“কোয়ালিটি কাজ নেই! প্রায় সমস্ত অভিনেত্রীই ড্রামা কুইন”, বাংলা ধারাবাহিকের অধঃপ’তন নিয়ে বিস্ফো’রক চিরঞ্জিত

বাংলা সিনেমার জগতে একজন অতি পরিচিত খ্যাতনামা শিল্পী তিনি। বাংলা সিনেমাকে বারবার উপহার দিয়েছেন বহু জনপ্রিয় সিনেমা। উনিশের দশকে তার অভিনয় এবং সংলাপ জনপ্রিয় হয়ে উঠেছিল বাংলার মুখে মুখে। একদিকে তার সিনেমা যেমন হাসিয়েছে আপামর বাঙালিকে তেমনই তার আভিনয় এনে বাঙালি দর্শকের চোখে অ’শ্রুধারা। অভিনয়ও তাকে দিয়েছে খ্যাতি, যশ। দীপক চক্রবর্তী থেকে তিনি হয়েছেন বাঙালির প্রিয় বর্ষীয়ান অভিনেতা চিরঞ্জিত চক্রবর্তী (Chiranjeet Chakraborty)

বেদের মেয়ে জোস্না, রাখাল রাজা, বেয়াদপ, লাল পান বিবি, কেঁচো খুঁড়তে কেউটে, সংসার সংগ্রাম, রক্ত নদীর ধারা, সিঁদুরখেলা, বসতির মেয়ে রাধা, চোরে চোরে মাসতুতো ভাই, ঘর সংসার, প্রতীক, নিষ্পাপ আসামী, মান সম্মান, ইনক্লাব, কিরীটী রায়, বাচ্চা শ্বশুর, বস, ষড়রিপু সহ একাধিক সিনেমায় অভিনয় করেছেন তিনি। এছাড়াও বেশ কয়েকটি সিনেমা পরিচালনাও করেছেন তিনি। বর্তমানে তিনি পশ্চিমবঙ্গের বিধানসভার সদস্য। সম্প্রতি একটি জনপ্রিয় আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের সাক্ষাৎকারে বর্তমান অভিনয় জগৎ,বর্তমানের তারকা, প্রসেনজিৎ নিয়ে মুখ খুলেছেন তিনি।

তিনি জানিয়েছেন “আমার প্রিয় নেত্রী হলেন মমতা ব্যানার্জী এবং বর্তমানে আমাদের সবচেয়ে বড় প্রতিপক্ষ হলেন আমাদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে সিনেমার জগতে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় আমার ভাই আর আমার দেখা অসাধারণ অভিনেতা হলেন ভিক্টর ব্যানার্জি।“ তবে খানিকটা হেসে তিনি বলেছেন “বিপ্লব চট্টোপাধ্যায় আমার ভিলেন। তবে এই ইন্ডাস্ট্রিতে আমি নিজেকে মনে করি আমি একজন বোকা।আসলে সবাই শুধু বাতে’লাবাজ। এখানে সবাই খুব অহং’কারী কিন্তু দেখায় না। এখনকার দিনে আর সৎ বলে কেউ নেই। তবে বাংলা সিনেমার বা সিনেমা জগতেই প্রিয় সমস্ত নায়িকারাই কোন না কোন‌ও সময় ড্রামা করে।“

“বাংলা সিনেমাই হল আমার জীবন। তবে সত্যি বলতে বাংলা সিনেমা কখনও বাণিজ্যিক ছবি ছাড়া বাঁচবে না আর শুধু বাংলাই কেন, হিন্দি, তামিল, তেলেগু কোন সিনেমায় বাণিজ্য ছাড়া বর্তমান সময়ে বাঁচবে না। বাণিজ্যিক ছবিগুলোই ইন্ডাস্ট্রিকে বাঁচিয়ে রাখে। যদিও বর্তমানে বাংলা সিনেমার যা পরিস্থিতি! সিরিয়াল আছে বলেই হয়ত বাংলা সিনেমা বেঁচে আছে নাহলে বাংলা সিরিয়াল না থাকলে বাংলা সিনেমা, বাংলা ইন্ডাস্ট্রি হয়ত এতদিনে মারা যেত। তখন বাংলা ইন্ডাস্ট্রিতে তারকা বলেন কেউ নেই। এখন এই মুহূর্তে বাংলা ইন্ডাস্ট্রিতে একজনই তারকা আছে সে হল ঋতুপর্ণা সেনগুপ্ত।“ জানিয়েছেন চিরঞ্জিত। তবে কি দেব, জিৎ, আবীর, অনির্বাণ কেউকেই তারকা হিসেবে গণ্য করছেন না চিরঞ্জিত? আপনাদের কি মনে হয়?

Back to top button