Tollywood

Bhanu Banerjee: উত্তম কুমার থেকে ভানু বন্দ্যোপাধ্যায়! হুবহু এক দেখতে,‘যমালয়ে জীবন্ত ভানু’ নিয়ে আসছেন শাশ্বত চট্টোপাধ্যায়

বাংলা সিনেমা ভালোবাসে অথচ ভানু বন্দ্যোপাধ্যায়ের নাম শোনেনি এমন বাঙালি খুঁজে পাওয়া দুষ্কর। তিনি চলে গেছেন তবুও নিজের অভিনয় কীর্তির মাধ্যমে বাঙালির হৃদয়ে চিরস্মরণীয় হয়ে থাকবেন। অজস্র হিট সিনেমা, হাস্যকৌতুক সিনেমা উপহার দিয়েছেন তিনি বাঙালি দর্শকদের।

আজ সেই ভানু বন্দ্যোপাধ্যায়ের ১০১ তম জন্মবার্ষিকী। তাই আজকের দিনই এই সুখবর দেওয়ার জন্য উপযুক্ত। জানতে চান কী সেই সুখবর?

Tollywood celebrates Bhanu Bandopadhyay's 100th birth anniversary with a  new docu | Bengali Movie News - Times of India

পরিচালক সায়ন্তন ঘোষাল বাঙ্গালীদের বেশ বড়সড় একটা উপহার দিতে চলেছেন। পর্দায় আবার জীবন্ত হয়ে উঠবেন ভানু বন্দোপাধ্যায়। ঠিকই পড়ছেন, রুপোলি পর্দায় আবারও দেখা যাবে। কিন্তু এবার তাঁকে দেখা যাবে যমালয়ে। ভানু বান্ধোপাধ্যায়ের ভূমিকায় পর্দায় ধরা দেবেন অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায়।

‘বুড়িমা চিত্রম’ এর প্রযোজনায় তৈরী হতে চলেছে এই সিনেমা। নাম ‘যমালয়ে জীবন্ত ভানু’। ইতিমধ্যেই এই খবর তোলপাড় সৃষ্টি করেছে বিনোদন দুনিয়ায়। বিভিন্ন সংবাদ মাধ্যমের তরফ থেকে যোগাযোগ করা হয়েছে সিনেমার পরিচালকের সঙ্গে। হঠাৎ কীভাবে এই ভাবনা মাথায় এলো তাঁর?

Saswata Chattejee to play Bhanu Bandhopadhyay character in Sayantan Ghoshal film Jomaloye Jibond Bhanu
১০১ তম জন্মবার্ষিকী উপলক্ষে এটা ওই প্রথিতযশা অভিনেতাকে শ্রদ্ধার্ঘ্য হিসেবে নিবেদন করতে চান সায়ন্তন। মজার মোড়কে তৈরী করা হবে ছবিটি, তবে নাম ছাড়া তেমন কিছুই মিল খুঁজে পাওয়া যাবে না। নাম ও ছবির কাহিনীর সাথে ভানু বন্দ্যোপাধ্যায় যখন রয়েছেন তখন সেটা গোটা বাঙালি জাতির মন ছুঁয়ে যাবে এটা বলার অপেক্ষা রাখে না। ‘যমালয়ে জীবন্ত মানুষ’ ছবির গল্প থেকেই বর্তমান সময়ের সাথে মিশিয়ে হাস্যকৌতুকমূলক সিনেমা উপহার পেতে চলেছে বাঙালি দর্শক।

Saswata Chatterjee to play Bhanu Bandyopadhyay on the big screen Sayantan  Ghosal's next
আপাতত লুক টেস্টিং পর্ব চলছে। আগামী বছর পর্দায় চলে আসবে সিনেমা। শাশ্বত চট্টোপাধ্যায়কে এমন একটা গুরুত্বপূর্ণ চরিত্রে কাস্ট করার ভাবনা নিয়ে পরিচালক জানিয়েছেন এর আগে তিনি স্বস্তিক সংকেত ছবিতে একসাথে কাজ করেছেন। এছাড়া শাশ্বত নিজেও ভানু বন্দ্যোপাধ্যায়ের বিশাল বড় ভক্ত। চেহারার গড়নের সাথেও কিছুটা মিল খুঁজে পাওয়ায় আর কারুর কথা ভাবেননি পরিচালক।

Saswata Chatterjee to play Bhanu Bandyopadhyay on the big screen Sayantan  Ghosal's next
নেতাজির চরিত্রে থেকে সম্প্রতিকালে অচেনা উত্তম ছবিতে মহানায়ক উত্তম কুমারের চরিত্রে অনবদ্য ছিলেন শাশ্বত চট্টোপাধ্যায়। এবার তিনি হতে চলেছেন ভানু বন্দ্যোপাধ্যায়। অনুরাগীদের আশা এই যাত্রাও শুভ হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button