‘অত নাম টাকা চাই না, পরিবারকে চাই! কোয়েলকে সিনেমা থেকে বাদ দিয়েছিলেন রঞ্জিত মল্লিক! ফাঁস করলেন নিজেই 

আসছে বড় পর্দার এক নতুন ছবি ‘তারকার মৃত্যু’ (Tarokar mrityu)। ছবিটির বিশেষত্ব হল, বহু বছর পর বড় পর্দায় প্রধান নায়কের চরিত্রে ফিরছেন বর্ষীয়ান অভিনেতা রঞ্জিত মল্লিক (Ranjit Mallick)। অভিনেতাকে দেখা যাবে ছবির মুখ্য ভূমিকায়। দর্শকদের জন্য এ এক দারুন উপহার রঞ্জিত মল্লিকের তরফে। শিক্ষক দিবসে (৫ই সেপ্টেম্বর) প্রকাশ্যে আসে এই ছবির পোস্টার। একজন চিত্রনাট্য লেখকের ভূমিকায় দেখা যাবে ঋত্বিককে (Ritwick Chakraborty), তাঁর স্ত্রীয়ের ভূমিকায় দেখা যাবে পার্নোকে Parno Mittra), পেশায় একজন স্কুল শিক্ষিকা।

জানা গিয়েছে, ছবিতে স্বামী-স্ত্রী দুজনে ছুটি কাটানোর জন্য কালিম্পংয়ের এক বাংলোয় এসে ওঠেন। আর সেখান থেকেই গল্পের শুরু। এই ছবি প্রসঙ্গে এক সাক্ষাৎকারে রঞ্জিত মল্লিক জানালেন, এটাই তাঁর প্রথম এক অন্যরকমের ছবি। এরূপ রহস্যজনক ছবিতে তিনি এই প্রথম কাজ করতে চলেছেন। এরূপ গল্পের ছবি করার জন্য অভিনেতাকে উৎসাহ দিয়েছিলেন মেয়ে কোয়েল মল্লিক। বহু বছর পর তিনি আবার বড় পর্দায় ফিরছেন শুনে ভক্তরা দারুন উৎসাহে রয়েছেন ছবিটি দেখার জন্য।

রঞ্জিত দা বরাবরই একজন ‘ফ্যামেলি ম্যান’। কেরিয়ারের পাশাপাশি পরিবারকে সমানভাবে সময় দিয়ে এসেছেন। ১১ অগস্ট জনপ্রিয় ওটিটিতে(Ott Platform) মুক্তি পেয়েছে হরনাথ চক্রবর্তী(Haranath Chakraborty) পরিচালিত ওয়েব সিরিজ(Web Series) ‘ঘোষ বাবুর রিটায়ারমেন্ট প্ল্যান'(Ghosh Babur Retirement Plan)। ঘোষ বাবুর চরিত্রে অভিনয় করেছেন রঞ্জিৎ মল্লিক। পাঁচ দশক ধরে বড়পর্দায় অসংখ্য ছবিতে দাপটের সঙ্গে অভিনয় করে গিয়েছেন অভিনেতা। তারপর সিরিজে পা রাখেন তিনি।

সিরিজের পর এবার বড় পর্দায় আবারও পা রাখতে চলেছেন অভিনেতা। তিনি জানান, বড় পর্দায় তাঁর দু -একটা ছবি আসতে চলেছে। তবে তিনি আগেরমত আর একটানা ছবি করবেন না। বেশ কয়েকবছর পরিজনদের সঙ্গে সময় কাটিয়েছিলেন তিনি। সাথে নতুন নতুন জায়গা ঘুরে দেখেছেন। বরাবরই তিনি পরিবারকে নিজের জীবনে এক বিরাট স্থান দিয়ে এসেছেন। কারন তিনি কোনওদিন ক্যারিয়ারের পেছনে ছোটেননি। এক সৎ ফ্যামেলি ম্যান হিসাবে নিজের মেয়ে কোয়েলকেও সেই পথেই পরিচালনা করেছেন।

বর্তমান অভিনেতার তাঁর নাতির সঙ্গে বেশ ভালো সময় কাটাচ্ছেন। তবে অন্যান্য তারকাদের মতো নাতিকে এখনই লাইম লাইটের সামনে আনতে চান না। তাঁর পথেই এগোচ্ছে তাঁর মেয়ে কোয়েল মল্লিকও। সাক্ষাৎকারে অভিনেতা জানান, তিনি কোনওদিনও চাননি নিজের নামে কোয়েল পরিচিতি পাক। তিনি চেয়েছিলেন কোয়েল তাঁর নিজস্ব অভিনয় দক্ষতায় নিজের পরিচিতি তৈরী করুক। তাই কোয়েলের প্রথম ছবির লুক সেটের সময় রঞ্জিৎ মল্লিক পরিচালককে বলেই দিয়েছিলেন, যদি কোয়েল অভিনয় ভালো না করতে পারে তাহলে যেন তাঁকে না নেওয়া হয়। নিজের মেয়েকে নিয়ে এমন সিদ্ধান্ত কজন বাবা নিতে পারেন? আর তাই হয়তো অভিনেত্রী কোয়েল মল্লিক আজ ইন্ডাস্ট্রিতে এতো বড় ছাপ ফেলতে পেরেছেন।

Back to top button