Tollywood

এ যে দ্বিতীয় অরিজিৎ সিং! মেদিনীপুরের আকাশ দাসের গানে মত্ত সোশ্যাল মিডিয়া, কে এই বিস্ময়কর প্রতিভা?

গান শুনতে ভালোবাসে না তাও আবার অরিজিৎ সিং-এর গাওয়া গান এমন মানুষ খুঁজে পাওয়া বিরল। বাংলা হোক বা হিন্দি সব ক্ষেত্রেই সমানভাবে জনপ্রিয়তা অর্জন করেছেন বাঙালি গায়ক অরিজিৎ সিং। তাঁর নাম ছড়িয়ে পড়েছে বিদেশে। সম্প্রতি একটি লাইভ অনুষ্ঠানে হেমন্ত মুখোপাধ্যায় ও লতা মঙ্গেশকরের “কেনো পিছু ডাকো কিছু ডাকো বারেবারে আমারে তুমি” গানটিকে সোশ্যাল মিডিয়ায় আলোড়ন তুলেছেন অরিজিৎ।

এবার বাংলার বুকে খোঁজ পাওয়া গেল এমন আরও এক গায়কের যিনি ঠিক অরিজিতের মতই এমন সুমধুর কন্ঠে এই গানটি গেয়ে শ্রোতাদের মুগ্ধ করেছেন নিজের সুরের জাদুতে। লোকজন এখন তাঁকে রীতিমতো দ্বিতীয় অরিজিৎ সিং বলে ডাকছে। কে সে?

এই দুর্দান্ত প্রতিভাবান ব্যক্তি বাংলার মেদিনীপুর জেলার বাসিন্দা। আকাশ কুমার দাস নামের এই যুবকের কাছে অরিজিৎ সিং গুরুদেব। সম্প্রতি ভাইরাল হওয়া অরিজিৎ সিংয়ের গাওয়া হেমন্ত মুখোপাধ্যায় ও লতা মঙ্গেশকরের ‘কেন পিছু ডাকো, পিছু ডাকো, বারে বারে’ গানটিকে গেয়ে নিজের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন আকাশ। ঠিক তার পরেই মুহূর্তের মধ্যে তা হয়ে গেল ভাইরাল। হাজার হাজার মানুষ শুনে ফেলেছে সেই গান।

মেদিনীপুরের বাসিন্দা আকাশ পশ্চিম মেদিনীপুরের ডেবরা ব্লকের বহুলাশীনীতে থাকেন। তিনি পেশায় গায়ক নন, একজন পোস্ট মাস্টার। বিগত দু বছর যাবৎ মেদিনীপুরের হরিহরপুরের ডাকঘরে এই পদে কাজ করছেন তিনি। আর গান হলো তাঁর নেশা।কাকার হাত ধরেই নাকি গানের শিক্ষা লাভ করেন আকাশ। ভবিষ্যতে কোন না কোন একদিন অরিজিত সিং-এর সঙ্গে সামনে থেকে দেখা করার ইচ্ছে রয়েছে আকাশের।

আকাশ যখন এই ভিডিওটি শেয়ার করেন তখন শুরুতেই তাকে বলতে শোনা যায় তিনি বলেছেন “গুরুদেব অভিজিৎ সিং কতটা সাবলীলভাবে গানটা গাইলেন। আমিও একটু চেষ্টা করলাম”। তারপরে ঠিক একই সুরে সুর লাগিয়ে গান গাইলেন আকাশ।

সোশ্যাল মিডিয়ায় খুব বেশি সক্রিয় নন আকাশ। তবে এই সোশ্যাল মিডিয়া যে রাতারাতি কাউকে স্টার বানিয়ে দিতে পারে তার প্রমাণ আগেও মিলেছে এখনও আবার পাওয়া গেল। কারণ এর মধ্যেই হাজার মানুষের হৃদয় ছুঁয়ে ফেলেছে আকাশের সুরেলা কণ্ঠ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button