ঋতুপর্ণার সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্য করতে গিয়ে কন্ট্রোল হারিয়ে ফেলেছিলেন প্রসেনজিৎ! লজ্জায় পড়ে যান অভিনেত্রী

টলিউড ইন্ডাস্ট্রিতে একসময়ে বেশ জনপ্রিয় ছিল প্রসেনজিত্‍ চ্যাটার্জী (Prosenjit Chatterjee) এবং ঋতুপর্ণা সেনগুপ্তর (Rituparna Sengupta) জুটি। উত্তম-সুচিত্রা জুটির পর এই নায়ক-নায়িকার জুটি সবথেকে বেশি জনপ্রিয়তা পেয়েছিল। তাঁরা একসাথে অসংখ্য সিনেমাতে অভিনয় করেছেন। পর্দাতে তাদের যেমন গভীর কেমিস্ট্রি দেখা জেট, পর্দার বাইরেও তাদের বেশ ভালো সম্পর্ক। প্রসেনজিত্‍ এবং ঋতুপর্ণা ছিলেন একে অপরের খুব ভাল বন্ধু।

একসময় টলিউডের এই জনপ্রিয় জুটির ব্যক্তিগত সম্পর্ক নিয়ে অনেক গুঞ্জন শোনা যায়। আজও তাদের সেই ব্যক্তিগত সম্পর্ক নিয়ে ভক্তদের মধ্যে উত্তেজনা থাকে তুঙ্গে। তবে দীর্ঘ প্রায় এক দশক একসঙ্গে তাঁরা আর কোনও ছবি করেননি। তবে তাদের সকল ছবি ছিল বেশ হিট। যখন তাঁরা জনপ্রিয়তার শিখরে ছিলেন, তখনই ভেঙে গিয়েছিল প্রসেনজিত্‍-ঋতুপর্ণার জুটি। তবে এখনও তারা একে অপরের খুব ভালো বন্ধু, এমনটাই জানান দুই তারকা।

Prosenjit

শুটিং চলাকালীন কি করেছিলেন ঋতুপর্ণা?

দীর্ঘ কয়েক বছর পর সম্প্রতি অবশ্য প্রসেনজিত্‍-ঋতুপর্ণাকে একসঙ্গে কিছু ছবিতে কাজ করতে দেখা গিয়েছিল আবার। উল্লেখ্য, একবার স্টার জলসার জনপ্রিয় রিয়েলিটি শো ‘ইস্মার্ট জোড়ি’-তে অতিথি হিসেবে হাজির হয়েছিলেন প্রসেনজিত্‍ ও ঋতুপর্ণা। সেদিন সেই আড্ডার মাঝে ঋতুপর্ণার একটা মজার কীর্তি ফাঁস করে দেন প্রসেনজিত্‍। একবার একটি রোমান্টিক নাচের শুটিংয়ের সময় ঋতুপর্ণা কী করেছিলেন তা জানলে অবাক হবেন।

Prosenjit

প্রসেনজিতের কথায় লজ্জায় লাল হয়ে যায় ঋতুপর্ণা

প্রসেনজিত্‍ বলেন, একটি ছবিতে রোমান্টিক নাচের দৃশ্য ছিল তাঁদের দুজনের। সেখানে ঋতুপর্ণাকে প্রসেনজিতের পায়ের কাছে বসতে হয়েছিল। কিন্তু কিছুক্ষণ শুটিং চলার পর হঠাত্‍ নাক ডাকার আওয়াজ পান প্রসেনজিত্‍। তিনি দেখেন, ঋতুপর্ণা তার পায়ের কাছে বসে বসেই ঘুমিয়ে পড়েছেন। ঋতুপর্ণা সেদিন এতটাই ক্লান্ত ছিলেন যে রোমান্টিক দৃশ্যের শুটিংয়ের সময়ে বসে বসেই সেখানে ঘুমিয়ে গিয়েছিলেন।

পুরনো দিনের সেই মজার কথা প্রসেনজিত্‍ সবার সামনে ফাঁস করে দিতেই লজ্জায় লাল হয়ে ওঠেন ঋতুপর্ণা। এমনকি কপট রাগ দেখিয়ে তিনি মজার ছলে মেরেও দেন প্রসেনজিত্‍কে। তার এমন কাণ্ডের কথা শুনে হাসির রোল ওঠে স্টুডিওতে। তবে জানা যায়, ঋতুপর্ণার এমন কাজের মাঝে মাঝে ঘুমের অভ্যাস ছিল বরাবর। সেই কথাটি আগে একবার রান্নাঘরের সঞ্চালিকা সুদীপা চ্যাটার্জীও ফাঁস করেন।

Prosenjit

ঋতুপর্ণাকে নিয়ে আরও এক খোলাসা সুদীপার

সুদীপা জানিয়েছিল, তিনি একবার একটি গল্প লিখে নিয়ে গিয়েছিলেন ঋতুপর্ণার কাছে। ঋতুপর্ণাকে তিনি সেই গল্প শোনাতে বসলে শুনতে শুনতে সেখানে মাঝপথেই ঘুমিয়েই পড়েন অভিনেত্রী। তারপর যখন তাকে ডাকা হয়, তখন তিনি ঘুম থেকে উঠে বলেন, “কী ভাল লিখেছিস রে। এত ভাল লিখিস কী করে?” শুধুই ঘুমোনো নয়, ঘুমোনো ছাড়াও সব জায়গাতে দেরি করে পৌঁছানোও ঋতুপর্ণার একটা বড় বদঅভ্যাস। সে শুটিং সেট হোক, মাচা শো কিংবা এয়ারপোর্ট!

Back to top button