Projapoti vs Pathaan: যতই শাহরুখ আসুক টলিউডের রাজা শুধুই দেব! বলিউডও করতে পারল না কাবু, রমরমিয়ে ১০ কোটি পেরোল প্রজাপতি

গত বছর বড়দিনের দিন মুক্তি পায় অতনু রায় চৌধুরী প্রযোজিত সিনেমা ‘প্রজাপতি’। এই সিনেমা নিয়ে বাংলায় এক দফা সমালোচনা হয়ে গিয়েছে। রাজনৈতিক কারণেই হোক বা ব্যক্তিগত বচসার কারণে দেব থাকা সত্বেও সিনেমাটি নন্দনে স্ক্রিনিং পায়নি। এদিকে একের পর এক তৃণমূল নেতা কটাক্ষ করে গিয়েছেন মিঠুন চক্রবর্তীর অভিনয়কে।

কিন্তু নিন্দুকের মুখে ছাই দিয়ে প্রজাপতির সাকসেস পার্টিতে ব্যস্ত ছিল টিম। যে কটি হলে প্রজাপতি স্ক্রিনিং হয়েছে প্রত্যেকটি হাউসফুল ছিল। কিন্তু কাল হল পাঠান রিলিজের পর থেকে। মুম্বই থেকে নির্দেশ আসে পাঠান শুধুমাত্র সিঙ্গেল স্ক্রিনে স্ক্রিনিং হবে।

এই নিয়ে বাংলায় কার্যত এক দফা প্রতিবাদের ঝড় বইয়ে যায়। কিন্তু তাতে কিছুই যায় আসেনি পাঠানের। বরং সবার মুখ বন্ধ করিয়ে দিয়ে পুরো পৃথিবী জুড়ে ৮৫০ কোটিরও বেশি ব্যবসা করে ফেলেছে।

কিন্তু প্রজাপতি? এত কিছুর মাঝেও কিন্তু প্রজাপতির টিমের কিন্তু সেলিব্রেশনের অভাব হয়নি। কারণ এখন পর্যন্ত প্রজাপতির বক্স অফিস কালেকশন ১০.২৭ কোটি টাকা। এই শুক্রবার “প্রজাপতি” মুক্তির ৫০ দিন পূর্ণ হচ্ছে। আর তাঁর আগেই এই মাইলস্টোন ছুঁয়ে ফেলেছে। আর তাতেই সেলিব্রেশনের মুড। সেটার খবর সোশ্যাল মিডিয়া দেখলেই বোঝা যাচ্ছিল। ছবির ডিস্ট্রিবিউটার সতাদীপ সাহা টুইট করে জানান, ‘বেশি কিছু বলবার নেই…৪৯ দিন পর প্রজাপতির আয় ১০.২৭ কোটি ছাড়িয়েছে। বাংলার বক্স অফিসে ইতিহাস করেছে প্রজাপতি’।

বাংলাতে সাম্প্রতিককালে ১০ কোটির মাইলস্টোন ছুঁয়েছে সেইগুলোতেও নামের খোদাই দেবেরই রয়েছে। সেই সিনেমা দুটিই “চাঁদের পাহাড়” ও “অ্যামাজন অভিযান”। যতই সমালোচনার ঝড় বইয়ে যাক কিন্তু চাঁদের পাহাড় যে পরিমাণ আয় করেছিল যা রীতিমতো অবাক হয়েছিল। এই সিনেমাটার আয় হয়েছিল ১৮ কোটি টাকা।

Back to top button