“বহু জায়গায় অডিশন দিয়ে বাদ পড়েছি! কিন্তু স্বপ্ন দেখা ছাড়িনি!” অভিনেত্রী হওয়ার জন্য কি কি সহ্য করতে বাধ্য হয়েছেন আরাত্রিকা?

টেলিভিশনের পর্দায় বর্তমানে অতি জনপ্রিয় মুখ তিনি। একের পর এক ধারাবাহিকে নানা চরিত্রে তার দুর্দান্ত অভিনয় মন জয় করে নিয়েছে দর্শকদের। কখনও মিতুল মা হয়ে সংসার আর সন্তানদের বাঁচাতে হাতে তুলে নিয়েছে অস্ত্র। চালিয়েছে লড়াই আবার কখন রাই হয়ে সংসার সামলানোর জন্য ত্যাগ করেছেন নিজের ভালোবাসার মানুষকে তার অভিনীত প্রতিটি চরিত্রটি এখনও একইভাবে জনপ্রিয় দর্শকদের কাছে। তিনিই জনপ্রিয় টেলি অভিনেত্রী আরাত্রিকা মাইতি (Aratrika Maiti)

অভিনেত্রী জি বাংলার (Zee Bangla) পর্দায় আত্মপ্রকাশ করেন জনপ্রিয় ধারাবাহিক খেলনা বাড়ির (Khelna Bari) মাধ্যমে। ধারাবাহিকে তার মিতুলের চরিত্রে অভিনয় প্রভাব বিস্তার করেছিল দর্শকদের মনে। সেই ধারাবাহিকটি শেষ হতে না হতেই তিনি সুযোগ পান জি বাংলার আরেকটি ধারাবাহিক মিঠিঝোরার। বর্তমানে আরাত্রিকা অভিনয় করছেন জি বাংলার মিঠিঝোরা ধারাবাহিকে রাইপূর্ণার চরিত্রে অভিনয় করছেন আরাত্রিকা। ধারাবাহিকে তার অভিনয় ইতিমধ্যেই বেশ পছন্দ করেছেন দর্শকরা।

অডিশন দিয়েছেন ভুল জায়গা, বাদ পড়েছেন অডিশন থেকেও, অভিনয়ের জয় যাত্রা নিয়ে কি বললেন আরাত্রিকা মাইতি

বর্তমানে অভিনেত্রীর এত জনপ্রিয়তা থাকলেও শুরু থেকেই এতটা সহজ ছিলনা অভিনেত্রীর অভিনয়ের যাত্রাপথ। একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমকে সাক্ষাৎকারে অভিনেত্রী জানিয়েছেন “আমার ছোট থেকেই অভিনয়ের খুব ইচ্ছে ছিল। দাদু থিয়েটার করতেন তার অভিনয়ের দল ছিল। বাবা জেঠারাও ওখানে যেতেন সেখান থেকেই অভিনয়ের প্রতি আমার টান জন্মায়। স্কুলের অনেক অনুষ্ঠানে নাটক করেছি, নাচও পারতাম। তবে বাকি সবটাই হয়েছে আমার মায়ের চেষ্টায়। আমার মাই সব জায়গায় আমার ছবি নিয়ে নিয়ে যেতেন। আমাকেও অডিশন দেওয়াতে নিয়ে যেতেন আমার মা।”

জি বাংলা, বাংলা ধারাবাহিক, খেলনা বাড়ি, মিঠিঝোরা, আরাত্রিকা মাইতি, Zee Bangla, Bengali Serial, Khela bari, Mithijhora, Aratrika Maiti

 

 

অভিনেত্রী এও বলেছেন তিনি অনেক জায়গায় অডিশন দিয়েছিলেন। অনেক ভুলভাল জায়গাতেই অডিশন দিতে গেছিলেন তিনি। অনেকেই অডিশন দিতে গিয়ে তাকে বলেছেন তাদের স্বাস্থ্যবান মেয়ে প্রয়োজন আবার অনেকেই তাকে বলেছে তাকে নাকি খুব “বাচ্চা বাচ্চা” দেখতে আবার অনেকেই তাকে না দেখেই রিজেক্ট করে দিয়েছেন। যদিও এরকম প্রতিকূল পরিস্থিতিতেও হার মানেননি অভিনেত্রী। তার প্রথম কাজ ছিল রানী রাসমণি ছিল রানী রাসমণি ধারাবাহিকে। যদিও সেখানে তার ছিলনা কোন ডায়লগ। ৩দিন খালি দাঁড়িয়ে থেকে শুটিং করেছেন তিনি। যদিও কাজটা তিনি পেয়েছিলেন অডিশন দিয়েই।

আরও পড়ুন:পৃথ্বীরাজের জন্মদিনে মিষ্টি বার্তা পাঠালেন কমলা ওরফে অভিনেত্রী অয়ন্যা চ্যাটার্জী! এই জুটিকে কি মিস করেন আপনারা? তাদের ফের একসঙ্গে দেখতে চান?

এরপরই তিনি সুযোগ পান অগ্নিশিখা ধারাবাহিকের। করোনার সময় বাস ট্রেন না চলার কারণে কলকাতার হোটেলে থেকেই করেছেন তিনি শুটিং। তবুও হাল ছাড়েননি আরাত্রিকা। মনের মধ্যে দেখেছেন জেদ এবং অভিনেত্রী হওয়ার বাসনা। তারপরই তিনি সুযোগ পান জি বাংলার খেলনা বাড়ি ধারাবাহিকের। শুরু হয় তার অভিনয়ের যাত্রা। বর্তমানে কলকাতার যোগমায়া কলেজে প্রথম বর্ষের ছাত্রী আরাত্রিকা। সাইকোলজি নিয়ে বর্তমানে পড়াশোনা করছেন তিনি। পাশাপাশি চলছে অভিনয়। ভবিষ্যতে অভিনয়ের মাধ্যমেই মানুষের মন জয় করে কলকাতায় নিজের বাড়ি কেনার স্বপ্ন দেখেন অভিনেত্রী। আপনাদের আরাত্রিকা মাইতির অভিনয় কেমন লাগে?

Back to top button