‘নিজেকে বিক্রি করি প্রতিদিন, এই সুনাম যে কোনওদিন দুর্নাম হয়ে যেতে পারে’! ‘মেয়েবেলা’ শেষের মুখে অকপট ‘ডোডো’

পথচলা শেষ হয়েছে ধারাবাহিক মেয়েবেলার। অভিনেতাদের দারুন অভিনয় সেইসঙ্গে দারুণ বাস্তবধর্মী গল্পে এই ধারাবাহিক মন জিতে নিয়েছিল বাঙালি দর্শকদের। কিন্তু ওই যে সর্বেসর্বা টিআরপিতে এই ধারাবাহিকটি ভালো ফল করতে পারেনি আর তাই বন্ধ হয়ে গেল এই ধারাবাহিকটি।

উল্লেখ্য, এই ধারাবাহিকে নায়কের ভূমিকায় অভিনয় করছিলেন অভিনেতা অর্পণ ঘোষাল।এই ধারাবাহিকের সৌজন্যে যিনি ডোডো নামে দারুন জনপ্রিয় হয়েছিলেন। এই ধারাবাহিকের জনপ্রিয়তা পাওয়ার অন্যতম কারণ ছিল এই ধারাবাহিকের নায়ক নির্ঝর মিত্র ওরফে সবার প্রিয় ডোডোদা। শান্তশিষ্ট, বুদ্ধিদীপ্ত এই অভিনেতার অভিনয় ছিল নজর কাড়া।

এই সুপুরুষ, সুদর্শন এই অভিনেতা ঝড় তুলেছিলেন বাঙালি তরুণীদের মনে। হঠাৎই দারুণ জনপ্রিয়তা পান তিনি। আর তাই ধারাবাহিক শেষের পর তিনি অকপটে বলেন, এই সুনাম যে কোনও দিন দুর্নাম হয়ে যেতে পারে। আমি চাইনা আমার মধ্যে তারকা সুলভ মনোভাব গড়ে উঠুক। আসলে আলো সরে যাওয়ার ভয় আমার‌ও আছে। তাই আমি সেই আলো আসতে দিই না‌। কোন‌ও কিছুর বেশি অভ্যাস‌ই খারাপ।

‘মেয়েবেলা’ এই অভিনেতার প্রথম ধারাবাহিক এমনটা নয়, এর আগে ‘বসন্ত বিলাস মেসবাড়ি’ ধারাবাহিকে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন অর্পণ ঘোষাল। এছাড়াও একাধিক ওয়েব সিরিজে অভিনয় করতে দেখা গেছে এই অভিনেতাকে। যদিও গ্ল্যামার ওয়ার্ল্ডের এই আলোর থেকে মঞ্চের আলো অনেক বেশি করে টানে অভিনেতাকে। আদতে থিয়েটারের অভিনেতা অর্পণ ঘোষাল। তিনি যুক্ত জনপ্রিয় থিয়েটার দল নটধার সঙ্গে।

একটি সাক্ষাৎকারে অভিনেতা স্পষ্টত‌ই বলেন যদি থিয়েটার করে সংসার চালানোয় যেত তাহলে হয়ত আজীবন থিয়েটারটাই মন দিয়ে করতেন। যদিও ভবিষ্যতের স্বার্থে এখন পর্দায় অভিনয় করছেন এই অভিনেতা। যদিও তিনি বলেন, কাজটাকে ভালোবাসতে হবে। থিয়েটারে টাকা পয়সা তেমন না পেয়েও শুধুমাত্র ভালোবেসেই অনেকে কাজ করেন।

যদিও অভিনেতা বলেন, তাঁর পরিবার, আত্মীয়-স্বজনরা তাঁর এই পেশাটাকে শুরুতে সমর্থন না করলেও তাঁর হাত ঝেড়ে দেননি কেউ। অভিনেতা জানিয়েছেন, তাঁর পরিবারের সবাই চেয়েছিলেন তিনি যেন চাকরি করেন, কিন্তু তিনি এই পেশাটাকে বেছে নেন। কিন্তু তাঁর পরিবার তাঁর হাতটা ছেড়ে দেয়নি।

এই ধারাবাহিক শেষ হওয়ায় কতটা মন ভেঙেছে অভিনেতার? বাস্তববাদী অভিনেতা বলেন একদিন শেষ হবে জেনেই তো শুরুর পথে পা বাড়ানো। যদিও তাঁর কষ্ট এই ধারাবাহিকের কলাকুশলী-টেকনিশিয়ানদের জন্য। সেই সমস্ত স্ক্রিপ্ট রাইটারদের জন্য। যাঁরা মেয়েবেলার জন্য আর‌ও ভালো ভালো গল্প ভেবে রেখেছিলেন। তাঁদের চোখের জল, সবার বন্ধুত্ব তিনি কখনও ভুলবেন না বলেই জানিয়েছেন।

Back to top button