Mithun Chakraborty: পেয়েছেন জাতীয় পুরস্কার, মহাগুরু সম্মান তবুও আত্মহত্যার চেষ্টা করতে গেলেন ডিসকো ড্যান্সার মিঠুন চক্রবর্তী! খবর শুনে শোরগোল গোটা দেশে

বাংলার ডিস্কো জগৎকে যিনি নতুন পরিচয় এনে দিয়েছিলেন তিনি হলেন বাংলার সকলের আদরের দাদা মিঠুন চক্রবর্তী। যদিও নামটাই যথেষ্ট এই ব্যক্তিত্বকে চিনে নেওয়ার জন্য। টলিউড থেকে বলিউড সর্বক্ষেত্রে সমানভাবে দাপটের সঙ্গে নিজের অবদান রেখেছেন সিনেমার জগতে।

তবে এছাড়াও অভিনেতার আরেকটা পরিচয় রয়েছে রাজনৈতিক দিক দিয়ে। তবে বেশিরভাগ মানুষ আজও মিঠুন চক্রবর্তীকে অভিনেতা মিঠুন চক্রবর্তী হিসেবেই জানতে চায় এবং চিনতে চায়। বহু কঠিন সংগ্রামের মধ্যে দিয়ে অভিনেতা কষ্ট করে অর্জন করেছেন এই জায়গা।

মিঠুন চক্রবর্তী এক সাক্ষাৎকারে নিজের জীবনের কঠিন সময়ের কথা উল্লেখ করেছেন। সোনার চামচ মুখে দিয়ে জন্মাননি মিঠুন চক্রবর্তী। তাই নিজের পায়ের তলায় জমি অভিনেতাকে নিজের থেকেই শক্ত করতে হয়েছে।

‘মৃগয়া’ ছবিতে অভিনয়ের মধ্যে দিয়ে সিনেমা জগতে অভিষেক মিঠুনের। শুরুতেই জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছিলেন এই সিনেমার জন্যেই। তবে নিজের শুরুর দিকের কেরিয়ারের কথা বলতে তিনি খুব বেশি চান না।

অভিনেতা নিজের মুখে স্বীকার করেছেন যে একটা সময় সীমাহীন লড়াই করে গিয়েছেন তিনি। মাঝে মাঝে এমন চিন্তা মাথায় আসতো যে তিনি ভাবতে বাধ্য হতেন ভবিষ্যতে এগিয়ে যেতে পারবেন কিনা। ঠিক সেই সময় মাথায় আত্মহত্যার চিন্তা আসতো।

তবে এখন এই বয়সে এসে অভিনেতা নিজের থেকে বয়সে ছোট অভিনেতা অভিনেত্রীদের কে পরামর্শ দিতে চান যে লড়াই করতে গিয়ে হার মানলে চলবে না। জীবন শেষ করার কথা ভাবতে মানা করলেন মিঠুন। নিজেই নিজের উদাহরণ দিয়ে বললেন তিনি হার মানতে শেখেননি, তাই আজ তিনি এই জায়গায় দাঁড়িয়ে আছেন।

সঞ্জয় দত্ত এবং জ্যাকি শ্রফের সঙ্গে মিঠুনের ছবি খুব তাড়াতাড়ি মুক্তি পেতে চলেছে। এদিকে টলিউডের কাজের কথা বলতে গেলে প্রজাপতি মুক্তি পাবে যেখানে তিনি দেবের বাবার ভূমিকায় অভিনয় করতে চলেছেন।

Back to top button