‘জোর দিয়ে বলতে পারি জীবনের এই মেয়েবেলা সারাজীবন আমাদের থাকবে’! সিরিয়াল শেষের মুখে অকপট ডোডোর ‘সেজো কাকিমা’ সাহানা

তিনি বাংলা টেলিভিশনের অত্যন্ত পরিচিত মুখ। ২৫-২৬ টা ধারাবাহিক ইতিমধ্যেই অভিনয় করে ফেলেছেন তিনি। লীনা গঙ্গোপাধ্যায়ের একাধিক ধারাবাহিকে দেখা মিলেছে তাঁর। তিনি বাংলা টেলিভিশনের অন্যতম অপরিহার্য অভিনেত্রী সাহানা সেন।

সম্প্রতি এই অভিনেত্রী দেখা মেলে স্টার জলসার ধারাবাহিক মেয়েবেলাতে‌। এই ধারাবাহিকে অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্রে ছিলেন তিনি। মেয়েবেলা ধারাবাহিকে সাহানা সেনের চরিত্রের নাম ছিল এলিটা মিত্র। যদিও বাকি সবাই চিনতো সেম্মা বলে। সেজ কাকিমা যে। এই ধারাবাহিকের নায়িকা মৌ-এর অন্যতম শুভাকাঙ্ক্ষী ছিল এই চরিত্রটি। আর নিজের দারুণ অভিনয় দর্শকদের মন জিতে নিয়েছিলেন সাহানা সেন‌।

যদিও বন্ধ হয়ে গেছে মেয়েবেলা। দারুন অভিনয়, বাস্তববাদী গল্প কোন‌ও কিছুই মেয়েবেলাকে টেলিভিশনের পর্দায় বেশি দিন চলতে দিল না। টিআরপির সামনে হেরে গেল মেয়েবেলার অসাধারণ কনটেন্ট। এক শ্রেণীর দর্শকরা আরও বেশি করে দেখতে চেয়েছিলেন এই ধারাবাহিকটিকে। যদিও অন্য আর এক শ্রেণী বোধ হয় পরকীয়া দেখতেই বুঁদ। আর সেই কারণেই কম টিআরপি থাকার কারণে এই ধারাবাহিককে সরিয়ে দিল চ্যানেল।

মেয়েবেলা ধারাবাহিক হঠাৎ বন্ধের খবরের রুষ্ট দর্শকরা। এত ভালো একটি ধারাবাহিককে কেন সরিয়ে দেওয়া হল সেই নিয়ে সোশ্যাল মাধ্যমে সরব নেটিজেনরা। আর এবার এই ধারাবাহিকের হঠাৎ বন্ধ হয়ে যাওয়া নিয়ে মুখ খুললেন অভিনেত্রী সাহানা সেন। জানালেন হঠাৎ করেই আসে মেয়েবেলা ধারাবাহিক বন্ধের খবর ভেঙে পড়েছিলেন সবাই। আসলে তাদের ইউনিটি ছিল দারুণ। অভিনেতা-অভিনেত্রী থেকে শুরু করে সমস্ত টেকনিশিয়ান সবার মধ্যেই ছিল দারুণ সম্পর্ক। আর হঠাৎ এইরকম সম্পর্ক ভাঙার খবরে মন খারাপ হয়ে গিয়েছিল সবার। চোখে জল চলে এসেছিল অভিনেত্রীর।

তাঁর প্রশ্ন মেয়েবেলার মতো ভালো বাস্তববাদী গল্প টেলিভিশনের পর্দায় দেখানো হলেও একটা চ্যানেল কিভাবে তা টানতে পারেনা? তাঁর প্রশ্ন, মেয়েবেলা বন্ধ হয়ে গেল! তাহলে কি আর আমরা কখনই বাংলা টেলিভিশনে ভালো গল্পে কাজ করতে পারবো না? বাস্তবধর্মী গল্প হলেই তা বন্ধ হয়ে যাবে? মেয়েবেলা ধারাবাহিকের শেষের দিকে যখন জানতে পেরেছিলেন তাঁর চরিত্রের আর কোন‌ও ভূমিকা বাকি নেই, তখন ওই ভাঙা মন নিয়ে আর কলকাতায় থাকতে পারেননি। সোজা চলে গিয়েছিলেন হুগলিতে নিজের শ্বশুর বাড়ি।

যদিও টেলিভিশনে অভিনয় তাঁর রুটি-রুজি! আর তাই আবারও নতুন কোন‌ও চরিত্রে হয়তো দেখা যাবে তাঁকে। কিন্তু অভিনেত্রী সাহানা সেন জানিয়েছেন মেয়েবেলার গোটা ইউনিট ভীষণ ভালো বন্ধু একে অপরের। আর ভবিষ্যতেও তাঁদের এই বন্ধুত্ব থাকবে। টেলিভিশনের পর্দায় এই ধারাবাহিক এবং সমস্ত চরিত্রগুলিকে ভীষণ মিস করবে দর্শকরা তা বলা বাহুল্য।

Back to top button