Tollywood

উত্তম কুমারকে দাবিহীনভাবেই ভালোবেসেছেন সাবিত্রী! লীনা গাঙ্গুলির কলমে উঠে এলো পুরনো কথা

সোনালী অধ্যায়ের বিখ্যাত জুটি বলতে শুধু উত্তম-সুচিত্রা নয়, উত্তম-সাবিত্রীও ছিলেন সেই তালিকায়। ২১শে ফেব্রুয়ারি, বিশ্ব মাতৃভাষা দিবসেই জন্ম নেন সাবিত্রী চট্টোপাধ্যায়। ৮৫ বছরে পা দিলেন তিনি এবার। আর তাঁর জীবনের ইতিহাসকে লিপিবদ্ধ করেছেন লেখিকা লীনা গাঙ্গুলি।

 

অভিনয় জগতের সঙ্গে জড়িত থাকার সুবাদে লীনার সঙ্গে ভালো সম্পর্ক সাবিত্রীর। সেই সঙ্গে আবার দুজন কাজও করছেন স্টার জলসার ‘ধূলোকণা’ ধারাবাহিকে। এবার সেই সাবুদিকে নিয়েই লিখলেন তিনি। সেখানেই উঠে এসেছে উত্তম কুমারের সঙ্গে তাঁর সম্পর্কের কথা। উত্তম কুমারকে ভালোবেসে ফেলেছে সাবিত্রী। তিনি যে সারাজীবন বিয়ে করেননি তা উত্তমকুমারের জন্যই এমনটাই প্রচলিত ধারণা।

সাবিত্রী চট্টোপাধ্যায়ের আত্মজীবনী ‘সত্যি সাবিত্রী’তে লীনা লিখেছেন যে সাবিত্রী জানতেন উত্তম কুমার বিবাহিত এবং তাঁর সন্তান আছে। সেখানে তিনি তাঁদের দু’জনের মধ্যে তৃতীয় ব্যক্তি ছাড়া তো কিচ্ছু না। তবু তাঁর মনে হত এই যে মানুষটাকে তিনি ভালোবাসেন, এতেই তিনি তৃপ্ত। আর কিছু দরকার নেই তাঁর।

 

এই বয়সেই গ্ল্যামার একটুও কমেনি এই নায়িকার। এখনও রীতিমত ছোট পর্দা কাঁপিয়ে যাচ্ছেন সাবিত্রী চট্টোপাধ্যায়। এখনও তিনি জানতে চান তাঁর কি হচ্ছে? ঠিকমত কাজ করছেন কিনা। এই বিষয়গুলো অভিভূত করেছে লীনাকে।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button