Ishti Kutum Actress: ধন্যি মেয়ের পর ইষ্টি কুটুম দিয়ে অভিনয়ে ধূমকেতুর মতো উথ্থান! তার নামে বাজার কাঁপিয়েছিল “বাহা শাড়ি”! কোথায় হারিয়ে গেলো সেই “বাহামণি”?

বর্তমান সমাজে বাংলা ও বাঙালির অন্যতম পছন্দের বিনোদনের মাধ্যম হচ্ছে বাংলা সিরিয়াল। বহু ধারাবাহিকের ভিড়ে এক একটি ধারাবাহিক এক একজনের কাছে ভীষণ প্রিয়। আর তাই সন্ধ্যা নামলেই মা-কাকিমারা বসে যান টিভির সামনে নিজেদের পছন্দসই সিরিয়ালটি দেখতে। আর টিআরপি তালিকায় ভালো পারফরম্যান্স তো দেখাতেই হবে। তা না হলে যে অকালে সরে যেতে হবে। সম্প্রতি একাধিক চ্যানেলে বিভিন্ন সিরিয়াল বন্ধ হয়ে চালু হয়েছে একাধিক নতুন সিরিয়াল! আর নিত্য নতুন ধারাবাহিকের সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে বাঙালির সিরিয়াল প্রেম।

আর এই সমস্ত নতুন নতুন ধারাবাহিকের সঙ্গেই আসছেন নবাগতা অভিনেতা, অভিনেত্রী। আর এই নতুন নতুন মুখের ভিড়ে ক্রমশ হারিয়ে যাচ্ছে পুরনো চেহারা গুলো। আর হারিয়ে যাওয়া তেমনই এক অভিনেত্রী হলেন টেলিভিশনের বাহামণি ওরফে রণিতা দাস। একইরকম ভাবে হঠাৎ করেই টেলিভিশনের পর্দা থেকে একেবারেই সরে গেছেন রণিতার প্রেমিক সৌপ্তিক চক্রবর্তী। ধন্যি মেয়ে ধারাবাহিক দিয়ে একসঙ্গে পথ চলা শুরু হয়েছিল দুজনের। সেখান থেকেই প্রেমের সূচনা।

তবে স্টার জলসার ইষ্টিকুটুম ধারাবাহিকের বাহা চরিত্রটি দারুণভাবে জনপ্রিয় হয়েছিল দর্শকদের মধ্যে। এই ধারাবাহিকে অভিনয়ের মধ্যে দিয়ে বাঙালি দর্শকের মনে চিরকালীন জায়গা পাকা করে নিয়েছিলেন রণিতা।তবে শারীরিক অসুস্থতার জন্য এই ধারাবাহিক ছাড়েন রণিতা। তবে তিনি চেয়েছিলেন বিভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করতে।ইচ্ছে ছিল বড় পর্দাতেও অভিনয় করার। কিন্তু ইষ্টিকুটুম ধারাবাহিক ছাড়ার পর রণিতা যেন একপ্রকার হারিয়ে গেলেন। অন্যদিকে জলনূপুর ধারাবাহিকে অভিনয়ের মধ্যে দিয়ে জনপ্রিয়তা পেয়েছিলেন রণিতার প্রেমিক অভিনেতা সৌপ্তিক চক্রবর্তী। তিনিও সেই ধারাবাহিক ছেড়ে দেওয়ার পর হারিয়ে যান।

Actress Ranieeta Dash and her parents test positive for COVID-19 - Times of India
মাত্র এক সপ্তাহের ব্যবধানে ইষ্টিকুটুম থেকে রণিতা ও জল নূপুর থেকে সৌপ্তিক নিজেদের চরিত্র ছেড়ে দেন। তাঁরা দুজনে একসঙ্গে পরিকল্পনা করে কাজ ছাড়েন এমনটাই গুঞ্জন টলিপাড়ায়। দুজনের‌ই প্রচণ্ড বায়নাক্কা আছে। আর তাই নাকি কাস্ট করার আগে বিস্তর ভাবনা চিন্তা করেন নির্মাতারা। জানা যায় হঠাৎ করে সিরিয়াল ছেড়ে দেওয়ার জন্য কেস হয়েছিল রনিতা ও সৌপ্তিকের বিরুদ্ধে। এমনকী প্রোডিউসর গিল্ড থেকে ব্যান করা হয়েছিল তাঁদের। এরফলে প্রচুর সিনেমা ও বিজ্ঞাপনের কাজ হারান তাঁরা।

২০১৮ সালে রণিতা এবং সৌপ্তিককে ফের একবার কালার্স বংলার পর্দায় ‘মহাপ্রভু শ্রী চৈতন্য়’ ধারাবাহিকে একসঙ্গে শিব-পার্বতীর ভূমিকায় দেখা যায়। তবে মাঝেমধ্যেই বিভিন্ন ফটোশুটে একসঙ্গে ধরা দেন দুজনে। বর্তমানে অভিনয়ের থেকে পরিচালনায় বেশি মন দিয়েছেন সৌপ্তিক। আর ফটোশুটের পাশাপাশি অভিনয়ে ফেরার আপ্রাণ চেষ্টা করে চলেছেন রণিতা।

Back to top button