Connect with us

Offbeat

আপনার কাছে আছে ৫০০ টাকার নোট? থাকলে আপনি এখনই হতে পারেন ১০০০০ টাকার মালিক!

Published

on

করোনা পরিস্থিতির মধ্যেই অনেকেই চাকরি হারিয়েছেন। অনেকের নিত্য দিনের কাজের ব্যাবসায় আর্থিক অবস্থার অবনতি হয়েছে।দেশে দিন দিন বাড়ছে বেকারত্ব। কিন্তু এই পরিস্থিতিতে আপনি এখনই আর্থিক ভাবে স্বচ্ছল হতে পারেন।

আপনার কাছে যদি পুরানো ৫০০ টাকার নোট থাকে তার বিনিময়ে আপনি কয়েক হাজার টাকার মালিক হতে পারেন। ২০১৬ সালে কেন্দ্রীয় সরকার পুরানো ৫০০ , ১০০০ টাকার নোট বাতিল করে দেওয়া হয়।

বাতিল হওয়া এই ৫০০ টাকার নোট অনলাইনে বিক্রি করে কয়েক হাজার টাকার মালিক হতে পারেন। তবে এই বিক্রির শর্ত দিয়েছে কোম্পানি। নির্দিষ্ট প্যাটার্ন অনুযায়ী নোট ছাপা হয়। প্যাটার্ন এক হবার জন্য সমস্ত নোট একই রকম দেখতে হয়। কিন্তু নোট ছাপার সময়ে নোটে যদি একটি কোন ভুল থাকে এবং সেই নোটটি ভুলবশত বাজারে চলে এলে সেই নোটটি হয়ে যায় বিশেষ নোট । এই বিশেষ নোটগুলি বাজারের মূল্য প্রচুর এ ধরনের বিশেষ নোটগুলি বাজারে অনেকেই আছেন যারা বহুমূল্য দিয়ে কিনে নেন। তবে এই বিশেষ নোটের একটি নির্দিষ্ট সিরিয়াল থাকে।

যদি পুরানো ৫০০ টাকার নোট আপনার সংগ্রহে থাকে তাহলে বিশেষ কিছু জিনিস নজর দিয়ে দেখে নেবেন।যদি একটি নোটে সিরিয়াল নাম্বার দুবার ছাপা থাকে তাহলে একটি ৫০০ টাকার নোটের দাম হয়ে যায় ৫০০০ টাকা। যদি ৫০০ টাকার নোটের একটি কোন বড় হয় অন্য কোন গুলি থাকে তাহলে তার দাম বেড়ে হয়ে যায় ১০০০০টাকা।

নির্দিষ্ট ওয়েবসাইট আপনি Oldindiancoins. Com এই প্রবেশ করবেন। এরপর আপনাকে নির্দিষ্ট ওয়েবসাইটে একজন বিক্রেতা হিসেবে রেজিস্টার করাতে হবে।তারপর পুরানো নোটের ছবি তুলে আপলোড করতে হবে বিক্রির জন্য।

Click to comment

Leave a Reply

Your email address will not be published.

Trending