Tollywood

কাশ্মীরের পর এবার হলে আসছে দ্য বাংলাদেশ ফাইলস! ওপার বাংলার দগদগে দাঙ্গার বিষাক্ত স্মৃতি উসকে দেবে এই সিনেমা

সরাসরি গেরুয়া শিবিরের নাম না নিলেও বিজেপির উদ্যোগে বাংলাদেশের ১৯৭১ সালে ঘটে যাওয়া ঘটনাকে নিয়ে একটি আয়োজন করা হচ্ছে শহর কলকাতায়। হবে প্রদর্শনী। এর শুরু কলকাতায় হলেও তারপর রাজ্যের বিভিন্ন শহরে তার পরিকল্পনা রয়েছে। সম্প্রতি বিবেক অগ্নিহোত্রী পরিচালিত দ্য কাশ্মীর ফাইলস নিয়ে দেশজুড়ে হইচই পড়ে গিয়েছে।

কাশ্মীরি পন্ডিতরা যেভাবে বিতাড়িত হয়েছে পিতৃভূমি থেকে, সেই যন্ত্রণা তুলে ধরা হয়েছে এই সিনেমায়। গেরুয়া শিবিরও তার প্রচার করেছে। এমনকি বিভিন্ন বিজেপি নেতারা সিনেমা দেখতে যাচ্ছেন প্রেক্ষাগৃহের। এবার সেই আবহে তৈরি করা হবে দ্য বাংলাদেশ ফাইলস।

প্রদর্শনীর আয়োজন করছে বিজেপির কর্মী-সমর্থকেরাই। তবে মূল আয়োজক সংস্থা ‘পশ্চিমবঙ্গের জন্য’।
সংস্থার অন্যতম কর্তা মোহিত রায় রাজ্য বিজেপির উদ্বাস্তু শাখার প্রধান ছিলেন আগে এখন রাজ্যের অন্যতম মুখপাত্র তিনি জানিয়েছেন,

বাংলাদেশে কিভাবে বাঙালি হিন্দুদের উপর অত্যাচার করা হয়েছে এবং তাড়িয়ে দেওয়া হয়েছে তা নিয়েই হবে প্রদর্শনী। যাদবপুর থেকে শুরু হলেও আগামী দিনে তা ছড়িয়ে পড়বে গোটা রাজ্যে।

প্রথম প্রদর্শনী অনুষ্ঠিত হবে আগামী রবিবার যাদবপুরের পাল বাজার এলাকায়। মোহিত জানিয়েছেন প্রথমবার বাঙালি হিন্দুর নিজ  ভূমিতে গণহত্যার শিকার হওয়ার বিষয় নিয়ে তৈরি হচ্ছে প্রদর্শনী।তবে এটি বিজেপির কোনো উদ্যোগ নয় বলে দাবি করেছেন তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button