“এখনকার ছেলেমেয়েরা এক’লাফে সাফল্য পেতে চায়! জীবনে ডিসিপ্লিন রাখো, তাড়াতাড়ি উঠলে তাড়াতাড়ি পড়ে যাবে!” শিক্ষা দিলেন মালবিকা সেন

Malabika Sen: বাংলা অভিনয়ের এবং নৃত্যের জগতে অত্যন্ত খ্যাতনামা শিল্পী তিনি। ধারাবাহিক থেকে সিনেমা, বিনোদন জগতে অবাধ বিচরণ তাঁর। তিনি একাধারে নৃত্যশিল্পী আবার সুদক্ষ অভিনেত্রী। নাচের প্রতিটি মুদ্রা দিয়ে গাঁথা তার জীবনশৈলী। নাচ, অভিনয়, স্কুল এবং সংসার সবটাই তিনি সামলান স্বহস্তে।

উল্লেখ্য , ভারতনাট্যমের এবং কুচিপুরী নৃত্যের একজন অসামান্য শিল্পী, যিনি ভারতের শাস্ত্রীয় নৃত্যকে পৌঁছে দিয়েছেন এক অন্যমাত্রায়। তিনি হলেন বিশিষ্ট নৃত্যশিল্পী এবং অভিনেত্রী মালবিকা সেন(Malabika Sen)

তুমি রবে নীরবে, কোড়া পাখি, ফাগুন বউ, গুড্ডি, শ্রীময়ী, খড়কুটো সহ একাধিক ধারাবাহিকে অভিনয় করেছেন তিনি। এছাড়াও সাদা ক্যানভাস, পোস্ত, ভাগশেষ সিনেমায় তার অভিনয় বেশ জনপ্রিয়তা পেয়েছিল পর্দায়।

Malabika Sen Bengali Sen tollywood

এই অভিনেত্রীকে শেষবার দেখা গেছে স্টার জলসার ম্যাজিক মোমেন্টসের ধারাবাহিক জল থই থই ভালোবাসাতে। সম্প্রতি অভিনেত্রী গিয়েছিলেন লীনা গঙ্গোপাধ্যায়ের বুটিক নোয়াতে। সেখানেই জীবনে বাঁচার, জীবনকে এগিয়ে নিয়ে যাওয়ার নানা ম’ন্ত্র দিয়েছেন তিনি।

অভিনেত্রী নৃত্যশিল্পী জানিয়েছেন “আমাদের সকলের একটা ইতিহাস আছে। আমি মনে করি নিজের পায়ে দাঁড়ানো, কাছের মানুষদের ভালো রাখা আর রাত্রে শান্তিতে ঘুমানো এটাই সাফল্য। আমি যা পেয়েছি আমি তাতেই খুশি। আমি উচ্চা’কা’ঙ্ক্ষী নই। জীবনে যেটুকু আছে সেটা নিয়েই থাম’তে জানতে হবে। আমার ভাগ্যে যা আছে তাই হবে। বেশি চাইলে তারপর সেটা না পেলে আরও ক’ষ্ট পাবো। তবে এটা পেতে’ই হবে সেরকম আমার কোন‌ও সময় ছিল না। আমার কাছে রোজকার যা যা গুরুত্বপূর্ন কাজ সেটাই আমার গুরুত্বপূর্ন বাকি সব পড়ে।”

অভিনেত্রী বর্তমান সময়ের অভিনেতা অভিনেত্রীদের নিয়ে বলেছেন “আমি মনে করি মানুষ হওয়াটা খুব গুরুত্বপূর্ন। আর বিশেষ করে আজকাল ছেলেমেয়েদের মধ্যে ডিসিপ্লিন থাকাটা প্রয়োজন। ডিসিপ্লিন না থাকলে তুমি কখনও একটা বড় জায়গায় যেতে পারবে না। ঠিক সময় কাজে আসা, কাজের প্রতি ডেডিকেশন থাকা এবং নিজের জীবনেও ঠিক সময় খাওয়া, ঘুমোনো খুব প্রয়োজন। নাহলে মাথা ঠান্ডা রেখে কাজ করবে কি করে। সবটা ব্যালেন্স করতে হবে এবং মাথা ঠা’ণ্ডা রেখে ব্যালেন্স করতে হবে।

আরো পড়ুন: “রূপের অভিনয় করে বাড়িতে সমস্যা হয়ে গিয়েছিল! মা ভাবত আমি ম’দ খাই!” চ’রম নে’গে’টিভ রূপকে কেউ মে’নে নিতে পা’রেনি…” অকপট‌ ফাহিম

তিনি এও জানিয়েছেন “আজকাল ছেলেমেয়েরা খুব দু’র’ন্ত। এখনকার ছেলেমেয়েরা এক’লা:ফে অনেক কিছু পেতে চায়। সেটা না করে ধীর এবং অ’ন’ড় হতে হবে তাহলেই যেটা তুমি পাচ্ছ সেটা ধরে রাখতে পারবে। খুব তাড়া’তাড়ি উঠে গেছে খুব তাড়া’তাড়ি পড়ে যাওয়ার ব্যাপার থাকে। সেটা খেয়াল রাখতে হবে।” অভিনেত্রীর কথার সঙ্গে আপনারা কারা এক মত?

Back to top button