Tollywood

দুবার করোনার হানা, সঙ্গী ডেঙ্গু! সবকিছু জয় করে বর্ষীয়ান অভিনেতা ভিক্টর ব্যানার্জি সত্যজিৎ রায়ের বাড়িতে নিলেন বিশেষ পুরস্কার

দুইবার করোনা থাবা বসিয়েছে তাঁর শরীরে। তার সঙ্গে ছিল ডেঙ্গু। এসব কাঠি এখন সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেছেন অভিনেতা ভিক্টর ব্যানার্জি। সোমবার তিনি হাজির হয়েছেন সত্যজিৎ রায়ের বিশপ লেফ্রয় রোডের বাড়িতে। অতিথি আপ্যায়নে ছিলেন স্বয়ং রায় দম্পতি। এইদিন তিনি এসেছিলেন এক বিশেষ সম্মান গ্রহণ করতে।

সত্যজিৎ রায়ের নামাঙ্কিত জীবনকৃতি সম্মানে সম্মানিত করা হয়েছে এই অভিনেতাকে। আয়োজন করেছে ওয়েস্ট বেঙ্গল ফিল্ম জার্নালিস্ট অ্যাসোসিয়েশন। এই সম্মান ভিক্টর ব্যানার্জির হাতে তুলে দেন স্বয়ং সত্যজিৎ রায়ের ছেলে সন্দীপ রায়।

এই বছর সত্যজিৎ রায়ের জন্ম শতবর্ষ সত্যজিতের সঙ্গে ভিক্টর ব্যানার্জীর সম্পর্ক বহুদিনের সেই উপলক্ষে বিশেষ সম্মান দেয়া হলো অভিনেতাকে সত্যজিতের সিনেমা শতরঞ্জ কি খিলাড়ি ঘরে-বাইরে অভিনয় করেছেন রবীন্দ্রনাথ ঠাকুরের উপন্যাস অবলম্বনে ঘরে বাইরে সিনেমায় নিখিলেশের ভূমিকায় ভিক্টর ব্যানার্জীর অভিনয় এখনো বাঙালি দর্শক মনে রেখেছে।

সোমবার সত্যজিৎ রায় যে ঘরে বসে কাজ করতেন সেই ঘরেই এই অনুষ্ঠান আয়োজিত হয় অভিনয় তার হাতে তুলে দিয়ে সন্দীপ রায় বলেন রায় পরিবারের সঙ্গে ভিক্টর বন্দ্যোপাধ্যায় আত্মার সম্পর্ক। আরে এই বিশেষ অনুষ্ঠানের অংশ হতে পেরে সন্দীপ রায় ভীষণ খুশি।

সংস্থার পক্ষ থেকে গৌতম জৈন এক সংবাদমাধ্যমকে জানান যে বাংলা হিন্দি ইংরেজি ভাষা ছবিতে অভিনেতার অবদান অবিস্মরণীয়। বাণিজ্যিক ধারার সিনেমা থেকে সমান্তরাল ছবি সবেতেই অভিনেতা নিজের অভিনয় প্রতিভার স্বাক্ষর রেখেছেন। সে কথা মাথায় রেখেই তিনি বিশেষ সম্মান দেওয়া হয়েছে নায়ককে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button