Sudipta Banerjee:’একটা ডিম আমি আর দাদা ভাগ করে খেয়েছি!’ জীবনে অনুপ্রেরণার অপর নাম সুদীপ্তা ব্যানার্জী

Sudipta Banerjee: বাংলা টেলিভিশনের জগতে অন্যতম ‘ডিভা’ বলা হয় তাকে। তিনি শুধু সুন্দরীই নন, তার অভিনয়ের দক্ষতা আজও অনবদ্য। চরিত্র পজিটিভ হোক বা নেগেটিভ দর্শকদের সামনে নিজেকেই প্রতিবার দারুণভাবে মেলে ধরেছেন অভিনেত্রী। উমা, জল নূপুর, সোনা রোদের গান, সিংহলগ্না, সোহাগ জল, নজর, সাত ভাই চম্পা সহ একাধিক ধারাবাহিকে অভিনয় করে দর্শকদের মন জয় করে নিয়েছেন অভিনেত্রী সুদীপ্তা ব্যানার্জী (Sudipta Banerjee)। এছাড়াও অল্ট বালাজির ধীমানের দিনকাল ওয়েব সিরিজেও অভিনয় করেছেন সুদীপ্তা।

অভিনেত্রীর ছোটবেলা কেটেছে হাওড়ার শিবপুরে। একটি নিম্ন মধ্যবিত্ত পরিবারেই জন্মে ছিলেন অভিনেত্রী। পরিবার বলতে মা, বাবা এবং দাদা। ছোট থেকে আর্থিক অনটনে কেটেছে অভিনেত্রীর জীবন। ফলে জীবনের প্রতিটি পদক্ষেপেই ছিল প্রতিবন্ধকতা। মাধ্যমিক দেওয়ার পর থেকেই অভিনেত্রী ভেবে নিয়েছিলেন যে এমন কিছু করতে হবে যেটা সকলের থেকে আলাদা। অভিনেত্রী যখন ১১ ক্লাসে পড়েন তখনই অবসরপ্রাপ্ত হন অভিনেত্রীর বাবা। শুরুর হয় বেঁচে থাকার লড়াই।

৫০ টাকা নিয়ে কলকাতায় এসেছিলেন সুদীপ্তা ব্যানার্জী (Sudipta Banerjee)

অভিনেত্রী জানিয়েছেন এমনও দিন গেছে যে তিনি আর তার দাদা একটা ডিম ভাগ করে খেতেন। তারা পড়াশোনা করেছিলেন খুব কষ্টে কারণ সেইভাবে টিউশন দিতে পারেনি অভিনেত্রীর বাবা। অভিনয় করার ইচ্ছা নিয়ে তিনি পাড়ি দেন কলকাতায়। পকেটে মাত্র ৫০ টাকা। অভিনেত্রী কথায়, একটা জলের বোতল বা ছাতা কেনারও পয়সা ছিল না তার কাছে। পরপর তিন বার রিজেক্ট হয়েছেন তিনি। অথচ এমন কেউ ছিল না যে তাকে শিখে দেবে বা বলে দেবে যে কি করা উচিৎ।

Sudipta Banerjee

২০০৭ সালে খেলা ধারাবাহিকের হাত ধরে অভিনয় যাত্রা শুরু করেন সুদীপ্তা ব্যানার্জী

তবে হার মানেননি কখনও। চালিয়ে গেছেন লড়াই। কথায় বলে ভগবানকে মন দিয়ে ডাকলে দেরিতে হলেও তিনি শোনেন, এমনটাই ঘটেছিল সুদীপ্তা ব্যানার্জীর সঙ্গে। সুযোগ আসে ২০০৭ সালে পরিচালক রবি ওঝার ধারাবাহিক খেলায় বিন্দুর চরিত্রে অভিনয় করার সুযোগ পান সুদীপ্তা। অভিনেত্রীর দাদা তখন জামশেদপুরে চাকরির সন্ধানে গিয়েছিলেন, সংসার চালানোর জন্য আপ্রাণ লড়াই করছেন দুই ভাইবোন। মাত্র ১৪০০ টাকা ছিল তার প্রথম পারিশ্রমিক। সেই টাকা দিয়েই নিজের জন্য কিনেছিলেন জামা-কাপড়, জুতো।

Sudipta Banerjee

আরও পড়ুনঃ দুঃসংবাদ, ফের মুখ বদল হল স্টার জলসায়! অনুরাগের ছোঁয়ার মুখ্য চরিত্রে এবার আসছেন কোন অভিনেত্রী?

পজিটিভ চরিত্রে করেও কেন নেগেটিভ চরিত্রে চলে গেলেন সুদীপ্তা ব্যানার্জী?

জি বাংলার খেলা ধারাবাহিকের হাত ধরেই জনপ্রিয়তা পান সুদীপ্তা। এই ধারাবাহিকটি শেষ হওয়ার পর থেকে একের পর এক অভিনয়ের সুযোগ পেতে থাকেন তিনি। একেবারেই মসৃণ ছিল না তার যাত্রা। এমনও সময় গেছে যে লুক সেট এবং সময় দিয়ে দেওয়া পরও ধারাবাহিক থেকে বাদ পড়েছেন তিনি। তবে নত হননি কখনও। প্রতিদিন রাত্রে মনে প্রশ্ন জেগেছে কাল কাজ থাকবে তো? তবে সমস্ত বাধা পার করেই এগিয়ে গেছে অভিনেত্রী। অনেকেই তাকে প্রশ্ন করেছে হিরোইন হয়েও কেন নেগেটিভ করলেন অভিনেত্রী? উত্তরে তিনি জানিয়েছেন তার মতে নেগেটিভ করা পজিটিভ চরিত্র করার থেকে কঠিন। তিনি বেশ মজা পেয়েছেন নেগেটিভ করে। সাত ভাই চম্পাতে নেগেটিভ চরিত্রে তার অভিনয় আট থেকে আশি পছন্দ করেছেন সকলেই। তবে এখনও নিজের আত্মবিশ্বাসের ওপর ভর করে লড়াই চালিয়ে যাচ্ছেন সুদীপ্তা।

Back to top button