Connect with us

Trending

বাবার জন্যই ছাড়তে হয়েছিল প্রথম প্রেম, যদিও আর আক্ষেপ করেন না সৌরভ গাঙ্গুলি!

Published

on

ভারতীয়দের সঙ্গে ক্রিকেটের নাড়ির সম্পর্ক। এককালে ক্রিকেট দুনিয়ায় রাজ করেছেন দাদা অর্থাৎ সৌরভ গঙ্গোপাধ্যায়। ইডেন হোক বা লর্ডস সর্বত্রই চলছিল মহারাজের রাজ। তার অধিনায়কত্বে ভারতীয় ক্রিকেটের যুগান্তর ঘটেছে। তার হাত ধরে এক এর পর এক আন্তর্জাতিক ট্রফি এসেছে ভারতীয় ড্রেসিংরুমে, সারা বিশ্ব সাক্ষী থেকেছে কিছু অবিস্মরণীয় মুহূর্তের। তিনি ভারতীয় ক্রিকেট কে হরভজন, যুবরাজ, ধোনির মত প্রতিভা উপহার দিয়েছেন এবং ক্রিকেটের স্বর্ণ যুগের সূচনা করেছেন।

কিন্তু ব্যাট বল হাতে মাঠ কাঁপানো মহারাজের প্রথম প্রেম ছিল ফুটবল। সৌরভ গঙ্গোপাধ্যায় এর বাবা চন্ডীদাস গঙ্গোপাধ্যায় ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল (CAB) এর সঙ্গে সরাসরি যুক্ত ছিলেন। ফলে তার বাড়িতে ক্রিকেট এর চর্চা বরাবরই ছিল। তার বাবা চাইতেন তিনি ক্রিকেটার হোন।

সেই সূত্রে সৌরভ একটি ইন্টারভিউ তে জানান , “আমি ছোটবেলায় খুব দুরন্ত ছিলাম। বাবা ভেবেছিল, ক্রিকেটে দিলে দুষ্টুমি করার সময় পাব না। আমিও ভাবলাম, ক্রিকেট কোচিংয়ে গেলে বাবার বকুনি এড়ানো যাবে। আর বাবা সিএবির সঙ্গেও যুক্ত ছিলেন। আমার কিন্তু প্রথম প্রেম ছিল ফুটবল। বাবার জন্যই ক্রিকেট কোচিংয়ে গিয়ে ভর্তি হলাম। জানি না কোচ আমার মধ্যে কী দেখেছিলেন! একটার পর একটা ধাপ পেরিয়ে সুযোগ পেলাম দেশের হয়ে খেলার। এরপর ক্যাপ্টেন। আমার কাছে এটা একটা দারুণ জার্নি।”

সত্যিই বেহালার ফুটবল প্রেমী ছোট্ট সৌরভ যে একদিন ক্রিকেট দুনিয়ার মহারাজ হয়ে এবং দেশবাসীর দাদা হয়ে উঠবেন তা বোধহয় দূর-দূরান্ত অবধি কেউ কল্পনা করতে পারেনি। তাই আজ তার জন্মদিনে তার ক্রিকেট সতীর্থ থেকে শুরু করে সমগ্র দেশবাসী তাকে শুভেচ্ছায় ভরিয়ে দিয়েছে।

Trending