ধুমকেতুর মতো উত্থান! হঠাৎ কোথায় হারিয়ে গেলেন ধারাবাহিক চোখের তারা তুই, টার্গেট সিনেমার নায়ক জয় মুখার্জী?

Joy Mukherjee: একসময় বাংলা সিনেমার জগতে তিনি ছিলেন একজন উজ্জ্বল নক্ষত্র। অনেকেই মনে করেছিলেন দেব বা জিতের মতোই বাংলা পাবে আরেকজন সুপার স্টারকে। অ্যাকশন সিনেমা হোক বা হাসির তাঁর অভিনয় মুগ্ধ করেছে অনেকেই। পর্দায় এত জনপ্রিয়তা পাওয়ার পর কোথায় হারিয়ে গেলেন অভিনেতা জয় মুখার্জীর (Joy Mukherjee)

সিনেমার মাধ্যমেই শুরু জয় মুখার্জী (Joy Mukherjee)র অভিনয়ের যাত্রা:

তবে হঠাৎ করে যেমন এসেছিলেন তেমনই হঠাৎ করেই পর্দা থেকে হারিয়ে গেলেন অভিনেতা। মিঠুন চক্রবর্তী থেকে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, তিনি কাজ করেছেন বাংলার তাবড় তাবড় অভিনেতাদের সঙ্গে। ২০০৯ সালে রাজ মুখোপাধ্যায়ের পরিচালনায় লক্ষ্যভেদ সিনেমার মাধ্যমে পর্দায় আত্মপ্রকাশ করেছিলেন জয়।

জয় ছাড়াও সিনেমাটিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন রচনা বন্দ্যোপাধ্যায়, স্বস্তিকা মুখোপাধ্যায়, তাপস পাল, সব্যসাচী চক্রবর্তী সহ বাংলা সিনেমার একঝাঁক স্টার তারকারা। এরপর ২০১০ সালে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, রঞ্জিত মল্লিক অভিনীত সিনেমায় সহ অভিনেতার চরিত্রে অভিনয় করেছিলেন জয়। সিনেমায় তাঁর বিপরীতে অভিনয় করেছিল অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়।

তবে অভিনেতাকে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে দেয় ২০১০ সালের প্রধান নায়ক হিসেবে টার্গেট নামে একটি বাংলা সিনেমা। যেখানে ক্যামিও চরিত্রে অভিনয় করেছিলেন মিঠুন চক্রবর্তী। এরপর ২০১২ সালে বাওয়ালি আনলিমিটেড, মনে পরে আজও সেই দিন, অস্ত্র সহ কিছু বাংলা সিনেমায় অভিনয় করেছিলেন জয়। শেষবার তাঁকে বড়পর্দায় দেখা গেছিল ২০১৭ সালের আমি যে কে তোমার সিনেমায়।

সিনেমার পর জয় মুখার্জী পা রেখেছেন ছোটপর্দাতেও

তবে শুধু বড় পর্দাতেই নয়, ২০১৪ সালে স্টার জলসার চোখের তারা তুই ধারাবাহিকে তাঁর অভিনয় বেশ প্রশংসিত হয়েছিল ধারাবাহিক অনুরাগীদের মধ্যে। চোখের তারা তুই শেষ হয়ে যাওয়ার প্রায় তিন বছর পর সান বাংলার জিয়নকাঠি ধারাবাহিকে ঐন্দ্রিলা শর্মার বিপরীতে অভিনয় করেছিলেন জয়। এছাড়াও ২০২২ সালে বিক্রম বেতালে বেতালের চরিত্রে অভিনয় করেছিলেন জয়। যদিও তারপর আর অভিনেতা জয় মুখোপাধ্যায়কে দেখা যায়নি পর্দায়।

শা’রীরি’ক নি’র্যাত’নের অভিযোগে, ব্যক্তিগত জীবনে কি ঘটেছিল অভিনেতার?

তবে অভিনয় ছাড়াও বর্তমানে ভারতীয় জনতা পার্টির একজন সদস্য জয়। ব্যক্তিগত জীবনে অভিনেত্রী সায়ন্তিকার সঙ্গে প্রায় ৯ বছরের সম্পর্কে ছিলেন তিনি। তবে পরবর্তী সময়ে ভেঙে যায় তাঁদের সম্পর্ক। অভিনেত্রী জয়ের বিরুদ্ধে শা’রি’রি’ক নি’র্যা’ত’নের মামলা করেছিলেন হাইকোর্টে। সেই কেস এখনও চলছে হাইকোর্টে। যদিও অভিনেতার দাবি থাকে ঠকিয়েছেন সায়ন্তিকা।

আরও পড়ুন: অকৃতজ্ঞ! অপরাধীদের যোগ্য শাস্তি দিতে চায় শিমুল! কিন্তু পলাশ-প্রতীক্ষার ঢাল হয়ে দাঁড়ালো মধুবালা! শিমুলকে কটু কথা শোনালো সে!

তবে অনেকেরই মনেই প্রশ্ন জাগে হঠাৎ কোথায় হারিয়ে গেলেন অভিনেতা? অনেকেই মনে করেন তাঁর ওভার অ্যাক্টিং-এর জন্যই নাকি নায়ক হিসেবে তিনি বেশিদিন কাজ করতে পারেননি সিনেমায়। যদিও টার্গেটের জন্য সেরা নবাগতা অভিনেতার পুরস্কার পেয়েছিলেন তিনি। সুদর্শন চেহারার অধিকারী এবং ভালো অ্যাকশন হিরো হওয়ার শর্তেও কেন সিনেমার পর্দা থেকে হারিয়ে গেলেন জয়? আপনাদের কি মনে হয়?

Back to top button