অনুমতি না নিয়েই স্টার জলসার প্রথমা কাদম্বিনীর গান ব্যবহার হল ‘পিলু’তে, ‘লজ্জা করে না চুরি করতে?’, ধারাবাহিককে কটাক্ষ নেটিজেনদের

সম্প্রতি জি বাংলায় শুরু হয়েছে গান নিয়ে নতুন ধারাবাহিক ‘পিলু’। গানের প্রেক্ষাপট নিয়ে তৈরি এই ধারবাহিকে নাম ভূমিকায় দেখা যাচ্ছে ‘ডান্স বাংলা ডান্স’ খ্যাত মেঘা দাঁকে। আর তাঁর বিপরীতে নায়কের ভূমিকায় দেখা মিলেছে গৌরব রায় চৌধুরীকে। এছাড়াও এই ধারাবাহিকে অভিনয় করছেন কৌশিক চক্রবর্তী, বিশ্বনাথ বসু, রুদ্রজিৎ মুখোপাধ্যায়, ইধিকা পাল, অঞ্জনা বসু ও আরও অনেকে।

এই ধারাবাহিকের গল্প অনুযায়ী, গ্রামের এক গরীব ঘরের মেয়ে পিলু। খুব সুন্দর লোকগীতি গায় সে। তাঁর স্বপ্ন সে লোকগীতিকে বিশ্বের দরবারে তুলে ধরবে। এভাবেই একদিন গান করতে করতে সে এসে পড়ে বিশিষ্ট শাস্ত্রীয় সঙ্গীতশিল্পী আদিত্য নারায়ণের বাড়িতে। পিলুর গান শুনে মুগ্ধ হন আদিত্য নারায়ণ। তিনি নিজের সবথেকে প্রিয় ছাত্র আহিরের উপর দায়িত্ব দেন পিলুকে গান শেখানোর।

ধারাবাহিকে বর্তমানে দেখা যাচ্ছে, আদিত্য নারায়ণের কথামতো পিলুকে তালিম দেওয়ার দায়িত্ব নিয়েছে আহির। পিলু এসে উঠেছে সেই গানবাড়িতেই। একটু একটু করে সকলের মন জয় করলেও আহির কিন্তু তাঁর প্রতি বেশ গম্ভীর। তবে এরই মধ্যে গল্পে এসেছে টুইস্ট। টুসু পরবে আচমকাই বিয়ে হয়ে গিয়েছে আহির ও পিলুর।
তা নিয়ে এই ধারাবাহিককে কম ট্রোল করা হয়নি। এবার ফের এই ধারাবাহিক নেটিজেনদের তোপের মুখে পড়ল। ধারাবাহিকের একটি দৃশ্যে দেখা গিয়েছে নিজের মনে একটি গান গাইছে পিলু। সেই গানটি হল, ‘আমার হাত বান্ধিবি, পা বান্ধিবি, মন বান্ধিবি কেমনে’। এই গান নিয়েই হয়েছে যত গণ্ডগোল।

এই গান নিয়েই ক্ষোভ জাহির করেছে নেটিজেনরা। তাদের বক্তব্য এই গানটি আসলে স্টার জলসার ‘প্রথমা কাদম্বিনীর’। সেই গানটাই কোনওরকমের অনুমতি না নিয়ে চুরি করেছে ‘পিলু’ ধারাবাহিকের নির্মাতারা। কমেন্ট বক্সে একজন লিখেছেন, “কি আর বলবো এতো অরিজিনাল গান থাকতে আপনাদের শেষ পর্যন্ত প্রথমা কাদম্বিনীর গানটাই চুরি করতে হয় নাকি?? এতোই কম বাজেট তাহলে এরকম বিলাসবহুল সেট না বানিয়ে গানের পেছনে খরচ করলেই পারে”।

IMG 20220213 WA00192 IMG 20220213 WA00222

আবার একজন লিখেছেন, “সম্মানবোধ আর মনুষ্যত্ব থাকলে মানুষ এতটা নীচে নামতে পারে না।আপনারা কি ফকির হয়ে গেছেন যে অন্য চ্যানেলের জন্য করা গান ব্যবহার করতে হচ্ছে? ছিঃ”।
কারোর কথায়, “কপি বাংলা। কপি ছাড়া আর কিছু করতে পারে না। লজ্জা লাগা দরকার”। আবার কেউ লিখেছেন, “এইরকম একটা থার্ড ক্লাস সিরিয়ালে এই গান একদমই যায় না!!! এটার সার্থক ব্যাবহার প্রথমা কাদম্বিনী তে হয়েছিল। আপনারা টাকার জন্য এতটা নীচে নামতে পারেন ছিঃ ধিক্কার জানাই”। এমন নানান নেগেটিভ কমেন্ট করে ‘পিলু’ ধারাবাহিকের নামের চোরের অপবাদ দিয়েছেন নেটিজেনরা।

Back to top button