Connect with us

Tollywood

অর্থাভাবে রয়েছেন প্রসেনজিৎ, বিক্রম! পরিচালক অতনু ঘোষের কাছে চেয়ে বসলেন ঋণ, ডাইরির শেষ পাতায় তাঁদের নাম লিখলেন পরিচালক!

Published

on

করোনার জেরে শেষমেষ এতটাই অর্থাভাব হলো, যে ঋণ নিতে হলো তারকাদের! একইসঙ্গে প্রসেনজিৎ চ্যাটার্জী, গার্গী রায়চৌধুরী, বিক্রম চ্যাটার্জী সহ রায়তী ভট্টাচার্যের ধার নেওয়ার দরকার পড়ল। আর তা চেয়ে বসলেন পরিচালক অতনু ঘোষের কাছে।

বরাবরই দর্শকদের জন্য কিছু আলাদা চিন্তাধারার চলচ্চিত্র করে থাকেন পরিচালক অতনু ঘোষ। এবার তার চোখ পড়েছে ‘ঋণ’ শব্দটির দিকে। এবার আর রূপকথা নয়। এবার বাস্তবতাকে তুলে ধরার প্রচেষ্টায় রয়েছেন পরিচালক। ‘ঋণ’ শব্দটি ছোট হলেও, ভার অনেক এই শব্দের। এই শব্দের জেরে মানুষ হাঁপিয়ে ওঠে। তবে এই ঋণ আর্থিক ঋণই হবে! এরম কোনো কথা নেই। জীবনে পথ চলার পথে এমন অনেক মানুষের সঙ্গে আমাদের দেখা হয়, যাদের ঋণ মেটানো যায় না। সেরকমই কিছু ঋণের মনস্তাত্ত্বিক পরিবেশনা নিয়ে আসতে চলেছেন পরিচালক অতনু ঘোষ।

এবার ঋণের উপর ভিত্তি করে নিজের নতুন ছবির কাজ করতে চলেছেন তিনি। ছবির নাম ‘শেষের পাতা’। এইবারও তাঁর ছবিতে দেখা যাবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে। এর আগে পরিচালকের ‘ময়ূরাক্ষী’ ও ‘রবিবার’ ছবিতে দেখা গিয়েছিল অভিনেতাকে। তবে এবার তাঁর সঙ্গ দেবেন অভিনেত্রী গার্গী রায়চৌধুরী, রায়তী ভট্টাচার্য, অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায় সহ আরো অনেকে। শোনা গিয়েছে, মুম্বাই শহরে আপাতত ‘স্টারডাস্ট’-এর শুটিংয়ে ব্যস্ত রয়েছেন অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। ছবির কাজ নিয়ে পরিচালকের সঙ্গে ভিডিও কলে কথা হচ্ছে। একটু একটু করে নিজের চরিত্রকে বুঝে নিচ্ছেন অভিনেতা।

ছবিতে তাঁর চরিত্রের নাম রয়েছে ‘বাল্মিকী’। যিনি একসময় একজন প্রখ্যাত লেখক ছিলেন। কিন্তু তাঁর জীবনে এমন কিছু ঘটনা ঘটে, যার জন্য আজ খ্যাতি থেকে শতহস্ত দূরে রয়েছেন। তিনি কেন খ্যাতি থেকে দূরে! কি এমন ঘটেছে তাঁর জীবনে! সেই ঘটনাপ্রবাহ নিয়েই ছবি।

এই বিষয়ে সংবাদমাধ্যমকে অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় জানিয়েছেন, এমন চরিত্র তাঁর কাছে প্রথম। পরিচালক অতনু ঘোষের প্রতি তাঁর অগাধ বিশ্বাস। তাঁর আশা এই ছবিটাও অন্যরকম হতে চলেছে। অন্যদিকে ছবিতে ‘মেধা’ নামক চরিত্রে অভিনয় করতে দেখা যাবে গার্গী রায়চৌধুরীকে। ছবিতে নিজের চরিত্র নিয়ে উচ্ছ্বসিত অভিনেত্রী। অভিনয়ের পাশাপাশি তাঁকে দেখা যাবে গান গাইতে।

অপরদিকে বেশ অনেকদিন পর বড়পর্দায় ফিরছেন অভিনেতা বিক্রম চ্যাটার্জী। তাঁর চরিত্র নিম্নমধ্যবিত্ত একটি ছেলে। চরিত্রের নাম ‘শৌণক’। নিজের চরিত্র নিয়ে বেশ উত্তেজিত অভিনেতা। এদিকে তাঁর প্রেমিকার চরিত্রে অভিনয় করবেন অভিনেত্রী রায়তী ভট্টাচার্য্য। চরিত্রের নাম ‘দীপা’। একাধারে দুটি গল্প দেখা যাবে ছবিতে। বাল্মিকী ও মেধা অপরদিকে শৌনক ও দীপা। সেপ্টেম্বর মাস থেকে শুরু হবে ছবির শুটিং।

পরিচালক অতনু ঘোষের পাশাপাশি প্রযোজনায় রয়েছেন ফেরদৌসুল হাসান। জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালকের এক নতুন চমক দেখতে আগ্রহী দর্শকরাও। যতবারই তিনি পর্দায় নতুন কিছু এনেছেন, তা মন লুভিয়েছে দর্শকদের। এমনকি তাঁর চিত্রনাট্যের পরিবেশনাও বেশ সুন্দর। যে কারণে তিনি জাতীয় পুরস্কারের অধিকারী হয়েছেন।

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending