Tollywood

‘কেন গাইতে হল এই গান? রামপ্রসাদ বা আমার বাবা হতে পারবে না অরিজিৎ’, ‘মানবজমিন’-এ অরিজিতের রামপ্রসাদি গান নিয়ে বিরক্তি প্রকাশ শ্রীকুমার চট্টোপাধ্যায়ের

সদ্যই মুক্তি পেয়েছে শ্রীজাতর ছবি ‘মানবজমিন’। এই ছবিতেই প্রথমবার ‘রামপ্রসাদি’ গান গেয়েছেন অরিজিৎ সিং। তাঁর গাওয়া সেই গান ‘মন রে কৃষিকাজ জানো না’ এখন যেন সকলের মুখে মুখে ফিরছে। অরিজিতের গলায় রামপ্রসাদের এই গান এখন মানুষের মনে আলাদা জায়গা করে নিয়েছে। শ্রীজাতর আবদার রেখেই প্রথমবার রামপ্রসাদি গান গেয়েছেন অরিজিৎ।

ফের একবার নিজের গায়েকি দিয়ে নিজের অনুরাগীদের মন জিতে নিয়েছেন অরিজিৎ। তাঁর এই গান মুগ্ধ করেছে সকলকে। কিন্তু অরিজিতের এই গানে মোটেই খুশি হন নি বর্ষীয়ান সঙ্গীতশিল্পী শ্রীকুমার চট্টোপাধ্যায়। অরিজিতের এই গান নিয়ে বিরক্তি প্রকাশ করেছেন তিনি।


সম্প্রতি এক বেসরকারি টিভি চ্যানেলে দেওয়া এক সাক্ষাৎকারে অরিজিতের গলায় রামপ্রসাদি গান নিয়ে ক্ষোভ উগড়ে দেন তিনি। বলেন, “কেন এই গান গাইতে হল? ৩০০ বছরের পুরোনো গান তো, এ তো আস্তাকুঁড়ে ফেলে দেওয়ার জিনিস। নতুন তো তৈরি করতে পারেনি”।

আবার অরিজিৎ সিং সম্পর্কে তিনি বলেন, “সে সুরে গায় এইটুকুুই বলব। সে তো আর রামপ্রসাদ হবে না, পান্নালাল ভট্টাচার্য সে হবে না। আমার বাবার মতো হবে না। কিংবা অরিজিৎ যদি অজয় চক্রবর্তী হতে চায় তাহলেও পারবে না”।
শুধু তাই-ই নয়। শ্রীকুমারবাবু আরও দাবী করেন যে হাতে গিটার তুলে নিলেই সকলে আর কবীর সুমন হয়ে যেতে পারেন না। আবার গায়ক শিলাজিৎ-কে আক্রমণ করতেও ছাড়েন নি তিনি। বেশ ঝাঁঝালো ভাষাতেই তিনি শিলাজিৎ সম্পর্কে বলেন, “সে তো গায়কই নয় আমার কাছে। এমনিতেও সে আজকাল গানের জগতে রয়েছে কোথায়? সিনেমা করছে, থিয়েটার করছ”।

জানা গিয়েছে, প্রায় তিনমাস ধরে পান্নালাল ভট্টাচার্য ও ধনঞ্জয় ভট্টাচার্যের গাওয়া ‘মন রে কৃষিকাজ জানো না’ গানটি শুনেছেন অরিজিৎ সিং। এরপর একরাতেই গানটি রেকর্ড করেন তিনি। সম্প্রতি এক সাক্ষাৎকারে একথা খোদ জানিয়েছেন পরিচালক শ্রীজাত।

অরিজিতের এই গান কিন্তু সকলেরই মন জয় করেছে। সেই কারণে তাঁকে নিয়ে করা অভিজ্ঞ শ্রীকুমার চট্টোপাধ্যায়ের কটাক্ষে বেশ চটেছেন নেটিজেনরা। অরিজিতের অনুরাগীরা বলছেন যে তাঁকে অন্য কারোর মতো হওয়ার দরকার নেই। কারণ নিজস্বতা দিয়েই অরিজিৎ আজ সাফল্যের চূড়ায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button