Connect with us

Entertainment

বুড়ো বয়সেও দেখাতে চান নিজেকে ইয়ং? তাহলে ফলো করুন রামদেব বাবার এই পাঁচটি টিপস! তাহলেই দেখাবে একদম বয়সে ছোট

Published

on

যতদিন যায় তত আমাদের বয়স বাড়তে থাকে। জীবনের শেষের দিনে দিকে আমরা আস্তে আস্তে এগিয়ে যেতে থাকি। বয়স আমাদের থেমে থাকে না। কথায় বলে সময় আর বয়স দুটো জিনিস সেটা কোনদিনও কারো জন্য থামেনা। তবে আপনি কিন্তু চাইলে বয়সকে থামিয়ে দিতে পারেন। এজন্য আপনাকে ফলো করতে হবে রামদেব বাবার পাঁচটি টিপস তাহলেই আপনাকে 60 বছর বয়সেও দেখাবেন ইয়ং।

জলপান: সকালে উঠেই আপনাকে ঈষদুষ্ণ জল পান করতে হবে। এই জল ওজন কমায়, কোলেস্টেরল নিয়ন্ত্রণ করে এবং পেট পরিষ্কার রাখে। তবে প্রথম প্রথম খুব বেশি জল পান করতে যাবেন না, অল্প অল্প করে জল পান করতে শুরু করবেন। পরের দিকে জলের মাত্রা টা বেশি বাড়াবেন। এছাড়াও সারাদিন আপনাকে জল পান করে যেতে হবে।

অনুশীলন:

সেই প্রাচীনকাল থেকেই আমাদের দেশে ধ্যান করা এবং যোগা করা মানুষের অভ্যাস ছিল। এখনকার দিনের বিজ্ঞানীরা বলছেন দিনে 30 মিনিট করে এক্সারসাইজ করা মাস্ট। তাহলে শরীর থাকবে সুস্থ এবং চাঙ্গা। আপনি কি ধরনের এক্সেসাইজ করবেন সেটা একজন বিশেষজ্ঞ ঠিক করে দিলে ভালো হয় তবে আপনি যদি চান আজ থেকেই কোন রকম ব্যায়াম করতে তাহলে হাঁটা শুরু করুন। হাঁটা একটি খুব ভালো এক্সারসাইজ।

অ্যালোভেরা এবং আমলার রস: যদি শরীর ভালো রাখতে চান তাহলে প্রত্যেকদিন আমলকি এবং অ্যালোভেরার রস পান করুন। এই দুই পানীয়তে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট যা শরীরকে প্রচন্ড শক্তি যোগায়। রোজ সকালে উঠে গরম জলের সঙ্গে অ্যালোভেরা আর আমলার রস মিশিয়ে পান করুন। দেখবেন ওজন নিয়ন্ত্রণে রয়েছে কোষ্ঠকাঠিন্য কমেছে এবং ত্বকে একটা অন্য ধরনের জেল্লা এসেছে।

সবুজ শাক সবজি এবং ফল: যদি বয়স ধরে রাখতে চান তাহলে আপনাকে সবুজ শাকসবজি আর ফল খাওয়া শুরু করতে হবে। শাকসবজি আর ফল থাকে বিভিন্ন ধরনের ভিটামিন ফাইবার খনিজ পদার্থ ইত্যাদি। যা আমাদের শরীরকে সুস্থ রাখে। সকাল এবং দুপুরের খাবারে ফল রাখতে পারেন তবে রাতের খাবারে ফল না রেখে শাকসবজি রাখবেন।

চিনি ছাড়া লিকার চা:

সকালে উঠে গরম গরম এক কাপ চা না খেলে আমাদের মনটা যেন ভরে না। তবে অধিকাংশ ক্ষেত্রে আমরা দুধ চা খেয়ে থাকি। বাবা রামদেব বলছেন এই দুধ চা খাওয়া আমাদের জন্য ক্ষতি ডেকে আনছে।এর জায়গায় যদি চিনি ছাড়া লিকার চা আমরা খেতে পারি তাহলে আমাদের শরীর অনেক ভালো থাকবে।

Click to comment

Leave a Reply

Your email address will not be published.

Trending