Tollywood

‘বিজেপির লোক’ হওয়ার কারণে সহ-অভিনেতা ছুঁতে দেন নি, বিস্ফোরক অভিনেতা সুমন বন্দ্যোপাধ্যায়

টেলি ও টলিপাড়ার পরিচিত মুখ সুমন বন্দ্যোপাধ্যায়। ‘জন্মভুমি’, ‘স্বপ্ননীল’-এর মতো জনপ্রিয় ধারাবাহিক, নানান ছবিতে অভিনয়, নায়ক থেকে শুরু করে পার্শ্ব চরিত্র, দীর্ঘ বছর ধরেই অভিনয় নিয়ে রয়েছেন তিনি। অভিনয়ের পাশাপাশি চুতিয়ে রাজনীতিও করেছেন অভিনেতা। এখন অবশ্য বিজেপির গুরুত্বপূর্ণ পদ ছেড়েছেন তিনি।

তিনি বলেছিলেন যে বিজেপিতে তাঁর কোনও গুরুত্ব নেই। এমনকি, গত বিধানসভা নির্বাচনে টিকিটও পান নি সুমন। তবে এবার তাঁর গলায় যেন সুর একটু পাল্টাল। সম্প্রতি, এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে দেওয়া একটি সাক্ষাৎকারে সুমন বলেন যে অভিনয় ও রাজনীতি, দুটো একসঙ্গে ঠিক ব্যালেন্স করতে পারছিলেন না তিনি। এই কারণে অভিনয়কেই বেশি গুরুত্ব দিলেন।

অভিনেতা জানান যে তাঁর অভিনয়ে আসাটাও বেশ অন্য রকম ভাবে। প্রথমে তিনি সহকারী পরিচালক হিসেবে কাজ শুরু করেছিলেন। সেই সময় মোটরবাইকে চেপে স্টুডিও পাড়ায় যাতায়াত করতেন তিনি। সেই সময় দূরদর্শনে ‘মোহিনী’ নামের ধারাবাহিকে তাঁর হেলমেটটি প্রপ হিসেবে ব্যবহার হয়েছিল। সেই হেলমেট ফেরত নিতে গিয়ে নিজেই অভিনয়ে ঢুকে পড়েন সুমন।

সুমন জানান যে তিনি একটু অন্য ধরণের ছবিতে কাজ করতে চান। কৌশিক গঙ্গোপাধ্যায়, সৃজিত মুখোপাধ্যায়ের সঙ্গে কাজ করার ইচ্ছা রয়েছে তাঁর। কিন্তু তাঁর আক্ষেপ, কেউ তাঁকে ডাকে না। সুমন এও বলেন যে তিনি প্রত্যাখ্যান হওয়ার ভয়ে কাজ চাইতে পারেন না আবার মুখোশ পরে ভেক ধরতেও শেখেন নি তিনি। এই কারণে টলিপাড়ার কোনও পার্টিতে দেখা যায় না তাঁকে। তবে ইন্ডাস্ট্রির সকলের সঙ্গে সদ্ভাব রয়েছে তাঁর।

লীনা গঙ্গোপাধ‍্যায়, সৃজিত রায়, শৈবাল বন্দ‍্যোপাধ‍্যায়, ভরত কল, কনীনিকা বন্দ‍্যোপাধ‍্যায়ের সঙ্গে বেশ সুসম্পর্ক রয়েছে সুমনের। অনেক অভিনেতা অভিনেত্রীরাই অভিযোগ করেছিলেন যে বিজেপি করলে নাকি টেলিপাড়ায় কাজ পেতে সমস‍্যা হয়।

তবে এই বিষয়ে সুমন স্পষ্ট জানান যে এমন কোনও অভিজ্ঞতা তাঁর সঙ্গে হয়নি। তাঁর কাজ পেতে কোনও সমস‍্যা হয়নি। তবে তিনি এও জানান যে একবার তিনি তাঁর এক সহ-অভিনেতাকে জড়িয়ে ধরতে গেলে তাঁকে তিনি বলেছিলেন, “তুমি বিজেপির লোক। আমাকে ছোঁবে না”।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button