেনে সাধারণত প্রতিবাদী চরিত্রে অভিনয় করার জন্য। তবে ইদানীং অভিনয়ে তাঁর ‘প্রতিবাদী’ ভাবমূর্তি ক্ষুণ্ন করছেন অভিনেত্রী। নিজেকে ভেঙে নিচ্ছেন ভিন্ন ধরনের চরিত্রে। স্টার জলসার ধারাবাহিক গীতা LLB (Geeta LLB) তে তিনি অভিনয় করছেন গিনি চরিত্রে। অপমোর নেগেটিভ চরিত্র গিনি। আর গিনির ভূমিকায় অভিনয় করছেন অভিনেত্রী সঙ্ঘমিত্রা তালুকদার (Sanghamitra Talukdar)

সম্প্রতি এই বদল নিয়ে সঙ্ঘমিত্রা মুখ খুলেছেন এই সংবাদ মাধ্যমের কাছে। অকপটে বলেছেন, একজন অভিনেত্রীর ব্রেক ভীষণ ভাবে দরকার। এক ধরনের চরিত্র করে গেলে শুধু একঘেয়ে লাগে তা নয়, একজন অভিনেতা নিজেকে ভেঙে নিতেও পারেনা।

আরো পড়ুন: ‘বঁধুয়া’ ধারাবাহিকের প্রোমো আসতে দেরি গোটা দুই সপ্তাহ! কারণ জানলে চমকে যাবেন

 

সঙ্ঘমিত্রার মতে, অন্য ধারার চরিত্রে অভিনয় করার তাগিদটা খানিক নিজের কাছে নিজেকে প্রমাণ করার জন্য। যে আমি কতটা পারি? কোন চরিত্র আমি কীভাবে করতে পারি। অভিনয়ের মাঝে এই ব্রেকটাই বুঝতে সাহায্য করে কোন চরিত্র করা উচিত। চরিত্র বাছাই করতে ব্রেকটা জরুরি।

এক সময়ে প্রতিবাদী চরিত্র করতে করতে হাঁপিয়ে ওঠেন সঙ্ঘমিত্রা। তখন পরিচালককে জানান, মিষ্টি প্রেমের গল্প এলে তাঁকে নেওয়া হয় না। এক্সপেরিমেন্ট করার তাগিদটাই হারিয়ে ফেলছে ইন্ডাস্ট্রি। একজন অভিনেতা ভেঙে দেখলেও হয় না কি? অভিনেতাদের স্টেরিওটাইপ করে দেওয়া হয় কেন? ইন্ডাস্ট্রি কাজ করার এহেন ধরণ নিয়ে ক্ষুব্ধ অভিনেত্রী।

 

Bengali serial

 

নেগেটিভ চরিত্রে অভিনয় করে অভিনয়ের স্বাদ বদলে কেমন লাগছে অভিনেত্রীর? সঙ্ঘমিত্রা জানান, “একেবারে অন্যরকম লাগছে। অন্য ধরনের অভিজ্ঞতা। দর্শক যে আমার উপর রেগে যাচ্ছে, সেইটা ভেবেই খুশি আমি। ধারাবাহিকের গল্প নিয়ে বেশি কিছু বলবো না। তবে এইটুকুই বলার গীতা LLB -র সঙ্গে থাকুন। চোখ রাখুন স্টার জলসার পর্দায় সন্ধ্যা ৬.৩০টায় ।”

Back to top button