Dev-Rana Sarkar: ‘শিব দুর্গা তো বাঙালি, গণেশ অবাঙালি! বাংলা অনুষ্ঠানে কেনো গণেশ পুজো?’ দেবকে DDJতে গণেশ বন্দনা নিয়ে কটাক্ষ করতে গিয়ে নিজেই ট্রোলের শিকার হয়ে বাড়ি ফিরলেন প্রযোজক রানা সরকার

আজকাল চারিদিকে একটা চল উঠেছে বাঙালিদের পক্ষ নেওয়া। সেটা ভাষা হোক বা অনুষ্ঠান। যে কোনও পরিস্থিতিতেই কিছু মানুষ বাংলায় বাংলার বদলে অন্য ভাষায় কিছু হতে দেখলেই গর্জে উঠছে। বক্তব্য বিপন্ন বাংলা।

এবার এক বিখ্যাত নাচের অনুষ্ঠানেও এর প্রভাব পড়ল। রিয়েলিটি শো ‘ডান্স ডান্স জুনিয়র সিজন ৩’র সূচনালগ্নে একটি অনুষ্ঠানকে নিয়ে এবার বিতর্ক শুরু। কিন্তু কেনো?

আসলে দেবের ওই অনুষ্ঠানে গণেশ পূজা করে শো শুরু করার বিষয়টি চোখে লেগেছে এক টলিউড প্রযোজকের। তিনি আজকাল সোশ্যাল মিডিয়াতে বেশ সক্রিয় এবং মনের মতো কিছু না হলেই মুখ খুলছেন।

Follow Rana Sarkar's (@RanaSarkar) latest Tweets / Twitter

এই প্রযোজক হলেন রানা সরকার। রানা আজকাল বহু মানুষকেই হুটহাট করে আক্রমণ করে বসছেন ইন্ডাস্ট্রির মধ্যে থেকে। এবার তাঁর রাগের কেন্দ্রে অভিনেতা দেব। ৬ অগাস্ট থেকে স্টার জলসায় শুরু হয়েছে নাচের প্রতিযোগিতামূলক শো ডান্স ডান্স জুনিয়র সিজন ৩। বিশালাকার গণেশ মূর্তির আরাধনা করে শোয়ের শুভ সূচনা হলো দেবের হাতে। সেই দৃশ্যের একটি স্ক্রিনশট শেয়ার করে কটাক্ষ করলেন রানা।

 

View this post on Instagram

 

A post shared by Dev Adhikari (@imdevadhikari)

রানা লিখেছেন, ‘আমরা তো জানতাম বাঙালির ঠাকুর মা দুর্গা, মা কালী, রাধা-কৃষ্ণ বা মহাদেব ভোলা মহেশ্বর… গণেশ পুজো করে কবে থেকে বাঙালি কাজ শুরু করতো? বাঙালি কি নিজের পরিচয় পালটে ফেললো? এই মুম্বাইয়া সংষ্কৃতি ঢুকিয়ে দিচ্ছে কারা?’ তিনি এর মাধ্যমে বাঙালিদের ঐক্যবদ্ধ করতে চেয়েছিলেন। অনেকেই পালটা প্রশ্ন করেছেন, বাঙালি যে চিরকাল সব পুজোর আগে গণেশ পুজো করে সেটা কি আদৌ জানেন রানা? কেউ পাল্টা প্রশ্ন করলো মহাদেব বাঙালি, মা দূর্গাও বাঙালি। অথচ তাঁদের সন্তান অবাঙালি কী করে?

dance dance junior
একজন আবার লিখেছেন, আপনি যে ধুমকেতু ছবিটা দেব কে নিয়ে তৈরি করেছেন সেটা তখন রিলিজ করে উঠতে পারলেন না আগে সেটা রিলিজ করুন তারপরে দেবের সমালোচনা করতে আসবেন। কাজের কাজ তো কিছুই করেন না ফেসবুকে পোস্ট দেওয়া ছাড়া।
dance dance junior dance dance junior

Back to top button