‘আমি রাক্ষস, আমি গোগ্রাসে খাই!’ হাসপাতাল থেকে ছুটি পেয়ে স্বমেজাজে মহাগুরু! কি বললেন হাসপাতাল থেকে বেরিয়ে?

ভারত সহ বিশ্বে স্বনামধন্য অভিনেতা মিঠুন চক্রবর্তী। মৃণাল সেনের সিনেমা মৃগয়া দিয়ে তিনি শুরু করেন তার অভিনয়ের যাত্রা। তারপর একের পর এক বাংলা, হিন্দি, তামিল সহ নানা ভাষার সিনেমায় দক্ষতার সঙ্গে অভিনয় চালিয়ে যায় তিনি। একসময় অভিনয়ের সঙ্গে সঙ্গে রাজনীতিতে যুক্ত হন তিনি। ছিলেন মুখ্যমন্ত্রী ঘনিষ্ট। কিন্তু পরবর্তী সময়ে তিনি সমস্ত পদ থেকে পদত্যাগ করে, দল ছেড়ে দেন। পুনরায় ৭ই মার্চ, ২০২১ সালের কলকাতার ব্রিগেড প্যারেড গ্রাউন্ড থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপস্থিতিতে বিজেপিতে যোগ দান করেন তিনি।

সম্প্রতি তিনি পদ্মভূষণ পুরস্কারে সম্মানিত হন। সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করে তার খুশি এবং ধন্যবাদ বেক্ত করেন তিনি সকলের সঙ্গে। তার পুত্র মিমোও সংবাদিকদের জানায় বাবার এই সম্মানে অত্যন্ত গর্বিত এবং আপ্লুত তিনি। চলতি বছরেই তিনি শুরু করেন পরিচালক অভিনেতা সোহম চক্রবর্তীর প্রযোজিত সিনেমা শাস্ত্রী। দেবশ্রী রায়ের বিপরীতে তাকে অভিনয় করতে দেখা যাবে এই সিনেমায়।

গত শনিবার শাস্ত্রী সিনেমার শুটিং করতে গিয়ে ব্রেইন স্টোকে আক্রান্ত হন তিনি। প্রযোজক অভিনেতা সোহম চক্রবর্তী তাকে নিয়ে যায় কলকাতার বাইপাসের ধরে একটি বেসরকারি হাসপাতালে। জানা যায় মাথায় ইস্কেমিক সেরিব্রোভাসকুলার অ্যাক্সিডেন্ট অর্থাৎ স্টোক হয়েছে তার। হাসপাতালের তরফ থেকে জানা গেছে তাকে ডান দিকের ওপরের এবং নিচের অঙ্গের দুর্বলতার জন্য ভর্তি করা হয়েছে। ২ দিন ধরে ওই হাসপাতালেই চিকিৎসাধীন ছিলেন তিনি।

তাকে দেখতে হাসপাতাল চত্বরে উপচে পড়ে ভিড়। আজ হাসপাতাল থেকে পায়ে হেঁটেই বেরিয়েই আসে ভক্তদের হাত নেড়ে “আমি ভালো আছি” জানান তিনি। সাংবাদিকদের সাক্ষাৎকার দিয়েছেন। বিজেপির উদেশ্যে তিনি জানান “আমি প্রার্থী হলে বাকি ৪২ টা কেন্দ্রের কি হবে? আমি বিজেপি করি, করব। আমি প্রচারেও যাব। এখানে বললে এখানে, বাইরে বললে বাইরেও যাব। বিজেপির উত্থানের সময় এসে গেছে।”

রবিবার অভিনেতাকে ফোন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, তার শারীরিক অবস্থার বিষয়ে জানার জন্য সেই বিষয়ে জানতে চাইলে তিনি বলেন “আমি দারুন শ্রদ্ধা করি তাকে।” তাকে শুভেন্দু অধিকারীর সন্দেশখালির ঘটনা নিয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন “ওকে আটকে কোনও লাভ নেই। ও খুব শক্তিশালী নেতা, ও ঠিক ভেঙে বেরিয়ে আসবে।”

তাকে শাস্ত্রী সিনেমার শুটিং বিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি জানান “কাল থেকে শুরু করলে ভালো হতো, কিন্তু ডাক্তার আমায় বিশ্রামে থাকতে বলেছেন কিছুদিন। ১৯ তারিখ তিনি হতে পারে। বাকি অভিনেতা অভিনেত্রীরাও রয়েছেন সকলের বুঝে সব পুনরায় সূচি করে ওরা কথা বলে জানাবে।”

আরও পড়ুনঃ মুখ বদল! জল থই থই ভালোবাসা ধারাবাহিকে এবার নায়ক বদল! পরিবর্তে আসছে কে?

জানা গেছে অনিয়মিত এবং অতিরিক্ত খাওয়ার কারণেই অসুস্থ হয়েছেন তিনি। তাকে ডাক্তাররা কি বলল সেই প্রশ্ন করায় তিনি বলেন “কোন সমস্যা নেই, সব সমস্যা খাবারে। বকা খেলাম আমি। আমি গোগ্রাসে খাই।…… আপনারা কি মনে করছেন ডায়াবেটিস আছে তাই শুধু মিষ্টি খাবেন না, খাওয়ার নিয়ন্ত্রণ করুন। আমার সমস্যা আমি বেশি খাই। আমি রাক্ষস।” খাবারের ওপর নিয়ন্ত্রণ রাখুন এই বার্তাই দিলেন তিনি হাসপাতাল থেকে বেরিয়ে। তার দ্রুত সুস্থতা কামনা করি।

Back to top button