‘সেদিনের মতো কোনওদিন কাঁদিনি’! হঠাৎ কার জন্য এতো কাঁদলেন ‘ঋষি’ শন ব্যানার্জি?

তিনি সম্পর্কে বাংলার মহানায়ক উত্তম কুমারের (Uttam Kumar) আর‌ও এক নাতি। প্রখ্যাত নায়িকা সুপ্রিয়া দেবী (Supriya Devi) তার দিদা। অভিনয় তার মজ্জাগত। জলসার পর্দায় প্রথমে আমি সিরিজের বেগম ধারাবাহিকে ‘সিরাজ’ রূপে তারপর ‘এখানে আকাশ নীল’-এর উজান চ্যাটার্জী রূপে দর্শকদের মন জিতে নিয়েছিলেন তিনি। এরপর ‘মন ফাগুন’ ধারাবাহিকে ঋষিরাজ রূপে ধরা দেন তিনি। এই ধারাবাহিকে অভিনয় করে জনপ্রিয়তার শীর্ষে উঠে ছিলেন তিনি।

কোন ওয়েব সিরিজে অভিনয় করছেন সবার প্রিয় অভিনেতা শন ব্যানার্জি?

নিশ্চয়ই বুঝতে পারছেন কার কথা বলছি! হ্যাঁ, ঠিকই ধরেছেন অভিনেতা শন ব্যানার্জি।‌ মন ফাগুন পরর্বতী দীর্ঘদিন এই অভিনেতার দেখা মেলেনি। আর এবার ফের একবার পর্দায় ঝড় তুলতে আসছেন তিনি। অর্ণব রিঙ্গো বন্দ্যোপাধ্যায়ের পরিচালিত ওয়েব সিরিজ ‘পিলকুঞ্জ’ এ সাংবাদিক সিদ্ধার্থর চরিত্রে অভিনয় করেছেন তিনি।
KLiKK ওটিটি প্ল্যাটফর্মে মুক্তির দোরগোড়ায় দাঁড়িয়ে পিলকুঞ্জ। টেলি-পর্দার জনপ্রিয় তারকা শন বন্দ্যোপাধ্যায় এবং তৃণা সাহা জুটি বেঁধেছেন এই ওয়েব সিরিজে।

একটি সত্য ঘটনা অবলম্বনে নির্মিত হয়েছে পিলকুঞ্জ।‌

উত্তর প্রদেশের ব্র্যাঘ্র সংরক্ষণ এলাকার পাশের একটি গ্রাম এই গল্পের পটভূমি। বাঘের আক্রমণে এখানে প্রাণ হারাতেন নিরীহ গ্রামবাসীরা। কিন্তু এটা কি সত্য? আসল ঘটনা কি? তা জানতেই নেমে পড়েছিলেন সাংবাদিক সিদ্ধার্থ। এই ঘটনার পিছনে লুকিয়ে ছিল এক ভয়ঙ্কর সত্য। ২০১৭ সালে উত্তর ভারতে ঘটে যাওয়া এই বাস্তব ঘটনার উপর ভিত্তি করেই তৈরি হচ্ছে এই সিরিজ। এই ওয়েব সিরিজে অভিনয়ের জন্য টানা তিন রাত জঙ্গলে কাটিয়েছেন শন। অভিনেতা জানিয়েছেন এই ওয়েব সিরিজ করার পর তিনি এক ঘন্টারও বেশি সময় হাউ হাউ করে কেঁদেছেন। এমনটা তিনি নিজের ব্যক্তি জীবনেও কখনও কাঁদেন নি।‌

এই ওয়েব সিরিজে সত্য অনুসন্ধানের সফরে তাঁর সঙ্গী হন স্থানীয় গ্রামীণ স্বাস্থ্যকেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক বিদিতা অর্থাৎ অভিনেত্রী তৃণা সাহা।‌ পিলকুঞ্জের মুক্তির দিকে এখন তাকিয়ে রয়েছেন অভিনেতা। নিজের সবটা উজাড় করে এই ওয়েব সিরিজে কাজ করেছেন তিনি। অভিনেতা জানিয়েছেন এই ধারাবাহিকে একটা দারুণ টিমের সঙ্গে কাজ করেছেন তিনি।তৃণার সঙ্গে কাজের অভিজ্ঞতাও দারুণ বলে জানিয়েছেন তিনি।

কবে ধারাবাহিকে ফিরবেন শন?

এই বিষয়ে একেবারেই আশার কথা শোনাননি অভিনেতা শন ব্যানার্জি। বলতে পারেন তিনি যা বলেছেন তা শুনলে মন ভাঙতে পারে সবার। অভিনেতা বলেছেন এখনও পর্যন্ত তিনি ধারাবাহিকে সেই একঘেয়ে রাগী রাগী চরিত্রে অভিনয় করেছেন।আর তিনি সেই ছোট পর্দার গতে বাধা চরিত্রের অংশ হতে চাইছেন না। এই মুহূর্তের ধারাবাহিকের থেকে বেশি বড় পর্দা বা ওয়েব সিরিজে কাজ করতে চাইছেন তিনি। তবে যদি ধারাবাহিকের ক্ষেত্রে ভিন্ন কোনও চরিত্রের প্রস্তাব অভিনেতার কাছে যায়, তাহলে তিনি ভেবে দেখবেন বলে জানিয়েছেন।

Back to top button