Entertainment

বলিউডে বাংলার অভিনেতাদের পারিশ্রমিক অনেক কম কেন? ‘বাঙালিরা তো কাঁকড়ার জাত’, বিস্ফোরক টোটা রায়চৌধুরী

বাংলা ইন্ডাস্ট্রির অন্যতম স্বনামধন্য নায়ক টোটা রায়চৌধুরী। শেষ ধারাবাহিক শ্রীময়ীতে অভিনয় করেছেন তিনি দাপটের সঙ্গে। ধারাবাহিক শেষ হয়ে গেলেও দর্শক তাঁকে ভুলতে পারছে না।

বছরভর কখনও সিনেমা, তো কখনও ওয়েব সিরিজের কাজ লেগেই থাকে এই নায়কের। টলিউড থেকে বলিউড (Bollywood) উভয় ইন্ডাস্ট্রিতেই সমানভাবে নিজের অভিনয় প্রতিভার স্বাক্ষর রেখে চলেছেন তিনি।

তবে এবার টলিউডের অভিনেতাদের বলিউডে কাজ করা নিয়ে সরব সরব হয়েছিলেন টলিউডের একাংশ। সকলেরই অভিযোগ ছিল যে কম টাকায় কাজ করানোর সুযোগ দিয়ে বাংলা থেকে অভিনেতাদের নিয়ে যাওয়া হচ্ছে। কিন্তু নিন্দুকদের এই কথায় পাত্তা দিলেন না টোটা। উল্টে তিনি টলিউডের মানুষরা কর্কট রাশির মানুষ বলে উল্লেখ করেছেন।

তাঁদের কাঁকড়াপনা দেখলেই সেটা বুঝতে পারেন নায়ক। সর্বভারতীয় স্তরে যা পারিশ্রমিক সেটাই তাঁরা পান বা নিয়ে থাকেন। তাঁর মন্তব্য যে ওঁরা ভাবতে পারেনা যে কলকাতা থেকে অভিনেতাদের নিয়ে যাওয়ার খরচ বেশি হয়। বলিউডের থেকে শিল্পী নিলে সেই খরচ অনেক কম।

বলিউডের প্রশংসায় পঞ্চমুখ টোটা বলেন ‘মুম্বইতে কাজ করতে গেলে এ-লিস্ট ছাড়া সবাই অডিশন দেয়। ১৫-২০ জন শিল্পী শুধু একটা দৃশ্যের জন্য লাইনে দাঁড়িয়ে থাকে। সেখানে কলকাতার শিল্পীরা সুযোগ পান, মানে তাঁদের কাজের গুণগত মান নিয়ে প্রশ্ন তোলা যায় না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button