Tolly Star Kids: তারকা সন্তানদের নামের মধ্যে নিহিত পৌরাণিক অর্থ! টলিউড থেকে বলিউড ঝুঁকছে পৌরাণিক নামের দিকে! জেনে নিন নামের অর্থ

বাঙ্গালীদের ঘরে তাদের সন্তানদের দু’তিনটে নাম রাখা খুবই স্বাভাবিক। একটা ভালো নামের সঙ্গে এক দুটো ডাকনাম প্রায় সকলের ঘরেই দেখা যায়। তবে সম্প্রতি দেখা যায় এমন সব নাম বাচ্চাদের দিতে যা তাৎপর্যপূর্ণ হবে আবার প্রচলিত হবে না। এটা যেমন সাধারণ মানুষের ঘরে দেখা যায় তেমনি বড় বড় তারকাদের ঘরেও দেখতে পাওয়া যায়। কারো কারো পছন্দ করছেন সম্প্রতি নিজেদের বাচ্চাদের জন্য দেব-দেবী দের নাম অথবা নামের সুন্দর মানে রয়েছে এই ধরনের শব্দ। আজ এমনই কিছু তারকাদের ছেলেমেয়েদের নাম দেয়া রইল যাদের নামের অর্থ অনেক বেশি তাৎপর্যপূর্ণ।

প্রথমেই টলিউডের কিছু বড় বড় তারকা সন্তানদের নামের অর্থ জানানো হলো।

ইউভান : টলিউডের স্টার কিডদের কথা উঠলেই প্রথমে আসে ইউভান এর নাম। টলিউডের জনপ্রিয় পরিচালক রাজ চক্রবর্তী এবং অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলীর একমাত্র পুত্র সন্তান হল ইউভান। কিন্তু জানেন কি এই নামের অর্থ কি? ইউভান কথার অর্থ মহাদেব। এছাড়াও এর নামের আরো কিছু অর্থ হল সদা জাগ্রত, সুস্বাস্থ্যবান ও শক্তিশালী।

Yuvaan Turns 2 years old Raj Chakraborty Subhashree Ganguly celebrates birthday at Switzerland সুইজারল্যান্ডে ইউভানের জন্মদিন, ক্যামেরাবন্দি দিনভর সেলিব্রেশনের নানা মুহূর্ত ...
ঈশান : টলিউডের এই মুহূর্তে যে সমস্ত অভিনেত্রীরা সবসময় চর্চায় থাকেন তাদের মধ্যে অন্যতম সমালোচিত অভিনেত্রী হলেন নুসরাত জাহান। নুসরাত এবং যশ দাশগুপ্তের একমাত্র পুত্র সন্তানের নাম ঈশান। ঈশান নামের অর্থ উত্তর পূর্ব কোণ। মহাদেবের আরেক নাম ঈশান। তবে এনামের আরো কিছু অর্থ হল জ্ঞান, ঐশ্বর্য এবং সমৃদ্ধি।

Nusrat Jahan's Diwali treat: Twinning with baby Yishaan in purple - The Economic Times

কবির : টলিউডের আরো একজন জনপ্রিয় অভিনেত্রী হলেন রঞ্জিত মল্লিকের কন্যা কোয়েল মল্লিক। তার একমাত্র পুত্র হল কবির। কোয়েলের বড় হলেন একজন পরিচিত পরিচালকের সাথে সাথে বড় ব্যবসায়ী নিসপাল সিং। কবির কথার অর্থ মহান, শক্তিশালী, নেতা।

 

View this post on Instagram

 

A post shared by Koel Mallick (@yourkoel)

তবে এবার টলি পাড়ার ছোট পর্দার তারকা সন্তানদের নাম উঠে আসলে দুজনের নাম খুব বেশি উঠে আসে তাহলে কেশব এবং আদিদেব।

কেশব : ছোট পর্দার দুই জনপ্রিয় অভিনেতা অভিনেত্রী মধুবনী গোস্বামী এবং রাজা গোস্বামীর একমাত্র পুত্র সন্তান হল কেশব। অভিনেত্রী একবার জানিয়েছিলেন শ্রীকৃষ্ণ এবং শিবের নাম মিলিয়ে রাখা হয়েছে তার সন্তানের নাম। এছাড়াও শ্রীবিষ্ণুর আরেক নাম হলো কেশব। কেশব নামের আরো একটি অর্থ হলো ঈশ্বরের পুত্র। প্রসঙ্গত অভিনেত্রী পূজা বন্দ্যোপাধ্যায়ও তার পুত্রের নাম রাখেন কেশব।

These photos of Madhubani-Raja Goswami's baby boy Keshav will melt your heart | The Times of India
আদিদেব : রান্নাঘর খ্যাত সুদীপা চট্টোপাধ্যায়ের পুত্র সন্তান আদিদেব। এই কথার অর্থ হলো প্রথম সৃষ্টিকর্তা।

Sudipa-Adidev: In 3 years Pa Adidev, what did Khude do on his birthday, watch sweet video | Sudipa and agnidev's son adidev turns 3 | PiPa News
এবার জানা যাক বলিউডের কিছু তারকা সন্তানদের নাম। যাদের নামের মানে অনেকটাই আলাদা।

আরিয়ান : বলিউডের কিং খান এর জ্যেষ্ঠ পুত্রের নাম আরিয়ান খান। এই আরিয়ান কথার অর্থ হল মহান এবং সম্মানিত।

Who is Aryan Khan? Age, Education, Career, Controversy
সুহানা : শাহরুখ খানের একমাত্র কন্যা সন্তান সুহানা। সুহানা কথার অর্থ সূর্যের উজ্জ্বল রশ্মি। এছাড়াও আরেকটি অর্থ হল মনোরম।

Shah Rukh Khan's daughter Suhana Khan flaunts her make up skills in latest mirror selfie : Bollywood News - Bollywood Hungama
আদিরা : বলিউডের আরো এক জনপ্রিয় অভিনেত্রী রানী মুখার্জি। তার একমাত্র কন্যা সন্তানের নাম আদিরা। এই নামের অর্থ হল শক্তিশালী, উদার এবং সুন্দর।

Pin on Projects to try
ভামিকা : ক্রিকেট জগতের কিং বিরাট কোহলি এবং বলিউডের জনপ্রিয় অভিনেত্রী আনুষ্কা শর্মার কন্যা সন্তানের নাম ভামিকা। এই নামের অর্থ দেবী দুর্গার আরেক নাম ।

Back to top button