টেলিপর্দা থেকে কার্যত উধাও এক আকাশে নীচের ‘ছুটকি’ কমলিকা বন্দ্যোপাধ্যায়! কেন দেখা যায় না তাকে আর পর্দায়?

টেলিভিশনের (Television) পরিচিত মুখ অভিনেত্রী কমলিকা বন্দ্যোপাধ্যায় (Kamalika Banerjee)। একসময় পর্দায় তাকে নিয়মিত দেখা গেলেও বর্তমানে ধারাবাহিকে দেখা যায় না কমলিকাকে। ‘ইষ্টি কুটুম’, ‘এক আকাশের নিচে’ মতো ধারাবাহিকে দাপটের সঙ্গে অভিনয় করে রীতিমতো নাম করেছিলেন কমলিকা। ছোট পর্দা ছাপিয়ে সিনেমাতেও পা রেখেছেন অভিনেত্রী।

টেলিভিশনের বেশ কিছু নামি ধারাবাহিকে এক সময় নিত্য দেখা যেত অভিনেত্রী কমলিকাকে। ইষ্টি কুটুম, বেহুলা, এক আকাশের নিচে, ও জি বাংলা রাজযোটক ধারাবাহিকে গুরুত্বপূর্ণ চরিত্রে ছিলেন কমলিকা ব্যানার্জি। তাকে শেষবারের জন্য দেখা যায় কালার্স বাংলার ‘বসন্ত বিলাস মেস বাড়ি’ ধারাবাহিকে কাঞ্চন মল্লিকের বিপরীতে।

টেলিভিশনের সীমা পেরিয়ে বড় পর্দাতে অভিনয় করেছেন কমলিকা। ২০১৭ সালে বলিউড মুভি মেরি প্যায়ারি বিন্দু -তে বুবি মাসির চরিত্রে দেখা যায় তাঁকে। পর্দায় বোল্ড দৃশ্যে অভিনয় করে চর্চার কেন্দ্র বিন্দু হয়েছিলেন তিনি। শিলাজিৎ মজুমদারের সঙ্গে বোল্ড দৃশ্যে অভিনয় করা কমলিকা কে নিয়ে বিস্তর জলঘোলা হয়।

আরও পড়ুন- নতুনদের সঙ্গে একেবারে কথা বলতেন না সুচিত্রা সেন! উত্তম কুমার ছিলেন একেবারে বিপরীত! ‘দাদা’র অজানা তথ্য প্রকাশ্যে আনলেন লিলি চক্রবর্তী

তবে বর্তমানে অভিনেত্রী একটি ভালো চরিত্রের অপেক্ষায় রয়েছেন। সে ধরনের কোন চরিত্র না পাওয়ায় টেলিভিশনের লাইন লাইটের আড়ালে রয়েছেন কমলিকা। নিজেকে তিনি মেলে ধরতে চান নতুন করে। টেলিভিশনের অভিনেত্রী কমলিকা বড় পর্দাতেও ভালো কাজে অভিনয় করার ইচ্ছা রাখেন।

অভিনেত্রীর জীবনে প্রেম সংজ্ঞাটি বেশ অদ্ভুত। এক সাক্ষাৎকারে তিনি বলেন, ছোটবেলায় দাদুর কাছ থেকে প্রেমের সংজ্ঞা পেয়েছিলেন তিনি। অভিনেত্রী তার দাদুর কাছ থেকে শিখেছিলেন, প্রেম হলো ধরা ছোঁয়ার বাইরে একটি অদ্ভুত অনুভূতি যা আমাদের জীবনকে ঘিরে রয়েছে যার অস্তিত্ব রয়েছে। যাকে অনুভব করা যায়। বলাই বাহুল্য জীবনের প্রথম প্রেম নিয়েও বেশ নস্টালজিক অভিনেত্রী কমলিকা।

Back to top button