Silajit: বুম্বাদা যদি লালন হতে পারে আমি ঋত্বিক ঘটক হলে অসুবিধা কোথায়? প্রশ্ন তুললেন বড়পর্দার “ঋত্বিক” শিলাজিৎ

কলকাতায় এসে খ্যাতি পেলেও আদতে বীরভূমের এক গ্রামের ছেলে শিলাজিৎ মজুমদার (Silajit Majumder) । মাটির গন্ধ, মাটির প্রতি টান তাঁর রন্ধ্রে রন্ধ্রে। হ্যাঁ, গানের জন্য তিনি বহুল জনপ্রিয় হলেও অভিনয়টাও তিনি ভালোই করেন। এবার বাঙালি দর্শক তাঁকে এক অন্য রূপে দেখতে চলেছেন।

মাথা ভর্তি কাঁচা- পাকা চুল, মুখে হালকা দআড়ই, চোখে মোটা কালো ফ্রেমের চশমা, ঢিলেঢালা পঞ্জাবী, লুঙ্গিতে ধরা দিয়েছেন সঙ্গীতশিল্পী- অভিনেতা শিলাজিৎ মজুমদার। চেহারটা কেমন যেন চেনা চেনা ঠেকছে তাই না? হ্যাঁ, বাংলা তথা ভারতের লিজেন্ডারি পরিচালক ঋত্বিক ঘটকের মতো দেখতে লাগছে তাঁকে।

এবার ঋত্বিক ঘটকের বায়োপিকে অভিনয় করতে চলেছেন শিলাজিৎ মজুমদার। উল্লেখ্য, শুভঙ্কর ভৌমিকের পরিচালনায় আসছে ‘অলক্ষে ঋত্বিক।’ কলকাতার বিভিন্ন লোকেশনে গত ১৭ই এপ্রিল থেকে শুটিং শুরু হয়েছে এই সিনেমার।

ঋত্বিক ঘটকের চরিত্রে অভিনয় করতে হবে শুনে প্রথমে হতভম্ব হয়ে গিয়েছিলেন বলে একটি সাক্ষাৎকারে জানিয়েছেন শিলাজিৎ। এই কাজের কথা তিনি এক অজানা ভয়ে নিজের পরিবারের কাছেই বলে উঠতে পারেননি।

অভিনেতা জানিয়েছেন, আমি ভাবতেই পারিনি যে এই চরিত্রে আমাকে কাস্ট করা হতে পারে। আসলে তাঁর চেহারা, তাঁর লুক আমার মধ্যে নিয়ে আসাই প্রায় অসম্ভব। আমি প্রায় মাস দেড়েকের একটা প্রস্তুতি নিয়েছিলাম। প্রস্থেটিক মেকআপেরও চেষ্টা করা হয়েছিল কিন্তু ফেলিওর হয়।

গায়ক-অভিনেতা জানিয়েছেন, পরিচালকরা তাঁকে অভয় দিয়ে বলেছিলেন, একটা চরিত্র পর্দায় ফুটিয়ে তোলার জন্য সেই চেহারার মতোই কাউকে খুঁজে পেতে হবে সেটা কিন্তু প্রয়োজনীয় নয়। তৈরি করে নেওয়াটাই আসল ব্যাপার। এরপর হাসতে হাসতে তিনি যোগ করেন বুম্বাদা লালনের চরিত্রে অভিনয় করতে পারলে আমি ঋত্বিক ঘটক হব না কেন?

Back to top button