Tollywood

রাজের থেকেই তো ইউভান শিখবে মেয়েদের কী করে সম্মান করতে হয়! বললেন শুভশ্রী

সামনে আসছে বিশ্ব নারী দিবস। এ বিশেষ দিন উপলক্ষে এক বিশেষ সংবাদমাধ্যমের হয়ে কলম ধরলেন অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়। নারী দিবসের তোড়জোড়ের মাঝে তিনি ভেবে দেখলেন সবদিকে সমানভাবে ফোটানো গেল? উত্তর পেয়েছেন না। তবে যেদিন রাজকে বিয়ে করে প্রথম শ্বশুর বাড়িতে প্রবেশ করেছিলেন সেদিনই শুভশ্রীর শাশুড়ি সমতা এনে বলে দিয়েছিলেন রাজ কোনদিন রান্নাঘরে ঢোকেননি, তাঁকেও ঢুকতে হবে না। এদিকে 2022 এ এসেও কমছে না বাল্যবিবাহ। মেয়েদের পড়াশুনা নয়, বিয়েটাই আসল। অথচ শুভশ্রীর মা ছোট থেকেই প্রগতিশীল মানসিকতায় গড়ে তুলেছেন মেয়েকে। ভালো কাজ করতে হবে, নিজের পায়ে দাঁড়াতে হবে এমন ভাবনা চিন্তা যে শুধু তাঁর মায়ের ছিল তা নয়, তাঁর শাশুড়িও এই মানসিকতায় বিশ্বাসী।

শুভশ্রী লিখেছেন তিনি এক পরিসংখ্যানে দেখেছেন ৯৬% অপরাধী ছেলেরা করে। তবে এক্ষেত্রে পিতৃতন্ত্র দায়ী। ছেলেরা যেমন নিজের পায়ে দাঁড়িয়ে সংসারের দায়িত্ব নেয়, তাদেরকে নিতেই হবে এভাবেই তৈরি করা হয়েছে। তাই ছেলে হচ্ছে পরিবারের শক্তিশালী মুখ। আর সেই শক্তির আস্ফালন সে কোথায় করবে? তাই বাড়িতে এসে মেয়েদের ওপরে সেই শক্তি প্রকাশ ঘটে।

বিয়ের পর যখন রাজ কাজ শুরু করলেন তখন শুভশ্রীর শাশুড়ি তাকে বারবার জিজ্ঞাসা করতেন যে তিনি কবে থেকে কাজ শুরু করেছেন। আর মায়ের শিক্ষায় শিক্ষিত রাজও মেয়েদের খুব সম্মান করেন এমনটাই লেখেন শুভশ্রী। তাই তাঁর বিশ্বাস তাঁর ছেলে ইউভান নিজের বাবাকে দেখে মেয়েদের সম্মান করতে শিখবে। এমনকি শুভশ্রীর শাশুড়ি ইউভানকে এখন থেকে শেখান যে বড় হয়ে সে যেন মায়ের মতো হয়। নায়িকার কাছে এটাই তাঁর পাওনা। এঁদের জন্যই তিনি আরও বেশি করে কাজ করতে চান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button