Subornolota-Ratri Ghatak: দাপুটে সুবর্ণলতার সেই শান্তশিষ্ট ভীতু বড় বৌদি’কে মনে আছে? কোথায় গেলেন রাত্রি ঘটক? কেন আর দেখা যায় না তাকে? রাত্রি ঘটক দিলেন বিস্ফোরক জবাব

নামের মধ্যেই রয়েছে অন্ধকার তবুও তিনি যেখানেই থাকেন আলো করে থাকেন। সেই সুবর্ণলতার বড় বউ উমাশশী, সেখান থেকে ফিরকি ধারাবাহিকে রোজি- মাঝখানে পেরিয়ে গেছে বেশ অনেকটা সময়। তারপর হারিয়ে গেলেন অভিনেত্রী রাত্রি ঘটক। বাংলা টেলিভিশন এখন অবধি বেশ কিছু অভিনেতা-অভিনেত্রীর উত্থান-পতনের সাক্ষী থেকেছে।

Bengali actress

তেমনই এক অভিনেত্রী হলেন রাত্রি ঘটক। সুবর্ণলতা ধারাবাহিকে নায়িকার ওই চরিত্রটি সেই সময়ে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছিল। কিন্তু তারপর আস্তে আস্তে পর্দা থেকে সরে যেতে থাকলেন তিনি। কেনো?

Bengali actress

তার আগে আপনাদের জিজ্ঞাসা করি আপনারা কি জানেন অভিনেত্রী এই নাম রাত্রি কে দিয়েছিল? কেনই বা দেওয়া হয়েছিল? অভিনেত্রী জানিয়েছে দুই প্রজন্ম আগের তাঁর এক ঠাকুরদা এই নামটি দিয়েছিলেন। তবে সাধারন অর্থে রাত্রি মানেই মানুষ মনে করে অন্ধকার অর্থাৎ অশুভ। কিন্তু অন্য একটা বিষয় আছে। নায়িকা শুধুমাত্র রাত্রিবেলা জন্মগ্রহণ করেছিলেন বলেই এই নাম নয় এর পাশাপাশি রয়েছে আরও একটি কারণ। নায়িকার ঠাকুরদা কোথাকার পড়েছিলেন যে রাত্রিকে সৌন্দর্যের দেবী বলা হয়। তাই এই নাম।

নায়িকার প্রথম কাজ ছিল তিথির অতিথি। সেই সময়কার অন্যান্য জনপ্রিয় অভিনেতা অভিনেত্রীদেরও দেখা গিয়েছিল এই ধারাবাহিকে। তারপর দূরদর্শনে পুনরুত্থান নামক একটি ধারাবাহিকের অভিনয় করেছিলেন তিনি। দুটো ধারাবাহিক একই সঙ্গেই কাজ করেছিলেন তিনি। তবে এর আগেও টেলিভিশনে ছোট ছোট চরিত্রে দেখা গিয়েছে এই অভিনেত্রীকে।

 

View this post on Instagram

 

A post shared by Ratri Ghatak (@ghatakratri)

রাত্রি জানিয়েছেন শুরুর দিকে তেমন কোন স্ট্রাগল করতে হয়নি কাজ পাওয়ার জন্য। কিন্তু তারপর নায়িকার আসল যাত্রা শুরু হল। নায়িকা কি এখনো অনেকে বলে যে তিনি কেন যোগাযোগ করেন না সবার সঙ্গে? নায়িকা বলেন তিনি কেন যোগাযোগ করবেন তিনি তো এই পেশায় এসেছেন কাজ করবেন বলেই।

সুবর্ণলতা ধারাবাহিক শেষ হবার পর ছয় বছর কোন কাজ পাননি তিনি। ২০১২ সালে সুবর্ণলতা শেষ হবার পর রাত্রি আবার ২০১৮ সালে স্টার জলসার বিজয়িনী ধারাবাহিকে কাজ পান। কিন্তু তখন নায়িকা সবার কাছ থেকে এটাই জবাব পেতেন যে কাজ থাকলে নিশ্চয়ই বলবেন তাঁরা। আরেকটা উত্তর তিনি পেতেন যে অভিনেত্রীকে দেওয়ার মতো এই মুহূর্তে কোন চরিত্র নেই।

Back to top button