ভারতীয় হয়ে বাংলাদেশে ‘হিন্দু’ হোটেল খুঁজতে গিয়ে মার খেলেন স্যান্ডি সাহা! তোলপাড় সোশ্যাল মিডিয়া

বাংলার জনপ্রিয় ইউটিউবারদের তালিকায় তিনি থাকবেন প্রথমদিকে। বাংলায় থাকেন, সোশ্যাল মিডিয়ায় সক্রিয় অথচ স্যান্ডি সাহাকে (Sandy Saha) চেনেন না এমন মানুষের সংখ্যা বলতে গেলে বোধহয় হাতে গোনা। বলা ভালো তিনি হলেন ভাইরাল সেলিব্রিটি (Viral celebrity)ইউটিউবের (YouTube ) সৌজন্যে তিনি এখন বাংলার সোশ্যাল মিডিয়া সেলিব্রেটি। এই মানুষটি যাই করেন না কেন সেটাই চূড়ান্তভাবে ভাইরাল হয় সোশ্যাল মাধ্যমে।

বলাই বাহুল্য তিনি কখন‌ই এমন কাজ করেন না যা দেখে বাহবা জানাতে হয়, বরং অশালীন কাজকর্মের কারণেই তিনি ভাইরাল হন। তিনি মানুষকে বিনোদন দিতে গিয়ে মাঝেমধ্যেই মাত্রা ছাড়িয়ে যান।

প্রত্যেক মানুষেরই বিনোদন নিতে পারার বা সহ্য করার একটা সীমা আছে। ‌ স্যান্ডি মাঝেমধ্যেই সেই সীমাটা অতিক্রম করে যান আর যার ফলে তিনি দর্শকদের চোখে অসহ্য হয়ে ওঠেন। আর তার জন্যই কটাক্ষের মুখে পড়তে হয় তাকে। কখনো গায়ে কমলালেবু লাগিয়ে ঘুরেছেন, কখনও আবার শরীরে কন্ডোম ঝুলিয়ে রাস্তায় হেঁটে বিতর্কের জন্ম দিয়েছেন তিনি।

যে কোনও মূল্যেই তিনি শিরোনাম দখল করে নেন তিনি। তবে সম্পত্তি তার সঙ্গে ঘটে গেছে একটি অন্য রকমের ঘটনা। পড়শি দেশ বাংলাদেশে গিয়ে হেনস্থার মুখে পড়তে হয়েছে তাকে। তিনি গরুর মাংস খাবেন না আর সেই জন্যই একজন ভারতীয় হয়ে হিন্দু হোটেল খুঁজতে গিয়েছিলেন তিনি। খোঁজ নিচ্ছিলেন ঢাকা শহরের পথ চলতি সাধারণ মানুষের কাছ থেকে। কিন্তু হঠাৎই তার হিন্দু হোটেল খুঁজতে চাওয়ায় আপত্তি জানায় এক যুবক। এমনকি ওই অপরাধে স্যান্ডির গায়ে হাতও তুলতে যান ওই ব্যক্তি।

সত্যিই কি তবে বাংলাদেশে গিয়ে হেনস্থা শিকার হতে হয়েছে স্যান্ডিকে? আসল ঘটনাটা আসলে একটু ভিন্ন। আমরা একই বৃন্তে দুটি কুসুম হিন্দু মুসলমান শুনে অভ্যস্ত। কিন্তু আদৌ কি আমাদের মধ্যে সদ্ভাব রয়েছে? সাম্প্রদায়িক মনোভাব কি কোথাও আমাদের মনের মধ্যে বাসা বাঁধেনি? হয়ত রয়েছে। কিন্তু তার উর্দ্ধে রয়েছে সম্প্রীতি‌‌। আর সেই সম্প্রীতি পরীক্ষা করতেই রাস্তায় নেমেছিলেন ভারতের স্যান্ডি এবং বাংলাদেশের স্বপ্ন। স্যান্ডি ভারতীয় হিন্দু হোটেল খুঁজতে গেলে বাংলাদেশীরা তাকে সাহায্য করবে নাকি মারমুখী হয়ে উঠবে সেটাই দেখার চেষ্টা করছিলেন দুজনে।

অভিনয়ের খাতিরে স্বপ্ন স্যান্ডিকে মারতে গেলে তাকে আটকায় পথ চলতি বাংলাদেশীরা। হিন্দু মুসলমান বিভেদ নয় মানুষ সবার উপরে সেটাই বোঝান তারা। আর তাদের এমন ব্যবহারে বেজায় মুগ্ধ স্যান্ডি। আর এই প্রথমবার কোন‌ও কাজের জন্য সোশ্যাল মাধ্যমে প্রশংসা কুড়িয়েছেন এই ইউটিউবার। এমনকি কদিন আগে এই বাংলাদেশ সফরে গিয়ে সত্যিকার অর্থে একজনের প্রেমে পড়েছেন তিনি বলে জানিয়েছেন। যদিও সেই মানুষটির পরিচয় সামনে আনেননি তিনি।

Back to top button