চলচ্চিত্র জগতে ফের নক্ষত্রপতন! মাত্র ৬১ বছর বয়সে পরলোক গমন করলেন এই ব্যক্তিত্ব

বলিউডে নেমে আসল শোকের ছায়া। মাত্র ৬১ বছর বয়সেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন জনপ্রিয় পরিচালক সঙ্গীত শিভান (Sangeeth Sivan)।  জানা যাচ্ছে মুম্বাইয়ের কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতালে দিন কয়েক ধরেই ভর্তি ছিলেন তিনি। সেখানেই ৮ মে শেষ নিশ্বাস ত্যাগ করেন সঙ্গীত শিভান।তার প্রয়াণে শোকস্তব্ধ টিনসেল টাউন। সংবাদ মাধ্যম সুত্রে খবর, শরীরে কোন এক ইনফেকশনের কারণেই হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি।

পরিচালক সঙ্গীত শিভানের ভাই সিনেমাটোগ্রাফার সন্তোষ শিভান (অশোক এবং ইরুভার মতো সিনেমার জন্য জনপ্রিয়) পরিচালকের মৃত্যুর কারণস্বরূপ হৃদযন্ত্রের বন্ধ হয়ে যাওয়ার কথা জানিয়েছেন। বৃহস্পতিবার ওশিওয়ারা কবরস্থানে শেষকৃত্য সম্পন্ন হবে। প্রসঙ্গত দক্ষিণের সিনেমার জন্য বিশেষভাবে জনপ্রিয়তা পেয়েছিলেন তিনি। হিন্দি ছবিতেও রয়েছে তাঁর বিরাট অবদান। পরিচালনার পাশাপাশি নিজের বেশ কিছু ছবির জন্য চিত্রনাট্যও লিখেছেন সঙ্গীত শিভান।

ক্যারিয়ারের গোটার দিকেই দাক্ষিণাত্য ভূমি ছেড়ে মুম্বাইতে পারি দিয়েছিলেন সঙ্গীত শিভান। পুনে ফিল্ম ইনস্টিটিউট থেকে সিনেমা নিয়ে লেখাপড়া করেছিলেন তিনি। তিনি ব্যোহম, ক্যায় কুল হেয় হাম, আপনা স্বাপনা মানি মানি, ইয়ামলা পাগলা দিওয়ানা ২, যোদ্ধা, জোর, ক্লিক মতো বলিউড ছবিতে তাঁর অবদান অনস্বীকার্য। ২০২৪ সালে কাপকাপিই ছিল তার শেষ সিনেমা।

পরিচালকের অকাল প্রয়াণ স্তব্ধ করে দিয়েছে সারা বলিউডকে। অভিনেতা রিতেশ দেশমুখ পরিচালকের সঙ্গে কিয়া কুল হ্যায় হাম, আপ্না সবাপ্না মানি মানিতে কাজ করেছিলেন। পরচালকের আত্মার শান্তি কামনা করেছেন একটি পোস্ট শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। তিনি লিখেছেন “এটা খুবই দুখের জে সঙ্গীত শিভান স্যার আমাদের মধ্যে আর নেই। খুবই মর্মান্তিক এবং দুঃখজনক ঘটনা। নবাগত সিনেমা আপনি সকলে সুযোগ দিয়েছেন। তাঁকে আপনার ওপর ভরসা করতে বলতেন। কিয়া কুল হ্যায় হাম, আপনা স্বাপনা মানি মানি র জন্য আপনার প্রটি চিরকৃতজ্ঞ।“

আরও পড়ুন: গুঞ্জন হলো সত্যি! “রাখি বাঁধতে গিয়ে কখন সিঁদুর পরিয়ে দেবে” রণজয়ের সঙ্গে প্রেমচর্চায় শিলমোহর অভিনেত্রী মিশমি দাসের!

সম্মান জ্ঞাপন করে তিনি আরও লিকেছেন “ওনার ভীষণ মিষ্ট হাসি ছিল খুব নরম সুরে কথা বলতেন এই সংবাদ শুনে আমরা সকলেই শোকাহত। তাঁর পরিবার, স্ত্রী এবং সন্তানদের প্রটি আমার সমবেদনা রইল। আপনার আত্মার শান্তি কামনা করি।“ অভিনেতা তুষার কাপুরও এই সংবাদটি শুনে গভীর শোক প্রকাশ করেছেন।

Back to top button