Subhashree Ganguly: “ইংরেজি জানেন না যখন মূর্খদের মতো লিখতে যান কেনো?” আবার ভিডিও শেয়ার করে কটাক্ষের মুখে শুভশ্রী! এবার কী করলেন তিনি?

এই মুহূর্তে টলিউডের হট মাম্মার স্বপ্নের পর্ব চলছে। আমাদের কতজন স্বপ্ন দেখি আইফেল টাওয়ার দেখবো, বিদেশের মাটিতে পা রাখবো। কিন্তু কতজন সেটা সত্যি করতে পারি আমরা? এই দিক দিয়ে বলা যায় সৌভাগ্যবতী শুভশ্রী গাঙ্গুলী। ছেলে এবং স্বামীকে নিয়ে এখন তাঁর বেরু বেরু পর্ব চলছে। আর ভ্রমণের ডায়রি থেকে টুকরো টুকরো ছবি এবং ভিডিও দিয়ে দর্শকদেরও ভার্চুয়াল জগতে ঘোরাচ্ছেন শুভ এবং রাজ।

টলিউডের এই জনপ্রিয় চক্রবর্তী দম্পতি এখন ব্যস্ত বিদেশ ভ্রমণ। এটা তাঁদের তরফ থেকে ছেলে ইউভানকে দেওয়া জন্মদিনের উপহার। কারণ ছেলের এই প্রথমবার বিদেশ ভ্রমণ হচ্ছে। মাঝে মাঝেই তার দু এক ঝলক শেয়ার করছেন রাজ এবং শুভশ্রী দুজনেই। কখনো ছোট্ট ছেলেকে দেখা যাচ্ছে বড় ছুটছে বাবার দিকে আবার কখনো মায়ের কোলে ঘুরে বেড়াচ্ছে সে বিদেশে প্রকৃতির শোভা দেখতে দেখতে।

 

View this post on Instagram

 

A post shared by Raj Chakrabarty 🇮🇳 (@rajchoco)

তবে এই ছবি এবং ভিডিও শেয়ার করে বারবার কটাক্ষের মুখে পড়ছেন শুভশ্রী। এর আগেও একাধিকবার বিভিন্ন কারণে কটাক্ষের মুখে পড়তে হয়েছে টেলিভিশনের হবু দুর্গাকে। এই সময়টা বলা যায় খুবই খারাপ চলছে এই অভিনেত্রীর। খারাপ সময় টা শুরু হয়েছে যবে থেকে দর্শকরা জানতে পেরেছেন তিনি আবার জি বাংলার দুর্গা হয়ে টেলিভিশনে ধরা দেবেন তবে থেকেই। কারণ বেশিরভাগ দর্শকের দাবি তারা এমন বুড়ি দুর্গাকে দেখতে চায় না আর।

এরপরেও এত ছোট বয়সী ছেলেকে মাতৃভাষা বাংলা বাদ দিয়ে ইংরেজি শেখানোর দোষে দায়ী করেছে নেট দুনিয়া। কেনো তিনি ছেলের মাত্র দু বছর বয়সেই বাংলা না শিখিয়ে ইংরেজিতে গরুর বদলে কাউ বলছেন কেনো বাংলায় উপার্জন করেও ছেলেকে ইংরেজ সাহেব বানাতে চাইছেন এই সব নানা ধরনের প্রশ্ন করেছে ভক্তরা।

এবার আবার এক কটাক্ষের মুখে শুভ। এবার তাঁর লেখা ভুল ইংরেজি চোখে পড়ল কিছু সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীর। আসলে নায়িকা নিজের স্বামী এবং ছেলেকে নিয়ে রোপওয়েতে ভ্রমণ করছেন। তার একটি ভিডিও তিনি শেয়ার করেছিলেন। ক্যাপশনে লেখা ছিল ইংরেজিতে “মেমোরিজ মেকস ইয়োর লাইফ বিউটিফুল”। এর বাংলা করলে দাঁড়ায় “স্মৃতি আপনার জীবনকে সুন্দর করে তোলে”। কিন্তু গোড়াতেই গলদ।

Subho

আসলে ইংরেজি লেখার ক্ষেত্রে দেখা গেছে আমরা তৃতীয় পুরুষ এবং একবচনের ক্ষেত্রে S যোগ করি না ইংরেজি শব্দে। কিন্তু “মেমোরিজ বহুবচন। তাহলে সেখানে S যোগ করা যায় না। ইংরেজি ব্যাকরণে নায়িকা যে একেবারেই কাঁচা এটাই দাবি করছে নেট দুনিয়া।

Back to top button