Entertainment

২১ বছরের কিশোরী লতার হাতে তানপুরা! গান গাইছেন কোকিলকন্ঠী, ভাইরাল ভিডিও

সদ্য প্রয়াত হয়েছেন সুরের সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর। তবে তাঁর গাওয়া গান অমর হয়ে থাকবে দেশবাসীর হৃদয়ে। তিনি প্রয়াত হওয়ার খবরে বড়সড় ধাক্কা পেয়েছিল সঙ্গীত জগত। রীতিমতো অভিভাবকহীন হয়ে পড়ে সঙ্গীতের দুনিয়া। দীর্ঘদিন অসুস্থ থাকার পর প্রয়াত হন তিনি। তার সঙ্গীতের জীবন ঐতিহ্যশালী হলেও তিনি বাস্তবে অত্যন্ত সাধারণ জীবন যাপন করতেন। দুদিকে বিনুনী করে কপালের ঠিক মাঝখানে একটি টিপ পরে সেই সঙ্গে হালকা রঙের শাড়ি- এই ছিল তাঁর বরাবরের সাজ।

গায়িকা ৯২ বছর বয়সে প্রয়াত হন শুধুমাত্র শারীরিক অসুস্থতার কারণে। তবে তাঁর গলায় অর্থাৎ সুরসাধনার ক্ষেত্রে কোন রকম সমস্যা আসেনি। এতগুলো বছর কীভাবে নিজের গলা ধরে রেখেছেন তিনি সেটা সত্যিই একটি রহস্যের ব্যাপার।

শেষের দিকে যদিও গান রেকর্ড করা বন্ধ করে দিয়েছিলেন। তবে সাধনা বরাবর জারি রেখেছেন তিনি। নিয়মিত রেওয়াজের ফলই বোধহয় তার অসাধারণ কোকিলকণ্ঠী গানের গলার প্রেমে পড়েছে প্রায় প্রতিটি ভারতবাসী।

এবার লতার একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ওই ভিডিওটি ১৯৫০ সালের ভিডিও। সেখানে গায়িকার বয়স প্রায় ২১ বছর। ২১ বছরের ছোট্ট কিশোরী তানপুরা হাতে গাইছেন ক্লাসিক্যাল গান। ওই টুকু বয়সেই তার গলার কাজ শুনে অবাক হওয়া ছাড়া আর কোনও উপায় নেই। এই ভিডিওটি মুহূর্তের মধ্যে ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। যাঁরা ভিডিওটি দেখেছেন তাঁরা সকলেই লতার প্রশংসা না করে থাকতে পারেননি। ইন্সটাগ্রামের মাধ্যমে এই বিশেষ ভিডিওটি ভাইরাল হয়েছে।

 

View this post on Instagram

 

A post shared by Lata_Mangeshkar (@lata_mangeshkarfanpage)

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button