Tollywood

Prasenjit Chatterjee: যেখানেই যান, মানুষ ধরে ধরে এটাই শোনায়! এখনও সেই কথা ভুলতে পারেননি বুম্বাদা

বাস্তব জীবনে মানুষের সিনেমা ঠিক এতটাই কাছের আর পছন্দের যে অনেক সময় তার গল্প বা দৃশ্য মানুষের মনে থেকে যায়। সেইভাবেই সিনেমার ডায়লগ ও এমনই একটি বস্তু যা মানুষের খুব পছন্দের হয়ে ওঠে। ঠিক তেমনি একটি সিনেমার ডায়লগ হলো প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের বাইশে শ্রাবণের একটি ডায়লগ।

প্রসঙ্গত প্রসেনজিৎ চট্টোপাধ্যায় কে এই ছবিতে বলতে চলে গিয়েছিল একটি বিশেষ ডায়লগ। যা দারুন জনপ্রিয় হয়েছিল দর্শক মহলে। এমনকি এখনো পর্যন্ত মাঝে মধ্যেই কাউকে না কাউকে এই ডায়ালগ বলতে শোনা যায়। আর সেই ডায়লগ সংক্রান্ত কিছু কথা এবার অভিনেতা নিজেই সোশ্যাল মিডিয়ায় ভাগ করে নিলেন।

টলিউডের ইন্ডাস্ট্রি তথা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় তোর সোশ্যাল মিডিয়ায় একটি নতুন সিরিজ শুরু করেছেন। আর সেই সিরিজে তিনি একদিন তারা এক একটি সিনেমা থেকে বিভিন্ন সংলাপ এবং তার জড়িয়ে থাকা বিভিন্ন গল্প তুলে ধরছেন।

সম্প্রতি তিনি তার এই সিরিজের যদি শেষ পর্ব অনুষ্ঠিত হয়েছে সেখানে বাইশে শ্রাবণ ছবি সেই বিখ্যাত ডায়লগ সম্পর্কে কথা বলেছেন। ডায়লগটি ছিল ‘জীবনে ভাত ডাল আর বিরিয়ানির তফাতটা বুঝতে শেখো। প্রথমটা নেসেসিটি, দ্বিতীয়টা লাক্সারি’। এই সংলাপটি আসলে অনেকেই রিলেট করতে পেরেছিল। এই ডায়লগ নিয়ে অভিনেতা কি বললেন?

এদিন বুম্বাদা জানান, তুমি যখন এই সিনেমার স্ক্রিপ্ট এবং ডায়লগ পান সেটা তার দারুন পছন্দ হয়েছিল। তুমি তখনই মনস্থির করেছিলেন যে এই ডায়লগ তিনি এমন ভাবে বলবেন যাতে সেটা দর্শকরা শুধু এনজয় না করেন বা হলে বসে ভালো না বাসেন। এই ডায়লগের প্রভাব যেন দীর্ঘমেয়াদি হয়। অনেকদিন যেন সকলে এই ডায়লগ মনে রাখেন।

আর অভিনেতার সেই আশা পূরণও হয়েছিল। ২০১১ সালে মুক্তি পেয়েছিল ২২শে শ্রাবণ অথচ এখনও সমান জনপ্রিয় এই ডায়লগটি। এমন এক ডায়লগ দেওয়ার জন্য সৃজিত মুখোপাধ্যায়ের প্রশংসাও করেন অভিনেতা। তাঁর এই সিরিজের নাম ‘এক মিনিটে প্রসেনজিৎ’।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button